1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
বৃহস্পতিবার, ১৪ জানুয়ারী ২০২১, ০২:৪২ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু আজ বাদেদেউলী স্পোর্টিং ক্লাবের প্রাইজ মানি টি টুয়েন্টি ক্রিকেট টুর্ণামেন্টর উদ্বোধন  পাপিয়া দম্পতির মাদক মামলার বিচার শুরু প্রকল্পের দুর্নীতি নিয়ে ‘হাইপ’ উঠে গেছে : পরিকল্পনামন্ত্রী সাঈদ খোকনের বিরুদ্ধে দুই মানহানির মামলার আদেশ ১৯ জানুয়ারি রাবির প্রশাসনিক ভবন অবরুদ্ধ, শিক্ষা মন্ত্রণালয়ের ব্যাখ্যা দাবি উজিরপুরে পুলিশের ওপর হামলা: ডিউটি অফিসারসহ আহত ৩, আটক ৪ সিলেটে এমসি কলেজে গণধর্ষণ: ৮ আসামির বিরুদ্ধে চার্জশিট গ্রহণ বানিয়াচঙ্গে তথ্য আপার উঠান বৈঠক হবিগঞ্জে মেডিকেল শিক্ষার্থীদের সংগঠন লাইফ স্টিম এসোসিয়েশনের আত্মপ্রকাশ চট্টগ্রামে নারী ব্যাংক কর্মকর্তার ঝুলন্ত মরদেহ উদ্ধার

সাংবাদিক মাহতাব উদ্দিন গ্রেফতার সাংবাদিক ফোরামসহ বিভিন্ন সংগঠনের দুঃখপ্রকাশ ও মুক্তির দাবী’

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ৬ মে, ২০২০
  • ২৩ বার ভিউ

কুলেন্দু শেখর দাস সুনামগঞ্জ প্রতিনিধিঃঃ 
সুনামগঞ্জ থেকে প্রকাশিত স্থানীয় ‘দৈনিক হাওরাঞ্চলের কথা পত্রিকার সম্পাদক ও এস.এ টিভির জেলা প্রতিনিধি’ সাংবাদিক মাহতাব উদ্দিন তালুকদারকে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার করা হয়েছে। সুনামগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতনকে নিয়ে তার ফেসবুকে দুদক মামলায় গ্রেফতার করা হয়েছে এমন পোস্ট দেওয়ার অভিযোগে সোমবার গভীর রাতে তাকে গ্রেপ্তার করা হয়।
এর আগে সোমবার (৪ মে) রাতে ওই সাংবাদিকের বিরুদ্ধে জেলার ধর্মপাশা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন উপজেলার সেলবরষ ইউনিয়নের উত্তরবীর গ্রামের বাসিন্দা বেনোয়ার হোসেন খান। তিনি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্যের সমর্থক বলে জানা গেছে।
জানা যায়, রাত ১২ টায় মামলা হওয়ার পর ওই রাতই দুইটার দিকে সুনামগঞ্জ শহরের বকপয়েন্ট এলাকা থেকে সাংবাদিককে গ্রেপ্তার করা হয়। মামলায় অভিযোগ করা হয়েছে, মাহতাব উদ্দিন তালুকতদার তার নিজ ফেসবুকে সংসদ সদস্যকে নিয়ে আপত্তিকর পোষ্ট দিয়েছেন। এই মিথ্যাচারের ফলে সংসদ সদস্যের মানহানি হয়েছে। তবে মাহতাব উদ্দিন দাবী করে জানিয়েছেন, তিনি সংসদ সদস্য কে নিয়ে ফেসবুকে কোনো পোষ্ট দেননি। সোমবার সন্ধ্যায় তার ফেসবুক আইডি হ্যাক করে কে বা কারা এমন পোষ্ট দিয়েছিল। প্রায় ছয় ঘণ্টা পরে আরেক জনের সহায়তায় তিনি তার ফেইসবুক আইডিটি ফিরে পান। আইডি হ্যাকড হওয়ার বিষয়ে তিনি নিজে ফেসবুকে ও সদর থানার ওসিকে বিষয়টি অবহিত করে থানায় একটি জিডি ও করতে চেয়েছিলেন। কিন্তু থানায় পরবর্তীতে কোন জিডি এন্ট্রি করাও তার পক্ষে করা সম্ভব হয়নি।
সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের নেতৃবৃন্দ উদ্বেগ প্রকাশ করে জানান, একজন গণমাধ্যমকর্মীকে তাৎক্ষণিক ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি না করে জেলার গণ্যমান্য ব্যাক্তিবর্গ কিংবা বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দদের নিয়ে বিষয়টি সামাজিকভাবে নিস্পত্তির উদ্যোগে নেয়ার সুযোগ ছিল। সামাজিকভাবে নিস্পত্তি না হলে নিশ্চয়ই এই সাংবাদিকের দোষগুন গুলো তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা যেত বলে মনে করেন সাংবাদিকবৃন্দ। সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের পক্ষ থেকে ফোরামের সাধারন সম্পাদক গ্রেফতারকৃত মাহতাব উদ্দিন তালুকদার কর্তৃক তার ফেইসবুক আইিডকে হ্যাকড করে একজন সংসদ সদস্যকে নিয়ে এমন মন্থব্যের জন্য দুঃখ প্রকাশের পাশাপাশি তার নিঃশর্ত মুক্তির জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বরাষ্টমন্ত্রীর নিকট জোর দাবী জানাচ্ছি।
বিবৃতিকারীগন হচ্ছেন সুনামগঞ্জ জেলা সাংবাদিক ফোরামের সভাপতি ও মোহনা টেলিভিশনের জেলা প্রতিনিধ কুলেন্দু শেখর দাস, যুগ্ম সাধারন সম্পাদক-দৈনিক নয়াদিগন্তের জেলা প্রতিনিধি তৌহিদ চৌধুরী প্রদীপ, অর্থ সম্পাদক-একুশে টেলিভিশনের প্রতিনিধি মোঃ আব্দুস সালাম, যুগ্ম সাধারন সম্পাদক- দৈনিক বিশ্বমানচিত্রের জেলা প্রতিনিধি একে মিলন আহমদ, সদস্য ও দৈনিক ঢাকা প্রতিদিনের জেলা প্রতিনিধি শামীম আহমদ তালুকদার, প্রচার সম্পাদক-২৪ ঘন্টার প্রতিনিধি কে এম শহীদুল ইসলাম, মহিলা সম্পাদিকা তানিম আক্তার, সদস্য-দৈনিক যায়যায় কালের প্রতিনিধি মহিবুর রেজা টুনু, সদস্য-দৈনিক স্বাধীন বাংলার প্রতিনিধি মোঃ বাবুল মিয়া, সদস্য- দৈনিক ডেসটিনির প্রতিনিধি বিপলু রঞ্জন প্রমুখ।
সুনামগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সহিদুর রহমান জানান, মঙ্গলবার মাহতাব উদ্দিনকে আদালতে হাজির করলে আদালত তার জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।
এদিকে, সাংবাদিক মাহতাব উদ্দিন তালুকদারের গ্রেফতারে, উদ্বেগ জানিয়েছেন বিবৃতি দিয়েছেন সুনামগঞ্জ প্রেসক্লাব (একাংশ) সভাপতি পঙ্কজ কান্তি দে ও সাধারণ সম্পাদক এ কে এম মহিম। বিবৃতিতে উল্লেখ করা হয়, মাহতাব উদ্দিনকে যেভাবে গ্রেপ্তার করা হয়েছে সেটিতে আমরা উদ্বিগ্ন। তার বিরুদ্ধে অভিযোগের পর রাত দুইটায় সুনামগঞ্জ সদর থানা পুলিশ তাকে গ্রেপ্তার করে। কিন্তু মাহতাব উদ্দিন দাবি করেছেন, তিনি সংসদ সদস্যকে নিয়ে কোনো পোষ্ট দেননি। সোমবার রাতে তার ফেসবুক আইডি হ্যাকড হয়েছিল। প্রায় ছয় ঘন্টা পরা আরেকজনের সহায়তায় সেটি উদ্ধার করেন। তিনি নিজেই তার ফেসবুকে বিষয়টি জানিয়েছেন, যেহেতু মাহতাব উদ্দিন দাবি করছেন তিনি এটি করেননি, তার ফেসবুক আইডি হ্যাকড হয়েছিল তাহলে বিষয়টির তদন্ত হতে পারত। সামাজিকভাবেও নিষ্পত্তির সুযোগ ছিল। মাহতাব উদ্দিন যাতে ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহারের শিকার না হন তার দাবী জানান, জেলার বিভিন্ন সাংবাদিক ও শুভাকাঙ্খিরা মামলার জন্য নিন্দা জানিয়ে সাংবাদিকের মুক্তি ও মামলা প্রত্যাহারের দাবী জানান। ##
সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরের মুজিব বাজারে চাঁদা না দেয়ায় এক ব্যবসায়ীর দোকানে হামলা ও ভাংচুর একলাখ টাকার ক্ষতি
সুনামগঞ্জ প্রতিনিধি
সুনামগঞ্জের বিশ্বম্ভরপুর উপজেলার মুজিব বাজারে চাদাঁ না দেয়ায় এক ব্যবসায়ীর দোকানে হামলা ও ভাংচুর করেছে দুর্বৃত্তরা। ক্ষতিগ্রস্থ এই ব্যবসায়ী হলেন মোঃ আব্দুল হাই। এই হামলায় ব্যাপক ভাংচুর চালিয়ে প্রায় একলাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা যায়। তিন উপজেলার ধনপুর ইউনিয়নের মুজির বাজারের মৃত আশকর আলীর ছেলে।
গতকাল মঙ্গলবার বিকেলে এ হামলার ঘটনাটি ঘটে। খবর পেয়ে বিশ্বম্ভরপুর থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
স্থানীয় সূত্রে জানা যায়,ব্যবসায়ী মোঃ আব্দুল হাই ও তার স্ত্রী আকলিমা বেগম প্রায় ৫০ বছর ধরে মুজিব বাজারে তার খরিদাসূত্রে মালিক হিসেবে এই দোকান ঘরে ব্যবসা করে আসছিলেন। বাজারের পাশে তার আরো ৩ শতক জায়গার উপরে একটি বসত বাড়ি ও রয়েছে। এই বাড়ির পাশে একবছর পূর্বে মুজিব বাজারের বাসিন্দা মৃত শাহেদ আলীর ছেলে মারফত আলীর নিকট হতে আব্দুল হাই খরিদ করেন। এই খরিদকৃত জায়গাতে আব্দুল হাই মাটি দিয়ে ভরাটের চেষ্টাকালে একই এলাকার মৃত শাহেদ আলীর ছেলে আবুল কাশেম(৬০),তার ছেলে মোঃ আব্দুর রউফ ও আব্দুনুরসহ ১০/১২জনের একটি গ্রæপ দেশীয় ও দাড়াঁলো অস্ত্র নিয়ে ব্যবসায়ী আব্দুল হাইয়ের দোকানঘরে এসে চাদাঁ দাবী করে। আব্দুল হাই চাদাঁ দিতে অস্বীকার করলে তারা হামলা চালিয়ে ভাংচুর ও লুটপাঠসহ বেদড়ক মারপিঠ করে নারীসহ ৩জনকে গুরুতর আহত করে। এ সময় মুজিব বাজার কমিটির সদস্যরা আব্দুল হাইয়ের দোকান ঘরে হামলা ও মারপিঠের খবর পেয়ে ঘটনাস্থলে আসলে দুর্বৃত্ত হামলাকারীর পালিয়ে যায়। পরে তাদের উদ্ধার করে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়। এ রির্পোট লিখা পর্যন্ত মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা যায়। এ ঘটনায় আহতরা হলেন দোকান মালিক আব্দুল হাই,তার স্ত্রী আকলিমা বেগমসহ আরো এক নারীসহ ৩জন ।

এ ব্যাপারে বিশ্বম্ভরপুর থানার অফিসার ইনচার্জ মোঃ মাহবুবুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তবে অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com