1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
বৃহস্পতিবার, ২৯ অক্টোবর ২০২০, ০৮:৩৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু আইজিপি’র সাথে ব্রিটিশ হাইকমিশনারের সাক্ষাত আমরা যুদ্ধ চাই না, তবে মোকাবেলার শক্তি অর্জন করতে চাই গাজীপুর মহানগর ব্যবসায়ীবৃন্দদের সাথে মেট্রোপলিটন পুলিশ কমিশনার এর মতবিনিময় সভা অনুষ্ঠিত তাহিরপুরে মাটিয়ান হাওরের বেরী বাঁধ কাটার অভিযোগে ইজারাদারের বিরুদ্ধে মানবন্ধন রিমান্ড শেষে কারাগারে দেলোয়ার ৮ বছরের শিশুকে ধর্ষণের দায়ে যাবজ্জীবন কারাদণ্ড স্বামীকে ঘুমের ট্যাবলেট খাইয়ে স্ত্রীকে ধর্ষণ ডুমুরিয়ায় দিন ব্যাপী কর্মশালায় সাবেক মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রী নারায়ন চন্দ্র চন্দ এমপি ডুমুরিয়ায় বাস নিয়ন্ত্রণ হারিয়ে বাড়ির ভিতর প্রবেশ: পিষ্ঠ হয়ে নারী নিহত কমিউনিটি পুলিশিং ডে-২০২০ উদযাপন উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

কিমের মৃত্যুর জল্পনার মধ্যেই ট্রেন নিয়ে রহস্য আরো ঘনীভূত!

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ২৬ এপ্রিল, ২০২০
  • ৭ বার ভিউ

গতকালই হংকং টিভি দাবি করেছিল, উত্তর কোরিয়ার শাসক কিম জং উন প্রয়াত। কিন্তু এরই মাঝে আবার স্যাটেলাইট ইমেজে উঠে আসছে অন্য তথ্য। এই সপ্তাহেই বিশেষ একটি ট্রেন দেখা গিয়েছে উত্তর কোরিয়ার শাসক কিম জং উনের ব্যক্তিগত রিসোর্টের সামনে।

মনে করা হচ্ছে, এই ট্রেনটি কিমেরই। সম্প্রতি স্যাটেলাইট ছবি রিভিউ করে দেখেছে ওয়াশিংটনের সংবাদ মাধ্যম ‘নর্থ কোরিয়া মর্নিং প্রজেক্ট’। সেই স্যাটেলাইট ছবিতেই দেখা গিয়েছে ওই বিশেষ ট্রেন।

শনিবার রাতে প্রকাশিত দ্য মর্নিং প্রজেক্ট, ৩৮ নর্থ তাদের রিপোর্টে জানাচ্ছে, ট্রেনটি ওয়ানসানের ‘লিডারশিপ স্টেশন’-এ ২১ এপ্রিল থেকে ২৩ এপ্রিল অবধি পার্কিং করা ছিল। আর এই ‘লিডারশিপ স্টেশন’-টি স্টেশন আদতে কিম জং উন এবং তার পরিবারের। যদিও এই স্যাটেলাইট ছবি প্রকাশিত হওয়ার পর সংবাদমাধ্যম রয়টার্সের তরফে এখনও অবধি নিশ্চিত করে জানানো হয়নি যে, কিম জং উন আপাতত ওযানসানেই নিজের রিসোর্টে রয়েছেন কি না।

রিপোর্টে বলা হচ্ছে, “এই ট্রেনের উপস্থিতি আদপে উত্তর কোরিয়ার শাসক সম্পর্কিত কোনো তথ্য যেরকম দিচ্ছে না, তেমনই তিনি কেমন আছেন, তার শারীরিক অবস্থা এই মুহূর্তে কী– এই সংক্রান্ত কোনো তথ্য দিচ্ছে না। তবে এই স্যাটেলাইট চিত্র থেকে একটা বিষয় উড়িয়ে দেওয়া যায় না, কিম জং উন যে এই মুহূর্তে দেশের পূর্ব উপকূলে একটি অভিজাত এলাকায় রয়েছেন।”

দু’দিন আগেই কিমের এই শারীরিক অবস্থার খবরগুলিকে ভুয়া বলে উড়িয়ে দেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও কিম এই মুহূর্তে পাশে পেয়েছেন বেজিংকে। উত্তর কোরিয়ার শাসকের শারীরিক অবস্থা খতিয়ে দেখতে সম্প্রতি পিয়ংইয়ংয়ে চিকিৎসক প্রতিনিধি দল পাঠিয়েছে চীন।

এরই মাঝে আবার গতকালই হংকং টিভিতে সম্প্রচারিত হয়, ‘প্রয়াত হয়েছেন কিম জং উন।’ এমনকী উত্তর কোরিয়ার শাসকের মৃতদেহ শায়িত রয়েছে, এই ছবিও দেখা গিয়েছে হংকং টিভিতে। নেটপাড়ায় বেশ ভাইরালও হয় সেই ছবি। যদিও এর সত্যতা এখনও অবধি যাচাই করে দেখা হয়নি।

৩৮ নর্থ’র রিপোর্টে আরো তুলে ধরা হয়েছে যে, কিমের রিসোর্টের সামনে অর্থাৎ ‘লিডারশিপ স্টেশন’-এ যে ট্রেনটি দাঁড়িয়ে রয়েছে সেটি কমপক্ষে ২৫০ মিটার লম্বা। স্যাটেলাইট চিত্রে যা ধরা পড়ছে, তা থেকে বোঝা যাচ্ছে ‘লিডারশিপ স্টেশন’-এর ছাদে ঢাকা পড়ে যাচ্ছে ওই ট্রেনের অর্ধেক অংশ। পাশাপাশিই রিপোর্টে এ-ও দাবি করা হয়েছে যে, ১৫ এপ্রিল ট্রেনটি কিন্তু সেখানে ছিল না।

ট্রেনটি ২১ এপ্রিলের কিছু আগেই ওয়ানসানে নিয়ে আসা হয়েছে। ২৩ এপ্রিলও ওই ট্রেনের উপস্থিতি দেখা গিয়েছে ‘লিডারশিপ স্টেশন’-এ। তবে ট্রেনটিকে পরবর্তীতে বের করার সুবিধার জন্য নতুনভাবে ফের পার্ক করা হয়েছে, এমনই উল্লেখ করা হয়েছে ৩৮ নর্থ’র রিপোর্টে।

কিমের ওই ওয়ানসান কমপ্লেক্সে নয়টি বড়সড় গেস্ট হাউস রয়েছে। মাঠের ঠিক মাঝখানেই রয়েছে বিশালাকার একটি বিল্ডিং, যা ২০১৪ সালে কিম ক্ষমতায় আসার পরেই তড়িঘড়ি নির্মাণ করা হয়েছিল। এ ছাড়াও বিলাসবহুল এই রিসোর্টে রয়েছে একটি সংরক্ষিত বন্দর, শুটিং রেঞ্জ, রিক্রিয়েশন বিল্ডিং এবং রয়েছে একটি ডকও। যা কিমের মেগা ইয়াচের জন্যই মূলত ব্যবহৃত হয়। ঠিক সামনাসামনি যে রেলওয়ে স্টেশনটি অর্থাৎ লিডারশিপ স্টেশনের লাগোয়া একটি রানওয়েও রয়েছে। ছোটখাটো এয়ারক্রাফ্টগুলি সেখানেই নামে এবং থাকেও এখানেই। তবে গত বছরই এই রানওয়কে ‘হর্স রাইডিং ট্র্যাক’ বানানো হয়। কিমের নতুন শখের অন্যতম একটি হল এখন ঘোড়া চড়ানো।

বিগত কিছু দিন ধরেই কিম জং উনের স্বাস্থ্য নিয়ে এক আকাশ জল্পনা। সাম্প্রতিক এক রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে, কিম জং উনের শারীরিক অবস্থা বেশ সংকটজনক। গত সপ্তাহে দাদার জন্মদিনের মতো একটি গুরুত্বপূর্ণ অনুষ্ঠানে অনুপস্থিত থাকতে দেখা যায় কিমকে। তারপরই তার স্বাস্থ্য নিয়ে বিস্তর জল্পনা শুরু হয়ে যায়।

বেশ কিছু সংবাদমাধ্যমের রিপোর্ট বলছে, অত্যধিক ধূমপান, স্থূলতা-সহ বেশ কিছু সমস্যা নিয়ে দীর্ঘদিন ধরেই ভুগছিলেন কিম জং উন। তার উপর ছিল মাত্রাতিরিক্ত কাজের চাপ। এর জেরেই হৃদযন্ত্রে অস্ত্রোপচার এবং তারপর থেকেই গুরুতর অসুস্থ কিম জং উন। গত দু’সপ্তাহেরও বেশি সময় ধরে তাকে জনসমক্ষে দেখা যায়নি। এই সময়।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com