1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
শনিবার, ১৭ অক্টোবর ২০২০, ১০:৫৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু মেহেরপুর-কালাচাঁদপুরে ৬৫দিন পর মালেশিয়া প্রবাসীর লাশ দেশে ফিরে, দাফন সম্পন্ন হলো তাহিরপুরে ভারতীয় বন্য হাতির আতঙ্ক সীমান্তবাসী পরিকল্পনামন্রী সুস্থ হয়ে উঠেছেন আগামীকাল শনিবার ঢাকা-৫ ও নওগাঁ-৬ আসনে উপনির্বাচনের ভোটগ্রহণ নারীর অশ্লীল ও নারীর ইজ্জত রক্ষার জন্য সকল আন্দোলন করতে প্রস্তুত সিলেটবাসী ৬ দফা দাবিতে ঢাকায় সমমনা ইসলামী দল সমূহের গণমিছিল অনুষ্ঠিত ‘প্রাচি’ চট্রগ্রাম জেলা শাখার আত্মপ্রকাশ ফেঞ্চুগঞ্জের বিয়ালীবাজারে ফ্রী চক্ষু সেবা আগামী ১৯ অক্টোবর আসন্ন দুর্গাপূজা শান্তিপূর্ণভাবে উদযাপনের লক্ষ্যে  ফেঞ্চুগঞ্জ থানা পুলিশের আলোচনা সভা ডিসি বললেন আমি মুক্তিযোদ্ধার সন্তান, আমাকে রাজাকার বলা হয়েছে

চাঁদপুর-ঢাকা দূরত্ব কমে আসবে ৭২ কি.মি ৫২৪ কোটি ৩৭ লাখ টাকার মহাসড়ক উন্নয়নের প্রকল্প অনুমোদন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ২০ আগস্ট, ২০২০
  • ৪৩ বার ভিউ

মোঃ আব্দুল আলী দেওয়ান (আব্দুল্লাহ)- চাঁদপুর প্রতিনিধিঃ চাঁদপুর জেলা বাংলাদেশের একটি অন্যতম অর্থনৈতিক অঞ্চল। নদীপথ ও সড়ক পথে রাজধানী ঢাকার সাথে চাঁদপুরের যোগাযোগ দির্ঘসময়ের। যার ফলে অনেক গুরুত্বপূর্ন ক্ষেত্রে যাতায়াতে সমস্যায় পরতে হয়। তাই বহু দিন মাস বছর সাধনার পরে মাননীয়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সু-দৃস্টি ও সু-নজর পরে এই সমস্যার প্রতি। মতলবের রাস্তাগুলো সঠিক ভাবে সংস্কার করলে, বাঁকা বা মোর গুলো কমালে এবং সংক্ষিপ্ত করলে পুরো চাঁদপুর বাসির জন্য উপকার হবে। তাই মতলব উত্তর শ্রীরায়েরচর থেকে ঢাকা সড়ক পথ প্রস্তুতকরণ ও বাঁক সরলীকরণ করে জেলা মহাসড়ককে উন্নতি করার লক্ষ্যে ৫২৪ কোটি ৩৭ লাখ টাকার একটি মেগা প্রকল্প অনুমোদন করেছে বর্তমান সরকার। এর ফলে ঢাকার সাথে চাঁদপুরের সড়ক দূরত্ব কমে আসবে প্রায় ৭২ কিলোমিটার। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় প্রকল্পটি বাস্তবায়ন করবে। গত ১৮ আগস্ট মঙ্গলবার এ সংক্রান্ত একটি প্রকল্প জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় অনুমোদন করা হয়েছে। উল্লেখ্য করা হয় দাউদকান্দি, গোয়ালমারী, শ্রীরায়েরচর (কুমিল্লা) মতলব উত্তর (ছেংগারচর) জেলা মহাসড়ক যথাযথ মান ও প্রশস্ততায় উন্নতিকরণ সহ এই প্রকল্পে খরচ হবে ৫২৪ কটি ৩৭ লাখ টাকা। প্রকল্পটি চলিত বছর জুলাই মাস থেকে ২০২৩ সালের জুন সময়ে বাস্তবায়নকাল ধরা হয়েছে। একনেক চেয়ারপারসন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে এ অনুমোদন দেয়া হয়। এতে করে চাঁদপুরসহ আশেপাশে জেলাগুলো এ সড়কপথের সুবিধা পাবে।

চাঁদপুর জেলা সংসদিয় আসন -০২ মতলব বাসীর দীর্ঘদিনের এই আশা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পুরন করায় চাঁদপুর-২ আসনের এমপি এডভোকেট নুরুল আমিন রুহুল, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং সড়ক ও সেতু মন্ত্রী ওবায়েদুল কাদেরকে মতলব বাসীর পক্ষ থেকে ধন্যবাদ ও অভিনন্দন জানান সর্ব মহল। এ-ই প্রকল্প বাস্তবায়নের ফলে বৃহত্তর মতলব তথা চাঁদপুরবাসীর দীর্ঘদিনের স্বপ্ন বাস্তবায়ন হতে চলেছে। এ প্রকল্পের কাজ শেষ হলে চাঁদপুরসহ আশপাশের জেলার লোকজন স্বল্প সময়ে ঢাকা পৌঁছতে পারবে। এছাড়া মতলবের সাথে রাজধানী ঢাকার যাতায়াত ব্যবস্থা সহজ হওয়ায় এখানে শিল্প কারখানা গড়ে ওঠবে ও বেকার জনগোষ্ঠী কাজের সুযোগ পাবে।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com