1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
মঙ্গলবার, ১৭ মে ২০২২, ০৮:০০ পূর্বাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু এসডিজি অর্জনে সব ক্ষেত্রে অপচয় রোধ করতে হবে কালিগঞ্জে তালাবদ্ধ কক্ষ থেকে গৃহবধূর মরদেহ উদ্ধার, স্বামী পলাতক পি কে হালদারকে দেশে আনা নিয়ে রুলের শুনানি মঙ্গলবার খুলনায় কলেজ ছাত্রীকে ধর্ষণের অভিযোগ পি‌বিআই কর্মকর্তার বিরুদ্ধে পিকে হালদারকে দেশে আনতে কত সময় লাগবে ইয়াং বাংলার নতুন সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতালির রোমে বাংলাদেশ দূতাবাসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানালেন আইজিপি আসামি ধরতে গিয়ে দায়ের কোপে কবজি বিচ্ছিন্ন পুলিশের জুনে পদ্মা সেতু উদ্বোধনের পর জুলাই থেকে রেললাইনের কাজ শুরু: রেলমন্ত্রী আন্তর্জাতিক মানবাধিকার দূর্নীতি বিরোধী সোসাইটি সিলেট জেলা শাখার শপথ গ্রহণ সম্পন্ন

আপনারাও চেয়ারম্যান হলেন.. আর আমরা হলাম মানুষ..! সুপ্রিয় সুপ্রকাশ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ১৭ জুন, ২০২০
  • ১১৮ বার ভিউ

আপনারাও চেয়ারম্যান হলেন.. আর আমরা হলাম মানুষ..!

বলছি ফেঞ্চুগঞ্জ উপজেলার  ৩ নং ঘিলাছড়া ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের কথা।বাতির নীচে অন্ধকারের মিটমিট আলো হয়ে জ্বলা এ ওয়ার্ডের উন্নয়নের কুপি আজও নিভু নিভু প্রদীপ শিখা হয়ে জ্বলছে। ভাগ্যবান এ ওয়ার্ডবাসী স্বাধীনতার পর চারবার ইউনিয়নের প্রধান চেয়ার দখলে রেখেছেন বলেই বাতির নীচ আজও আলোহীন। উন্নয়ন দৃশ্যমান হয় তখনই যখন ঐ এলাকার রাস্তাঘাটের উন্নয়ন চোখে পড়ে।

এ ওয়ার্ডের ভাঙ্গা, আধা ভাঙা, কাদামাখা, খানাখন্দভরা রাস্তাগুলো আমাদের ব্যার্থ চেয়ারম্যান দের রেখে যাওয়া কালের সাক্ষী। স্মরন করছি সিদ্দেক আলী,মরহুম জমির আলী,আশরাফ বাবুল চেয়ারম্যান বৃন্দের কথা, উনারা সাবেক চেয়ারম্যান হয়ে আমাদের ধন্য করেছিলেন বলে রাস্তা খুঁড়লে দু-তিন টুকরো ইট খুজে পাই।

বর্তমান সরকারের সময়ে সরকার সমর্থিত চেয়ারম্যান পেয়ে জনগণের পোয়াবারো অবস্থা, খুশিতে অনেকে বললেন এবার আর চর্বিত চর্বন( পুনরাবৃত্তি) হবে না। কিন্তু এ যেনো পর্বতের মুসিক প্রসব। শহীদ খায়রুল সড়কের শেষ আধা কিলোমিটার রাস্তা যেনো আদমের কাল থেকে আজকের কাল পর্যন্ত এক টুকরো ইট,পাথরের প্রসব ঘটেনি, সামান্য বৃষ্টিতে ওঝাড় ঘাড়ে ভূত নেমে আসে।

চৌধুরী সাহেবের বাড়ীর পেছনে রাস্তাটির জন্ম বলে অবরে- সবরে ও যাওয়ার প্রয়োজন হয়তো পড়েনা। লোকে বলে মানুষ বড় হলে আর পেছন ফিরে থাকায় না। আমরা সেটা মনে করিনা,আমাদের কথা ঠিকই মনের গহীনে আছে হয়তঃ বরাদ্দ আর হবে নামের গল্পের সাথেই আমাদের রোজকার বসবাস। সো দয়া করে এ কুম্ভকর্ণের নিদ্রা ভেঙে এবার একটু বারেক ফিরে থাকান। এ পথ আর পথের ধারে বাস করা মানুষ গুলো আপনারই স্বজন,আপনার সবচেয়ে আপনজন।চৌধুরী সাহেবের কাছে প্রত্যাশার মাত্রাও দিগুণ। তারা আপনার কাছে চাইবেনা, তবে ফের যদি আপনি তাদের কাছে যান তবে মুখ রক্ষার তাবিজ,কবজ সঙ্গে নিয়ে যাবেন। অগত্যা মধুসূদন হয়ে আজ কলম ধরতে বাধ্য হলাম প্রশাসনের নজরে আসিলে দয়াপরবশ ঘুরে দেখে যাবেন….”এত আলোর নীচে কেমনে এত আঁধার “

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com