1. [email protected] : abulkasem745 :
  2. [email protected] : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. [email protected] : Arafathussain736 :
  4. [email protected] : didarkulaura :
  5. [email protected] : Press loskor : Press loskor
  6. [email protected] : HolyBd24.com :
  7. [email protected] : M Sohel Rana : M Sohel Rana
  8. [email protected] : syed sumon : syed sumon
মঙ্গলবার, ০৪ মে ২০২১, ০৮:৫৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু হবিগঞ্জে গৃহবধূর ঝুলন্ত লাশ উদ্ধার মৃত্যুর আগে ফেসবুক স্ট্যাটাসে ক্ষমা চেয়েছিলেন মিনহাজ গভীর রাতে বাড়ি থেকে তুলে নিয়ে সংঘবদ্ধ ধর্ষণ, হাসপাতালে ভর্তি মমতার শপথ ৫ মে খুলনায় মাদকপ্রবণ এলাকায় সান্ধ্যকালীন অভিযানের উদ্যোগ কলারোয়ায় গম ভর্তি ট্রাক সড়কদূর্ঘটনায় শিকার-৬লাখ টাকার ক্ষয়ক্ষতি আজমিরীগঞ্জে এতিমখানায় ইফতার দিলেন পুলিশ সুপার ভূমিসহ ঘর পাচ্ছে আরও ৫৩ হাজার গৃহহীন পরিবার মোরেলগঞ্জে ৯১০ পিচ ইয়াবাসহ দুইজন আটক হাজী মোঃছালিক মিয়া স্মৃতি ফাউন্ডেশন এর পক্ষ্য থেকে ইমামদের ঈদ ক্যাশ গিফট উপহার প্রদান

দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভার ভোট কাল

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ১৫ জানুয়ারী, ২০২১
  • ১৪ বার ভিউ

দ্বিতীয় ধাপে ৬০ পৌরসভায় আগামীকাল (১৬ জানুয়ারি) শনিবার নির্বাচনী লড়াই। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত টানা ভোট গ্রহণ চলবে। এ জন্য সব প্রস্তুতি শেষ করেছে নির্বাচন কমিশন। নির্বাচনী পরিবেশ নিয়ন্ত্রণে মাঠে রয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা।

এ ধাপে ২৯ পৌরসভায় ইলেক্ট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এবং ৩১ পৌরসভায় ব্যালট পেপারে ভোট গ্রহণ হবে। এ ভোট নিয়ে উৎসাহ-উদ্দীপনার পাশাপাশি উৎকণ্ঠা রয়েছে প্রার্থী ও ভোটারদের মাঝে। বিভিন্ন পৌরসভায় সংঘাত-সহিংসতা ও খুনোখুনির ঘটনাও ঘটছে। দিন দিন নির্বাচনী পরিবেশ উত্তপ্ত হয়ে উঠছে। এর মধ্যে ঝিনাইদহের শৈলকুপায় পৌরসভা নির্বাচনী সংঘাতের কারণে এক ওয়ার্ডের নির্বাচন স্থগিত করাও হয়েছে।

এছাড়া রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভায় বোমা হামলার ঘটনাও ঘটেছে। এদিকে নির্বাচনী পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে রয়েছে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারের সদস্যরা। দ্বিতীয় ধাপের নির্বাচনী লড়াইয়ে অংশ নিচ্ছে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী আন্দোলন বাংলাদেশসহ ৯ দলের মেয়র প্রার্থী। পাশাপাশি মেয়র পদে লড়ছেন বেশকিছু স্বতন্ত্র প্রার্থীও।

এবার পৌরসভায় দ্বিতীয়বারের মতো দলীয় প্রতীকে নির্বাচন হচ্ছে। উৎসবমুখর পরিবেশে ভোটের জন্য ভোটারদের পাশাপাশি প্রস্তুত রয়েছে নৌকা, ধানের শীষ, লাঙল প্রতীকসহ নয় দল, স্বতন্ত্র মেয়র এবং সংরক্ষিত কাউন্সিলর ও সাধারণ কাউন্সিলর প্রার্থীরা। দ্বিতীয় ধাপে মেয়র পদে ২১৬ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ৭২৪ জন এবং সাধারণ কাউন্সিলর পদে ২ হাজার ২৩২ জন প্রতিদ্বন্দ্বিতায় আছেন। উৎসবমুখর এ নির্বাচন নিয়ে যেমন রয়েছে উত্তেজনা, তেমনি শঙ্কাও রয়েছে ভোটার ও প্রার্থীদের মাঝে। উদ্বিগ্ন খোদ নির্বাচন কমিশনও (ইসি)। ভোট গ্রহণের ৩২ ঘণ্টা আগে

গতকাল মধ্যরাতে ভোটের প্রচার শেষ হয়েছে। প্রচারের শেষ মুহূর্তের কিছু ঘটনা আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ বাড়িয়েছে। ঝিনাইদহের শৈলকুপায় পৌরসভা নির্বাচনে এক কাউন্সিলর প্রার্থীর ভাই খুনের মাত্র ৫ ঘণ্টা পর প্রতিপক্ষ প্রার্থী আলমগীর খান ওরফে বাবুর লাশ কুমার নদ থেকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার দিবাগত রাত ১টার দিকে শৈলকুপা উপজেলার দেবতলা-বারইপাড়া এলাকা থেকে তার লাশ উদ্ধার করা হয়। তবে দু’জন মারা যাওয়ার ঘটনায় ঝিনাইদহ জেলা নির্বাচন অফিস এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে শৈলকুপা পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর পদে (কাল ১৬ জানুয়ারি) ভোট স্থগিত ঘোষণা করেছে।

রাজশাহীর বাঘা উপজেলার আড়ানী পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী মুক্তার আলীর সমর্থকদের বিরুদ্ধে গুলি ও বোমা হামলা চালানোর অভিযোগ উঠেছে। বুধবার রাত সাড়ে ৯টায় আড়ানী পৌর সদরের তালতলা বাজারে আওয়ামী লীগের মেয়র প্রার্থী শহিদুজ্জামান শহিদের পথসভায় গুলি ও বোমা হামলা চালায় দুর্বৃত্তরা। এ সময় আওয়ামী লীগ প্রার্থীর নির্বাচনী এবং ব্যক্তিগত কার্যালয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগেরও ঘটনা ঘটেছে। এছাড়াও তালতলা বাজারে শতাধিক দোকানপাট ভাঙচুর এবং লুট হয়েছে। ফরিদপুরের বোয়ালমারী পৌরসভা নির্বাচনের দুই দিন আগে আওয়ামী লীগের একটি নির্বাচনী অফিস ও নির্বাচনী প্রচারণায় ব্যবহৃত একটি নৌকা পুড়িয়ে দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার গভীর রাতে পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড ও ৭ নম্বর ওয়ার্ডে এ ঘটনা ঘটে।

এদিকে নির্বাচনী পরিবেশ-পরিস্থিতি নিয়ন্ত্রণে বিজিবি, র‌্যাব, পুলিশ ও আনসারসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য টহল শুরু করেছে গতকাল থেকেই। চার স্তরের নিরাপত্তা থাকবে ভোটের পরের দিন পর্যন্ত। সঙ্গে রয়েছে নির্বাহী ও জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট। আজ-কাল প্রত্যেক কেন্দ্রে নির্বাচনী উপকরণ পাঠাবে ইসি। কমিশনের শেষ মুহূর্তের নির্দেশনায় নির্বাচনে ভোট গ্রহণ শেষে দ্রুত ফলাফল পাঠাতে বলা হয়েছে। সবার প্রত্যাশা, কাল দেশের ৬০ পৌরসভায় অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট গ্রহণ হবে।

নির্বাচনে মেয়র পদে মূল প্রতিদ্বন্দ্বিতা হবে আওয়ামী লীগ-বিএনপির প্রার্থীর মধ্যে। অন্য দল ও স্বতন্ত্র প্রার্থীও আছেন। মেয়র প্রার্থীর আমজাদ হোসেনের মৃত্যুতে নীলফামারীর সৈয়দপুর পৌরসভায় মেয়র পদের ভোট বাতিল এবং অন্যান্য পদের ভোট স্থগিত করা হয়েছে। গতকাল ইসি এই সিদ্ধান্ত নেয়। দ্বিতীয় ধাপে কাল ১৬ জানুয়ারি সৈয়দপুর পৌরসভার ভোট হওয়ার কথা ছিল। কাল ৬০ পৌরসভায় ভোট হবে।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com