1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
বুধবার, ২৪ ফেব্রুয়ারী ২০২১, ০৩:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু সফলতার সাথে সম্পন্ন হল উত্তর নলুয়া চৌরাস্তা সামাজিক বায়তুন নূর জামে মসজিদের মাহফিল ৩৮ বিসিএস এর নবীন পুলিশ কর্মকর্তাদের প্রতি আইজিপি জনগ‌ণের প্রত্যাশা পূর‌ণে চাই পেশাগত জ্ঞান, দেশ‌প্রেম ও সাহ‌সিকতা খোন্দকার ইব্রাহিম খালেদ আর নেই আজ শায়েস্তাগঞ্জে আসছেন মামুনুল হক র‍্যাবের সঙ্গে গোলাগুলি: অবশেষে কুখ্যাত জকির বাহিনীর প্রধানসহ নিহত ৩ ২১ আগস্ট মঞ্চে গ্রেনেড ছুড়েছিলেন ইকবাল সৈয়দ আবুল মকসুদ আর নেই সাত দফা দাবিতে শাহবাগে অবরোধ মুক্তিযোদ্ধা সন্তানদের জনগণের ভোটে নির্বাচিত হয়ে দেশ পরিচালনা করছি : প্রধানমন্ত্রী সুপ্রীম কোর্টের রেজিস্ট্রারকে বিচারিক আদালতের চিঠি

আবুল কাশেম হত্যা মামলার সাক্ষী এলু ও তার পরিবারকে নিরাপত্তা দিতে আদালতের নির্দেশ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ২৯ জানুয়ারী, ২০২১
  • ১১ বার ভিউ

খুলনা প্রতিনিধিঃ
খুলনা চেম্বারের সাবেক সভাপতি ও জাপার নগর শাখার সাবেক সাধারণ সম্পাদক শেখ আবুল কাশেম হত্যা মামলার ৩নং সাক্ষী নিহত কাশেমের ভ্রাতুষ্পুুত্র ও শেখ মনিরুজ্জামান এলু ও তার পরিবারকে নিরাপত্তা দিতে খুলনা থানার অফিসার ইনচার্জকে নির্দেশ দিয়েছে আদালত।

জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মো. সাইফুজ্জামান হিরো এ আদেশ প্রদান করেছেন। এর ২৬ জানুয়ারি আদালতে পিপির মাধ্যমে শেখ মনিরুজ্জামান এলু মামলা দ্রুত নিষ্পত্তি ও সাক্ষীর পরিবারের নিরাপত্তা চেয়ে আবেদন জমা দেন।
অপরদিকে গতকাল বৃহস্পতিবার আদালতের নির্দেশনা অনুযায়ি নিজ ও তার পরিবারকে নিরাপত্তা চেয়ে মেট্রোপলিটন পুলিশ কমিশনার এর নিকট আবেদন করেছেন শেখ মনিরুজ্জামান এলু। আবেদনে উল্লেখ করেন, জাপা নেতা কাশেম হত্যায় যিনি বিচারের দাবিতে সোচ্চার ছিলেন তিনিই খুন হয়েছেন। ২৪ নং ওয়ার্ডের সাবেক কমিশনার শেখ আসাদুজ্জামান লিটু তার জীবদ্দশায় কাশেম হত্যার বিচার চেয়ে আন্দোলন সংগ্রাম করেছেন। ময়লাপোতা থেকে গল্লামারী পর্যন্ত তিনি অবরোধ কর্মসূচিও আহবান করেন। কাশেম হত্যা মামলায় বিচার চাওয়ায় আসাদুজ্জামান লিটু নিহত হয়। নিহত লিটু জাপা নেতা আবুল কাশেম হত্যা মামলার ২ নম্বর স্বাক্ষী। কমিশনার লিটু হাজী বাড়ির শেখ আবুল খায়েরের জ্যেষ্ঠ পুত্র। তিনি ২০০৪ সালের ৩০ আগস্ট নিহত হন। আর শেখ আবুল খায়ের দুর্বৃত্তের ছুরিকাঘাতে ১৯৭০ সালের এপ্রিল মাসে খুন হন। শেখ মনিরুজ্জামান এলু নগরীর শেরে বাংলা রোডস্থ হাজি বাড়ির শেখ আবুল খায়েরের দ্বিতীয় পুত্র।

উল্লেখ্য, ১৯৯৫ সালের ২৫ এপ্রিল দুপুরে স্যার ইকবাল রোডে বেসিক ব্যাংকের সামনে চিহ্নিত সন্ত্রাসীদের গুলিতে শেখ আবুল কাশেম ও তার ড্রাইভার মিখাইল মারা যান। খুলনা থানায় মামলা দায়ের হলেও পরে মামলাটি তদন্তের দায়িত্ব পড়ে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) ওপর। দীর্ঘ তদন্ত করে ১৯৯৬ সালের ৫ মে ১০ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন তদন্তকারী কর্মকর্তা। দীর্ঘদিন পর খুলনা জননিরাপত্তা বিঘœকারী ট্রাইব্যুনালে মঙ্গলবার জাপা নেতা শেখ আবুল কাশেম হত্যা মামলার কার্যক্রম শুরু হয়েছে। রাষ্ট্রপক্ষের আইনজীবী আদালতকে জানান সাক্ষী ম্যাজিস্টেট সবির আহমেদ চোখে অপারেশন হওয়ায় তিনি স্বাক্ষ্য দিতে আসতে পারেননি। এ মামলার পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়েছে ৩ মার্চ।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com