1. [email protected] : abulkasem745 :
  2. [email protected] : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. [email protected] : Arafathussain736 :
  4. [email protected] : didarkulaura :
  5. [email protected] : Press loskor : Press loskor
  6. [email protected] : HolyBd24.com :
  7. [email protected] : M Sohel Rana : M Sohel Rana
  8. [email protected] : syed sumon : syed sumon
শনিবার, ১৫ মে ২০২১, ১০:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু শায়েস্তাগঞ্জ রেলওয়ে মুক্ত স্কাউট গ্রুপের সুবিধা বঞ্চিত শিশুদের সাথে ঈদ উদযাপন বাবাকে হত্যার কথা আদালতে স্বীকার করলেন চৌগাছার সোহান রাজবাড়ীতে বড় ভাইয়ের হাতে ছোট ভাই খুন ঈদের পরদিনই শিমুলিয়া ঘাটে কর্মস্থলে ফিরতে দক্ষিণবঙ্গের যাত্রীদের চাপ ২০২১ সালের প্রথম ‘ব্লাড মুন’ চন্দ্রগ্রহণ ২৬ মে কালীগঞ্জে ফেন্সিডিলসহ যুবক আটক রিমান্ডে মুখ খুলছেন না বাবুল আক্তার পটুয়াখালীতে মুদি দোকানীকে কুপিয়ে হত্যা জামায়াতের সাবেক এমপি শাহজাহান চৌধুরী আটক সারাদেশব্যপী স্বাস্থ্যবিধি উপেক্ষা করে বিনোদন কেন্দ্রগুলোতে উপচেপড়া ভিড়

আর্ত-মানবতার সেবায় এক উজ্জ্বল নক্ষত্র ইংল্যান্ড প্রবাসী বদরুল ইসলাম রাজা

এমরান আহমদ
  • আপডেটের সময় : শনিবার, ১ মে, ২০২১
  • ৮ বার ভিউ
এমরান আহমদ ফেঞ্চুগঞ্জ সিলেটঃ
শওকত আলী ফাউন্ডেশনের চেয়ারম্যান বিশিষ্ট সমাজ সেবক, ইংল্যান্ড প্রবাসী বদরুল ইসলাম রাজা “মানুষ মানুষের জন্য” এই মূল মন্ত্রটিকে বুকে ধারণ করে মানবতার সেবায় অগ্রণী ভূমিকা পালন এবং সমাজের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন করে আসছেন তিনি।
করোনা ভাইরাসের সংক্রমনের আগ থেকে এবং বর্তমানে এই ক্রান্তিলগ্নে সমাজ, দেশ এবং দেশের হত দরিদ্র মানুষের কল্যাণে তার এই অগ্রনী ভূমিকা এগিয়ে যাক এটাই সৃষ্টিশীল মানুষের এবং সিলেটের ফেঞ্চুগঞ্জ উপজেলার সাধারণ মানুষের প্রত্যাশা। মানবতার সেবায় নিজ স্বকীয়তায় মানুষের মনের মনিকোঠা জুড়ে বিরাজ করছে বদরুল ইসলাম রাজা নামটি। তার নিজস্ব অর্থায়নে পবিত্র রমজানের এই বরকতময় মাসে, ফ্রী অক্সিজেন সেবা নিশ্চিত করতে একটি অক্সিজেন সিলিন্ডার,, একটি পরিবার কে স্বাবলম্বী করার প্রয়াসে একটি সেলাই মেশিন,, দুটি এতিম ছেলেকে খতনার ব্যবস্থা,একটি এতিম মেয়ের বিয়েতে নগদ অর্থ সাহায্য,, একটি ঘরের জন্য টিন প্রদান ও কিছু খাদ্যসামগ্রী বিতরণে এক উজ্জল দৃষ্টান্ত স্থাপন করেছেন বদরুল ইসলাম রাজা । তাছাড়াও আরোও ৪০ টি পরিবারকে খাদ্য উপহার,একটি এতিম মেয়ের বিয়েতে নগদ অর্থ সাহায্য রমজান মাসের ভিতরেই করবেন বলে জানা যায়।
ফেঞ্চুগঞ্জ উপজেলার ৫ টি ইউনিয়নের বিভিন্ন এলাকা ঘুরে জানা যায়, আর্ত-মানবতার সেবায় সব সময়ই অনুকরণীয় আদর্শের নাম বদরুল ইসলাম রাজা । করোনার প্রার্দুভাবে ফেঞ্চুগঞ্জ উপজেলার গৃহবন্ধি গরীব অসহায় মানুষের মাঝে তার ত্রাণ সামগ্রী বিতরণের ভূমিকা অবিস্মরণীয়।
বদরুল ইসলাম রাজা মানুষের জন্য কিছু করার দৃঢ় মনোবলের প্রমাণ মেলে করোনায় গৃহবন্ধি মানুষের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণের মধ্য দিয়ে রমজানের আগমুহুর্ত থেকে তিনি ত্রাণ সামগ্রী বিতরণ করেন এবং রমজান মাসেও তা চলমান রয়েছে বলে জানা যায় ।
বদরুল ইসলাম রাজার এলাকায় গিয়ে জানা যায় নিজের প্রচারনা করার জন্য নয় এবং নিজেকে এই দেশের নামি-দামি ব্যক্তিত্ব এবং প্রতিষ্ঠিত ব্যবসায়িক হিসেবে নিজেকে উন্মোচন করার জন্য নয়। তিনি চেষ্টা করছেন এ দেশের সাধারণ মানুষের পাশে দাঁড়াতে। পাশাপাশি মানব সেবায় নিজেকে নিয়োজিত করতে। যাতে করে সকলের মধ্যে থাকা আত্ম-বিবেক জাগ্রত হয়ে সবাই সবার হতে পারে এবং সবাই সবার জন্য কাজ করতে পারে । সামাজিক দায়বদ্ধতার কথা বিবেচনায় রেখেই তিনি আর্ত-মানবতার সেবায় কাজ করে যাচ্ছেন এবং এবং আগামীতেও অব্যাহত থাকবে বলে জানা যায় ।
এই প্রতিবেদকের সাথে এক আলাপচারিতায় বদরুল ইসলাম রাজা বলেন, আর্ত-মানবতার সেবায় নিজেকে বিলিয়ে দেওয়ার মধ্যেই রয়েছে জীবনের সার্থকতা। জীবনের উদ্দেশ্য শুধু নিজের সফলতা, নিজেকে সুখী করা নয় বরং প্রত্যেক মানুষের লক্ষ্য এবং উদ্দেশ্য হওয়া উচিত অন্যের সফলতার কাজে, দেশ ও সমাজের উন্নয়নমূলক কাজে নিজেকে নিয়োজিত করে নিজের সফলতাকে অনুধাবন করা। তিনি আরও বলেন, পৃথিবীতে দান করে এবং মানবসেবা করে কেউ কখনো গরীব হয়নি বরং গরীব মানসিকতার মানুষগুলোই কখনো সমাজ, দেশ ও দেশের সাধারণ মানুষের জন্য কিছু করতে পারেনি। পৃথিবীতে সেই মানুষগলোই বেশি সফলতা পেয়েছে যারা আর্ত-মানবতার সেবায় নিজেকে নিয়োজিত করতে সক্ষম হয়েছে। তাই আমাদের সকলের উচিত মানুষকে ভালোবাসা, আর্ত-মানবতার সেবায় উজ্জিবিত হয়ে মানবতার কল্যাণে দেশ ও সমাজের জন্য কাজ করা।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com