1. [email protected] : abulkasem745 :
  2. [email protected] : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. [email protected] : Arafathussain736 :
  4. [email protected] : didarkulaura :
  5. [email protected] : Press loskor : Press loskor
  6. [email protected] : HolyBd24.com :
  7. [email protected] : M Sohel Rana : M Sohel Rana
  8. [email protected] : syed sumon : syed sumon
বুধবার, ২১ এপ্রিল ২০২১, ০৫:৩৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু ফেসবুকে লকডাউন বিরোধী পোস্ট করায় যুবক গ্রেফতার কয়েক মাসেই নিয়ন্ত্রণে আসবে করোনা: ডব্লিউএইচও কাদের মির্জার ঘনিষ্ঠ সহচরসহ আটক ৩ সবাই জানে হেফাজতের তাণ্ডবে বিএনপি জড়িত : কাদের করোনায় প্রাণ গেল খুলনা জিলা স্কুলের সাবেক প্রধান শিক্ষিকার লকডাউনের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি ভারি বর্ষণে সৌদিতে বন্যা, তুষারপাত হাইল ও আসিরে কয়েক মাসের মধ্যেই নিয়ন্ত্রণে আসবে করোনা দাবি বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধানের ব্রাহ্মণবাড়িয়ায় আরো ৭ হেফাজতকর্মী গ্রেপ্তার ১৮০ পিস ইয়াবা ট্যাবলেট, ৫০ বোতল ফেন্সিডিল এবং ১৫০ গ্রাম গাঁজাসহ ০৫ (পাঁচ) জন মাদক ব্যবসায়ী গ্রেফতার করা হয়।

আজ ফেঞ্চুগঞ্জ থানা আওয়ামিলীগ এর প্রতিষ্টাতা  সভাপতি মরহুম আরফান আলীর ৩৮ তম মৃত্যুবার্ষিকী 

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ৪ মে, ২০২০
  • ৬৪ বার ভিউ
এমরান আহমেদ (ফেঞ্চুগঞ্জ) সিলেটঃঃ 
আজ ১০ই রমজান, ১৪৪১ হিজরী, রোজ সোমবার, ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামিলীগ এর প্রতিষ্টাতা সভাপতি মরহুম আরফান আলীর ৩৮ তম মৃত্যুবার্ষিকী, এ উপলক্ষে বিভিন্ন মহল শোক প্রকাশ করেছেন।
এ গুণীজন, বর্ষীয়ান রাজনীতিবিদ সমাজ সংস্কারক, দক্ষ ন্যায়বিচারক এবং বিশিষ্ট শিক্ষানুরাগী মরহুম “আরফান আলী”কে  শ্রদ্ধাভরে  স্মরণ করতে ভুলেনি উপজেলার সর্বসাধারণ সহ উনার আত্মীয়স্বজন ও শুভানুধ্যায়ী।
মরহুম আরফান আলীর  ৩৮ তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে উনার পুত্র বদরুজ্জামান বলেন আমার পরম শ্রদ্ধেয় পিতা বিশিষ্ট রাজনীতিবিদ, সমাজ সংস্কারক, দক্ষ ন্যায়বিচারক এবং বিশিষ্ট শিক্ষানুরাগী মরহুম “আরফান আলী”কে অত্যন্ত ভারাক্রান্ত হৃদয়ে গভীর শ্রদ্ধাভরে  স্মরণ করছি। তিনি ছিলেন আর্তমানবতার মূর্ত প্রতীক, তাই আজ দেশ ও জাতির এই ক্রান্তিলগ্নে তাঁকে খুব বেশী মনে পড়ছে। রাজনৈতিক জীবনের শুরুতেই তিনি ছিলেন নিখিল ভারত কংগ্রেসের সক্রিয় সদস্য। তিনি ব্রিটিশ বিরোধী স্বদেশী আন্দোলনে বৃহত্তর সিলেট তথা অবিভক্ত আসাম বেঙ্গলের একজন সক্রিয় সদস্য।
দেশ বিভাগের পর কালের পরিক্রমায় এবং রাজনৈতিক পট পরিবর্তনে আওয়ামী লীগের জন্মলগ্ন থেকেই তিনি বৃহত্তর সিলেট জেলা(বর্তমানে সিলেট বিভাগ) এর আওয়ামীলীগের সিনিয়র সহঃ সভাপতি হিসেবে দায়িত্ব পাওয়ার পর অত্যন্ত দক্ষতার সাথে আজীবন কাজ করে গেছেন। নিজ এলাকা ফেঞ্চুগঞ্জ থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা ও সভাপতি হিসেবে আজীবন অত্যন্ত নিষ্ঠা ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করে গেছেন। ১৯৭০ সালের ঐতিহাসিক নির্বাচনে তিনি বাঙ্গালী জাতির গর্ব কর্নেল এম, এ,জি, ওসমানির জাতীয় পরিষদ নির্বাচনে প্রধান পরামর্শক, পর্যবেক্ষক, পরিচালক ও প্রধান সমন্বয়কের দায়িত্ব অত্যন্ত সফলতার সাথে পালন করেন এবং আমৃত্যু জেনারেল এম,এ,জি,ওসমানির গভীর সান্নিধ্যে অবশিষ্ট জীবন কাটিয়েছেন।
১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধে বৃহত্তর সিলেট জেলার মুক্তিযুদ্ধের একজন সংগঠক হিসেবে জেলা আওয়ামীলীগকে সুসংগঠিত করে নিজ দায়িত্বে সিলেট জেলার ৬ জন এম,এন,এ ওএম,পিকে সাথে নিয়ে তাঁরই নেতৃত্বে সীমান্ত পাড়ি দিয়ে মহান মুক্তিযুদ্ধে সক্রিয়ভাবে অংশ গ্রহণ করেন। মহান মুক্তিযুদ্ধ চলাকালীন সময়ে তিনি কেন্দ্রীয় সরকারের নির্দেশে ফেঞ্চুগঞ্জ, বালাগঞ্জ ও গোলাপগঞ্জ সহ তিন থানার মুক্তিযুদ্ধ বিষয়ক প্রধান সমন্বয়কের মহান দায়িত্ব অত্যন্ত নিষ্ঠা ও দক্ষতার সাথে পালন করেছেন। স্বাধীনতা উত্তর সময়ে ফেঞ্চুগঞ্জ থানার আর্বিট্রেশন কোর্টের চেয়ারম্যান হিসেবে অত্যন্ত দক্ষতা ও পারদর্শীতার সাথে পালন করেছেন। যার ফলশ্রুতিতে বিচার কার্যে তাঁর সুক্ষ্ণ বিশ্লেষণী পারদর্শীতার জন্য তিনি সিলেট জেলা দায়রা জজ আদালতের জুরী বোর্ডের সম্মানিত সদস্য নির্বাচিত হয়ে আজীবন অত্যন্ত নিষ্ঠা ও পারদর্শীতার সাথে দায়িত্ব পালন করেছেন।
পাশাপাশি স্থানীয় সরকার প্রতিনিধি হিসেবে ঘিলাছড়া ইউনিয়ন কাউন্সিলের চেয়ারম্যানের দায়িত্ব অত্যন্ত দক্ষতা ও নিষ্ঠার সাথে পালন করেছেন। তাঁরই সময়ে ঐ এলাকায় যোগাযোগ ব্যবস্থার যুগান্তকারী উন্নয়ন সাধিত হয়, যা আজও অত্র এলাকার সর্বসাধারণ অত্যন্ত শ্রদ্ধার সাথে স্মরণ করেন। ঘিলাছড়া দ্বি-মূখী উচ্চবিদ্যালয়ের প্রতিষ্ঠাতা গভর্নিং বডির সভাপতি হিসেবে অত্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করেছেন। তাছাড়া তিনি নিজ এলাকার প্রায় সকল শিক্ষা প্রতিষ্ঠান, মাদ্রাসা ও মসজিদের পরিচালনার দায়িত্ব অত্যন্ত নিষ্ঠার সাথে পালন করেছেন। আজ আমার মরহুম পিতার ৩৮ তম মৃত্যুবার্ষিকীতে সকলের  কাছে দোয়া চাই মহান আল্লাহ যেনো উনাকে জান্নাতুল ফিরদাউস নসীব করেন।
এদিকে মরহুম আরফান আলীর নাতী ফেঞ্চুগঞ্জ সরকারি কলেজ ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি  নাজিমুল ইসলাম নিরব বলেন আমার দাদা মরহুম আরফান আলী ছিলেন এলাকার সর্বসাধারণ ন্যায় বিচারক ও সমাজ সংস্কারক,  এ হিসেবে অত্যন্ত শ্রদ্ধার সাথে আজও উনাকে স্মরণ করে থাকেন উপজেলাবাসী। আজকে এই মহান ব্যাক্তির মৃত্যুবার্ষিকীতে প্রিয় দেশবাসী, আত্মীয়স্বজন, শুভানুধ্যায়ী ও বন্ধু বান্ধব  সহ সকলের নিকট আমার মরহুম দাদার রূহের মাগফিরাত কামনা করার জন্য সনির্বন্ধ অনুরোধ জানাচ্ছি। মহান আল্লাহ সুবহানাহু ওতায়ালা যেন মরহুমের জীবনের সমস্ত গুনাহ ক্ষমা করে তাঁকে জান্নাতুল ফিরদাউস নসীব করেন।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com