1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. dorothy.carrington43@bevilaqua.funny3delements.com : dorothycarringto :
  6. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  7. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  8. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  9. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
সোমবার, ২৩ মে ২০২২, ১২:১৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু মেহেরপুরের গাংনীতে ডাচ্ বাংলা ব্যাংক এজেন্ট ব্যাংকিং এর শুভ উদ্বোধন বাংলাদেশ ব্যাংকের কর্মকর্তাদেরও অফিসিয়াল কাজে বিদেশ যাওয়া নিষিদ্ধ তাহিরপুরে ভূমি সেবা সপ্তাহ উদ্ভোধন আট বিভাগেই বৃষ্টির পূর্বাভাস অর্থনীতি সমিতির ২০ লাখ ৫০ হাজার কোটি টাকার বিকল্প বাজেট পেশ সর্বনিম্ন ২৫ হাজার টাকা বেতন চান সরকারি কর্মচারীরা নরসিংদীতে মা ও দুই সন্তানের গলাকাটা মরদেহ উদ্ধার বিশ্ব মেট্রোলজি দিবস উপলক্ষ্যে আলোচনা সভা বঙ্গবন্ধুর দৌহিত্র ববির জন্মদিন আজ জুনে পদ্মা সেতুতে দাঁড়িয়ে মানুষ পূর্ণিমার চাঁদ দেখবে : কাদের

ভৈরবে বাড়ছে পানি বাড়ছে আতঙ্ক

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৮ জুলাই, ২০২০
  • ৬৩ বার ভিউ

উজান থেকে নেমে আসা পানিতে তলিয়ে গেছে ভৈরব উপজেলার এক হাজারেরও বেশি হেক্টর ফসলি জমি। প্রতিদিনই প্লাবিত হচ্ছে নতুন নতুন এলাকা। এরই মধ্যে তলিয়ে গেছে উপজেলার নিম্নাঞ্চলের রাস্তা-ঘাট। ফলে মানুষজন পানিবন্দি হয়ে পড়েছে।

পানি উন্নয়ন বোর্ড বলছে, আর এক ফুট পানি বাড়লেই বিপৎসীমা অতিক্রম করবে। এছাড়াও আগস্টের প্রথম সপ্তাহ পর্যন্ত পানি বাড়ার সম্ভাবনা রয়েছে। ফলে দিন যতই যাচ্ছে বাড়ছে বন্যার আশঙ্কা।

খোঁজ নিয়ে জানা গেছে, ভৈরব উপজেলার সাদেকপুর, শ্রীনগর ও আগানগর ইউনিয়নের বেশ কয়েকটি এলাকায় যাতায়াতের প্রধান প্রধান রাস্তা পানিতে তলিয়ে গেছে। কিছু কিছু বাড়িতেও পানি উঠেছে। এতে করে মানুষের দুর্ভোগ বাড়ছে।

এছাড়াও উপজেলার শিবপুর, কালিকাপ্রসাদ, গজারিয়া ও শিমুলকান্দি ইউনিয়নে তলিয়ে গেছে এক হাজারেরও বেশি হেক্টর ফসলি জমি। এর মধ্যে ৭শ হেক্টর আগাম জাতের আউশ ধানী জমি ও ৩৬০ হেক্টর সবজির জমি রয়েছে। যদি এসব জমি থেকে দ্রুত পানি না নামে তাহলে ব্যাপক ক্ষতির সম্মুখীন হবেন কৃষকরা।

এদিকে পানির প্রবল স্রোতে শ্রীনগরের একটি সড়ক ভেঙে গেছে। গজারিয়া ইউনিয়নের বাঁশগাড়ি পশ্চিম পাড়া এলাকায় একটি কালভার্ট ভেঙে পড়েছে। একইসঙ্গে আগানগর ইউনিয়নের লুন্দিয়া গ্রামে আরও একটি সড়কে ভাঙন দেখা দিয়েছে।

শ্রীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তাহের জানান, তার ইউনিয়নের ৬টি সড়ক পানিতে তলিয়ে গেছে। ফলে জনদুর্ভোগ বেড়েছে।

ফসলি জমি তলিয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করে ভৈরব উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আলম শরীফ খান বলেন, কী পরিমাণ ফসলের ক্ষয়ক্ষতি হয়েছে সেটি নিরূপণে আমরা কাজ করছি।

ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) লুবনা ফারজানা বলেন, আমরা নিয়মিত ইউপি চেয়ারম্যানদের সঙ্গে যোগাযোগ রাখছি। পানিবন্দি মানুষের যখনই খাদ্য সংকট দেখা দেবে তখনই আমরা পাশে দাঁড়াব।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com