1. [email protected] : abulkasem745 :
  2. [email protected] : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. [email protected] : Arafathussain736 :
  4. [email protected] : didarkulaura :
  5. [email protected] : Press loskor : Press loskor
  6. [email protected] : HolyBd24.com :
  7. [email protected] : M Sohel Rana : M Sohel Rana
  8. [email protected] : syed sumon : syed sumon
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০১:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু ফেসবুকে লকডাউন বিরোধী পোস্ট করায় যুবক গ্রেফতার কয়েক মাসেই নিয়ন্ত্রণে আসবে করোনা: ডব্লিউএইচও কাদের মির্জার ঘনিষ্ঠ সহচরসহ আটক ৩ সবাই জানে হেফাজতের তাণ্ডবে বিএনপি জড়িত : কাদের করোনায় প্রাণ গেল খুলনা জিলা স্কুলের সাবেক প্রধান শিক্ষিকার লকডাউনের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি ভারি বর্ষণে সৌদিতে বন্যা, তুষারপাত হাইল ও আসিরে কয়েক মাসের মধ্যেই নিয়ন্ত্রণে আসবে করোনা দাবি বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধানের ব্রাহ্মণবাড়িয়ায় আরো ৭ হেফাজতকর্মী গ্রেপ্তার ১৮০ পিস ইয়াবা ট্যাবলেট, ৫০ বোতল ফেন্সিডিল এবং ১৫০ গ্রাম গাঁজাসহ ০৫ (পাঁচ) জন মাদক ব্যবসায়ী গ্রেফতার করা হয়।

মাস্ক না পরায় খুলনায় ১৮৯ মামলা, আটক ৩৯

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
  • ৮ বার ভিউ

খুলনা প্রতিনিধিঃ
খুলনায় করোনার সংক্রমণ ঠেকাতে মাস্ক পরা জোরদার করতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বৃহস্পতিবার (১ এপ্রিল) এ অভিযানে মাস্ক না পরার অপরাধে ১৮৯ টি মামলায় ৭৫ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয়েছে। একইসঙ্গে আটক করা হয়েছে ৩৯ জনকে।

জেলা প্রশাসনের মিডিয়া সেলের সূত্রে জানা গেছে, ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়নে এবং করোনা ভাইরাস প্রতিরোধে শারীরিক দূরত্ব অধিকতর ফলপ্রসূ করার নিমিত্ত জনসচেতনতা বাড়াতে জেলা প্রশাসন মাইকিং ও মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রয়েছে। এরই ধারাবাহিকতায় খুলনা মহানগরী ও জেলার ৯টি উপজেলায় বৃহস্পতিবার একযোগে অভিযান পরিচালনা করা হয়। এতে নেতৃত্ব দেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

মাস্ক পরিধান না করার অপরাধে সমগ্র খুলনা জেলায় মোট ১৮৯ টি মামলায় ৭৫ হাজার ৫শ’ টাকা জরিমানা এবং ৩৯ জনকে আটকাদেশ দেওয়া হয়। ‘সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮’ এবং ‘দণ্ডবিধি, ১৮৬০’ এর সংশ্লিষ্ট ধারার বিধান মোতাবেক অর্থদণ্ড দেন অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটরা।

উপজেলাগুলোতে মোবাইল কোর্ট পরিচালনা করেন স্ব-স্ব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি)। একই সময়ে মহানগরে অ্যাক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়।

অভিযান চলাকালে সাধারণ মানুষকে মাস্ক পরিধানসহ স্বাস্থ্যবিধি অনুসরণের আহ্বান জানানো হয় এবং স্বাস্থ্যবিধি না মানলে যথাযথ আইনানুগ ব্যবস্থা নেওয়ার ব্যাপারে প্রচারণা চালানো হয়। এছাড়া দুস্থ অসহায় মানুষকে মাস্ক বিতরণ করেন নির্বাহী ম্যাজিস্ট্রেটরা। মোবাইল কোর্ট পরিচালনায় সহযোগিতা করেন পুলিশ ও আনসারের সদস্যরা।

খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন বলেন, স্বাস্থ্যবিধি অনুসরণ নিশ্চিতকরণে জেলা প্রশাসনের অভিযান চলমান রয়েছে। যার ধারাবাহিকতায় বৃহস্পতিবার সমগ্র জেলায় অভিযান পরিচালনা করা হয়। করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জেলা প্রশাসনের এমন উদ্যোগ অব্যাহত থাকবে।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com