1. [email protected] : abulkasem745 :
  2. [email protected] : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. [email protected] : Arafathussain736 :
  4. [email protected] : didarkulaura :
  5. [email protected] : Press loskor : Press loskor
  6. [email protected] : HolyBd24.com :
  7. [email protected] : M Sohel Rana : M Sohel Rana
  8. [email protected] : syed sumon : syed sumon
রবিবার, ১১ এপ্রিল ২০২১, ০৪:১৫ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু গোলাপগঞ্জের হেতিমগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি হিসেবে জাফরান জামিল পুনর্নির্বাচিত। হাটহাজারী মাদ্রাসায় জরুরি বৈঠকে বসছেন হেফাজতের শীর্ষ নেতারা মিয়ানমার সেনা অভ্যুত্থান : ক্র্যাকডাউনে এক দিনে ৮০ জনের বেশি নিহত অসুস্থদের রোজার প্রস্তুতি ভারতের কেন্দ্রীয় বাহিনীর গুলিতে ৪ মুসলিমের মৃত্যু, যা বললেন মমতা এইচআইভি পরীক্ষা ঘরে বসেই ১২-১৩ এপ্রিল দূরপাল্লার বাস চলবে না : জনপ্রশাসন প্রতিমন্ত্রী তালায় বঙ্গবন্ধুর ছবি বিকৃত করার অভিযোগে যুবক গ্রেফতার নিষ্ঠাবান সাংবাদিক হিসেবে স্মরণীয় হয়ে থাকবেন হাসান শাহরিয়ার’ ১৪ এপ্রিল থেকে কঠোর লকডাউন, জরুরি সেবা ছাড়া সব বন্ধ: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

মাস্ক না পরায় সিআরপিএফ কমান্ডোকে শিকলে বেঁধে থানায় বসিয়ে রাখলো কর্নাটকের পুলিশ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৮ এপ্রিল, ২০২০
  • ২৪ বার ভিউ

করোনাভাইরাস মোকাবেলায় মাস্ক পরা বাধ্যতামূলক করার পরও তা না মানায় এন্টি-মাওয়িস্ট কোবরা ইউনিটের এক কমান্ডোকে মারধর করে শেকলে বেধে থানার মেঝেতে বসিয়ে রাখার অভিযোগ উঠেছে ভারতের কর্নাটক রাজ্যের পুলিশের বিরুদ্ধে। ওই কমান্ডো সাধারণ পোশাকে ছিলেন, এবং নিজের বাড়ি বেলাগভিতে ছিলেন।

কোবরা বা কমান্ডো ব্যাটালিয়ন ফর রেজুলেট অ্যাকশন ইউনিট হলো সেন্ট্রাল রিজার্ভ পুলিশ ফোর্সের (সিআরপিএফ) গেরিলা যুদ্ধে দক্ষ বাহিনী, যারা সাধারণত মাও-বিরোধী অপারেশনে অংশ নেয়। মাওবাদী উপদ্রুত এলাকায় এই বাহিনী মোতায়েন করা হয়।

ছবিতে দেখা গেছে চেনে বাঁধা রয়েছেন কমান্ডো, সম্ভবত থানায় বসে রয়েছেন তিনি। এই ছবি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।

ইতিমধ্যেই কর্নাটকের পুলিশ প্রধান প্রবীণ সুদকে চিঠি লিখেছে সিআরপিএফ। সেখানে বলা হয়েছে, সিআরপিএফ এর শীর্ষমহলকে বিষয়টি জানিয়ে কমান্ডো সচিন সাবন্তকে গ্রেফতার করলে অপ্রীতিকর পরিস্থিতি এড়ানো যেত। ২৩ এপ্রিল তাঁকে গ্রেফতার করা হয়।

এক শীর্ষ কর্তাকে উদ্ধৃত করে সংবাদসংস্থা প্রেস্ট ট্রাস্ট অফ ইন্ডিয়া জানিয়েছে, পুলিশের এই নৃশংসতার বিরুদ্ধে পাল্টা এফআইআর দায়ের করার চিন্তাভাবনা করছে সিআরপিএফ।

সেই চিঠিতে, সিআরপিএফের তরফে বলা হয়েছে, ওই কমান্ডোকে হেনস্থা, খারাপ ব্যবহার, খালি পায়ে থানায় নিয়ে যাওয়া হয়েছে, হ্যান্ডকাফ ও চেন দিয়ে বেঁধে রাখা হয়েছে।

পুলিশ দাবি করে, হঠাৎই কনস্টেবলের সঙ্গে অশ্লীল ভাষায় বচসা শুরু করেন সচিন, এবং বলেন, আমিও সিআরপিএফ এর পুলিশ। আপনারা আমায় বলতে পারেন না, আমি কখনই আপনাদের নিয়ম মানব না।

চিঠিতে দাবি করা হয়েছে, কনস্টেবল কমান্ডোকে অনুরোধ করেন। কমান্ডো নিজের “হাত ও পা দিয়ে” তাঁদের হেনস্থা করেন এবং সরকারি দায়িত্বে থাকা কর্মীদের কাজে বাধা দেন। তাঁকে গ্রেফতার করে বিচারবিভাগীয় হেফাজতে রাখা হয়েছে বলে জানিয়েছে পুলিশ, সঙ্গে এফআইআরও দেওয়া হয়েছে।

সিআরপিএফ জানিয়েছে, পুলিশকর্মীদের ওই জওয়ান বলেন, বাড়ির কাছেই বেরিয়েছেন বলে মাস্ক পরেননি তিনি।

সিআরপিএফ মুখপাত্র মসেস দিনাকরণ পিটিআইকে বলেন, আমরা বিষয়টি নিয়ে কর্নাটক রাজ্য পুলিশের প্রধানের সঙ্গে কথা বলছি। মঙ্গলবার আদালতে তাঁর জামিনের আবেদন পৌঁছে যাবে এবং সিআরপিএফের স্থানীয় অফিসাররা সেখানে উপস্থিত থাকবেন। আইনি মীমাংসায় মামলার তদন্ত করা হবে”।

সিআরপিএফ বলেছে, ভিডিওতে মনে হচ্ছে যে, পুলিশ কর্মীদের আচরণ নাগরিকদের প্রতি সহানুভুতিসুলভ নয়।

এতে পুলিশ প্রধানের প্রতি ঘটনার নৃশংসতা এবং দুই বাহিনীর সম্পর্কের উপর এর প্রভাব বিবেচনায় নিয়ে ওই জওয়ানের প্রতি ন্যায়বিচার করার অনুরোধ জানানো হয়।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com