1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
শুক্রবার, ১৬ অক্টোবর ২০২০, ০৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু তাহিরপুরে ভারতীয় বন্য হাতির আতঙ্ক সীমান্তবাসী পরিকল্পনামন্রী সুস্থ হয়ে উঠেছেন আগামীকাল শনিবার ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ নারীর অশ্লীল ও নারীর ইজ্জত রক্ষার জন্য সকল আন্দোলন করতে প্রস্তুত সিলেটবাসী ৬ দফা দাবিতে ঢাকায় সমমনা ইসলামী দল সমূহের গণমিছিল অনুষ্ঠিত ‘প্রাচি’ চট্রগ্রাম জেলা শাখার আত্মপ্রকাশ ফেঞ্চুগঞ্জের বিয়ালীবাজারে ফ্রী চক্ষু সেবা আগামী ১৯ অক্টোবর আসন্ন দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে  ফেঞ্চুগঞ্জ থানা পুলিশের আলোচনা সভা ডিসি বললেন আমি মুক্তিযোদ্ধার সন্তান, আমাকে রাজাকার বলা হয়েছে সুনামগঞ্জে জি টিভি বাংলার উদ্যোগে (বনপা) ৮তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত।

৬ দফা দাবিতে ঢাকায় সমমনা ইসলামী দল সমূহের গণমিছিল অনুষ্ঠিত

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ১৬ অক্টোবর, ২০২০
  • ৮ বার ভিউ

হলিবিডি প্রতিনিধিঃ ধর্ষণ ও জেনা-ব্যভিচার প্রতিরোধে ৬ দফা দাবিতে ঢাকায় সমমনা ইসলামী দল সমূহের গণমিছিল অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (১৬ অক্টোবর) বাদ জুম’আ বিজয়নগর সড়কে এই গণমিছিল অনুষ্ঠিত হয়েছে।

মিছিল পরবর্তী সমাবেশে জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব ও সমমান ইসলামী দল সমূহের নেতা আল্লামা নূর হোসাইন কাসেমী বলেছেন, ধর্ষণ -নির্যাতন বন্ধে শুধু আইন করলেই হবে না আইনের যথাযথ প্রয়োগ করতে হবে। জেনা, ব্যভিচার, ধর্ষণের উৎস চিহ্নিত করে তা বন্ধ করতে হবে। দেশে একদিকে করোনাভাইরাসের আক্রমনে অন্যদিকে মা-বেনদের ইজ্জত আব্রু লুন্ঠিত হচ্ছে। হায়েনার মতো নারীদের উপর ঝাপিয়ে পড়ছে, হত্যা নির্যাতন করা হচ্ছে। ধর্ষণের উৎস পশ্চিমা নগ্নতা, বেহায়াপনা বন্ধ না হলে ধর্ষণ বন্ধ হবে না। পশ্চিমা সংষ্কৃতির কারণে সমাজ থেকে লজ্জা, শরম উঠে যাচেছ। অপসংস্কৃতিক আগ্রাসন বন্ধ করতে হবে। আমাদের শিক্ষা নীতি ও পাঠ্য সূচীকে কুরআন সুন্নাহর আলোকে সাজাতে হবে।

ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মোহাম্মদ ঈশা সাহেদী বলেন, সারাদেশে যখন জেনা-ব্যভিচারের উৎসব চলছিলো সরকার তখন নিরব ছিলো। কিন্তু সারাদেশে মানুষ ধর্ষণের বিরুদ্ধে বিক্ষুব্ধ হয়ে উঠলো তখন ধর্ষণের শাস্তি মৃত্যুদন্ডের আইন করা হয়েছে। কিন্তু সেখানে জেনা ব্যভিচার সম্পর্কে কোন কথা বলা হয়নি। যদিও কুরআনে জেনা-ব্যভিচারের কটিন শাস্তি ঘোষনা করা হয়েছে। সরকারের আইনে জনগণ সন্তুষ্ট নয়। জেনা-ব্যভিচার, ধর্ষণ বন্ধে একটি পূর্ণাঙ্গ আইন করতে হবে।

জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী বলেন, সমমনা দলসমূহের আজকের গণমিছিল প্রমান করে ধর্ষণ ও জেনা-ব্যভিচার প্রতিরোধে সমমনা ইসলামী দলসমূহের ৬ দফা দাবী সরকারকে মানতে হবে। সমমনা দল ঘোষিত দফাগুলো হচ্ছে- ১। যিনা, ব্যাভিচার ও ধর্ষণ প্রতিরোধে জনসম্মুখে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে। ২। পর্ণোগ্রাফির বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। ৩। মাদকদ্রব্যের অবাধ প্রাপ্তি ও ব্যবহার কঠোরভাবে নিয়ন্ত্রণ করতে হবে। ৪। নারীর অশ্লীল উপস্থাপনা ও পণ্য হিসাবে ব্যবহার বন্ধ করতে হবে। ৫। আইনের নিরপেক্ষ প্রয়োগ এবং বিচার কাজকে রাজনৈতিক ও প্রশাসনিক হস্তক্ষেপ মুক্ত রাখতে হবে। ৬। নারীর মর্যাদা এবং অধিকার সংরক্ষণে কুরআন-হাদীসের শিক্ষাসমূহ জাতীয় শিক্ষা কারিকুলামে অন্তর্ভুক্ত করতে হবে।

খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের বলেন, বৈশ্বিক মহামারি করোনভাইরাসের মত সারাদেশে ধর্ষণের মহামারি ছড়িয়ে পরেছে। ধর্ষণ বন্ধে শুধু মৃত্যুদন্ডের আইন করলেই হবে না, তার সঠিক প্রয়োগ করতে হবে।বিচার দ্রুত করতে হবে। বেয়াপনা, পর্ণগ্রাফি, মাদকদ্রব্যের ছয়লাব বন্ধ করতে হবে। ব্যক্তি, সমাজ ও রাষ্ট্রীয় জীবনে ইসলামী আদর্শ বাস্তবায়ন করতে হবে।

বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিবচ মাওলানা মামুনুল হক বলেন, ধর্ষণের শাস্তি প্রকাশ্যে ও জনসম্মুখে দিতে হবে। ধর্ষণের উৎসগুলো বন্ধ করেতে হবে। নারীকে অশ্লীলভাবে উপস্থাপন বন্ধ করতে হবে। মাদকের অবাধ সরবারহ ও প্রাপ্তি বন্ধ করতে হবে। যারা বিলবোর্ড, টিভি, সিনেমার পর্দায় নারীকে পণ্য হিসেব ব্যবহার করে তারা মাতৃজাতির কলঙ্ক করছে। আজকে ওয়াজ মাহফিল বন্ধ করে সিনেমা হল খুলে দেওয়া হচ্ছে। যদি ওয়াজ মাহফিল, কুরআনের মাহফিল বন্ধের ষড়যন্ত্রর দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে।

বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মজিবুর রহমান হামিদী, ময়মনসিংহে নারীর যে অশ্লীল মূর্তি স্থপান করা হয়েছে অবিলম্বে তা সরিয়ে নিতে হবে। তানাহলে ময়মনসিংহের অশ্লীল মূতি অপসারণে ময়মনসিংঞ অভিমুখে লংমার্চ করা হবে।

আল্লামা নূর হোসাইন কাসেমীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী ঐক্য আন্দোলনের আমির ড. মোহাম্মদ ঈশা সাহেদী, জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহসভাপতি মাওলানা আব্দুর রব ইউসুফী, খেলাফত মজলিসের মহাসচিব ড. আহমদ আব্দুল কাদের, বাংলাদেশ খেলাফত মজলিসের ভারপ্রাপ্ত মহাসচিব মাওলানা মামুনুল হক, বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর মাওলানা মজিবুর রহমান হামিদী, মুসলিম লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুজ্জামান আসাদ।

জমিয়তে উলামায়ে ইসলামের প্রচার সম্পাদ মাওলানা জয়নুল আবেদীন ও বাংলাদেশ খেলাফত মজলিসের প্রচার সম্পাদক মাওলানা ফয়সল আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেমে আরো বক্তব্য রাখে জমিয়তে উলামায়ে ইসামের সহসভাপতি মাওলানাা জুনায়েদ আল হাবিব, যুগ্মমহাসচিব মাওলানা মঞ্জুরুল ইসলাম আফেন্দী, মাওলানা ফজলুল করিম কাসেমী, খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা তোফাজ্জল হোসনে মিয়াজী, মাওলানা আজিজুল হক, বাংলাদেশ খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব মাওলানা জালালুদ্দিন আহমদ, মাওলানা আতাউল্লাহ আমিন, মাওলানা এনামুল হক মুসা, ইসলামী ঐক্য আন্দোলনের মহাসচিব ড. মোস্তফা তারেকুল হাসান, খেলাফত আন্দোলনের সহকারী মহাসিচব মাওলানা ফিরোজ আশরাফী প্রমুখ।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com