1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
সোমবার, ২৬ অক্টোবর ২০২০, ১২:২৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু রায়হান হ’ত্যার ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করতে মিথ্যা বানোয়াট কথা রটানো হচ্ছে ফেঞ্চুগঞ্জের ঘিলাছড়ার পুজো মান্ডপ পরিদর্শনে চেয়ারম্যান লেইছ চৌধুরী সহ জনপ্রতিনিধি  রাজনগরে আওয়ামী লীগের উদ্যোগে বিভিন্ন পূজা মন্ডপে উপহার সামগ্রী বিতরণ আদালতে ৩ কনস্টেবলের জবানবন্দি পুলিশ ফাঁড়িতে রায়হান হত্যার লোমহর্ষক বর্ণনা রায়হান হত্যাকারীদের শাস্তি নিশ্চিতের দাবিতে রাজপথে আন্দোলন চলবে-মানববন্ধনে বক্তারা আলোচিত ১০ স্কুল প্রকল্পে ৩শ কোটি টাকা লোপাটের প্রমাণ পায়নি সাবেক অ্যাটর্নি জেনারেল, দেশের প্রখ্যাত আইনজীবী ব্যারিস্টার রফিক-উল হক আর নেই আলহাজ্ব সৈয়দ আতাউর রহমানের ইন্তেকাল, দেশের ইসলামী আন্দোলনের এক নীরব স্বাক্ষীর বিদায় জাল টাকার কারবার বন্ধে বিশেষ আইনে মামলা করবে পুলিশ সরকার নারী গাড়ি চালক তৈরিতে সুযোগ বাড়াচ্ছে’

ফেঞ্চুগঞ্জে হতদরিদ্রদের তুলনায় ত্রাণ সামগ্রী সামান্য। ত্রাণ থেকে বঞ্চিত হাজারো পরিবার    

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ১০ এপ্রিল, ২০২০
  • ১০ বার ভিউ

এমরান আহমেদ ফেঞ্চুগঞ্জ সিলেটঃঃ করোনাভাইরাসের কারণে সরকারের সাধারণ ছুটি, ব্যবসা-বাণিজ্য ও গণপরিবহণ বন্ধে কর্মহীন হয়ে পড়েছে সিলেটের ফেঞ্চুগঞ্জের শ্রমজীবী মানুষ। বর্তমান পরিস্থিতিতে কাজের সুযোগ না থাকায় খাবার সংকটে পড়েছেন উপজেলার ৫টি ইউনিয়নের কয়েক হাজার হতদরিদ্র কর্মহীন মানুষ। করোনায় সৃষ্ট অচলাবস্থার ২ সপ্তাহের বেশি পার হলেও এখন পর্যন্ত সরকারি খাদ্য সহায়তা থেকে বঞ্চিত আছে কয়েকশো মানুষ।

এ পর্যন্ত উপজেলায় সরকারি ও বিভিন্ন সামাজিক, রাজনৈতিক সংগঠনের উদ্যোগেও বিতরণ করা হয়েছে ত্রাণ সামগ্রী কিন্তু তারপরেও হাজারো কর্মহীন পরিবারের লোকজন বঞ্চিত হচ্ছেন ত্রাণ সামগ্রী থেকে, জানা যায় উপজেলায় হতদরিদ্রদের তুলনায় সরকারি ত্রাণ সামগ্রী অতি সামান্য।

ঘিলাছড়া ইউনিয়নের দিনমজুর মনু মিয়া, বিধবা হিরু বেগম , কর্মহীন ফারুক মিয়া, ৩ সন্তানের জননী বিধবা রাবিয়া বেগম, বলেন আমরা গত দুই সপ্তাহ থেকে কোন কাজ কামে জেতে পারছিনা আর কাজ কামে না গেলে কিভাবে আমাদের সংসার চলবে কি করে বাচ্ছাদের মুখে ভাত তুলে দেবো, শুনছিলাম ইউনিয়নে গরিবদের জন্য চাল আসছে এবং গিয়েছিলাম চাল আনতে কিন্তু অবশেষে খালি হাতে ফিরতে হয়েছে বাড়ি কারণ এই চাল বুঝি তালিকা ছাড়া কাউকে দেওয়া হবেনা, কিন্তু কেন আমাদের মতো দিনমজুর মানুষ যদি সেই তালিকায় না থাকে তাহলে এই চাল কাদের জন্য সরকার বরাদ্দ দিয়েছে এরকম অনেক প্রশ্ন খেটে খাওয়া দিনমজুর কর্মহীন মানুষের ।

এ ব্যাপারে ঘিলাছড়া ইউনিয়নের চেয়ারম্যান হাজী লেইছ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষ থেকে মাহমুদ উস সামাদ চৌধুরী এমপির সার্বিক সহযোগিতায় কর্মহীন, গরীব অসহায় মানুষের মাঝে এ পর্যন্ত ৪৫০ পরিবারকে ত্রাণ সামগ্রী দেওয়া হয়েছে। অথচ পুরো ইউনিয়নে ত্রাণ পাওয়ার উপযোগী আছেন প্রায় ৪-৫ হাজার পরিবার যা হতদরিদ্রদের তুলনায় ত্রাণ সামগ্রী সামান্য।ইউনিয়নের সদস্যদের নিয়ে তালিকা করা হচ্ছে আবারও ত্রাণ সামগ্রী আসলে বিতরণ করা হবে।

উপজেলায় মাইজগাঁও রেলস্টেশন প্রতিদিন চানাচুর বিক্রি করে পরিবার চালাতেন খোরশেদ মিয়া। তিনি করোনার কারণে ১৮ দিন থেকে কর্মহীন। এখন ব্যবসাও নেই, ঘরে খাবারও নেই। সরকারি পক্ষ থেকেও এখনো তারা কোন ত্রাণ সহায়তা পাননি। খোরশেদ মিয়া বলেন, গতকাল বৃহস্পতিবার শবেবরাতের দিনে অনেক টাকার বেচাকেনা করতে পারতাম। এখন এই পরিস্থিতির কারণে ব্যবসা করতে পারলাম না। আরেক দিনমজুর রহিম মিয়া বলেন, এভাবে কোনদিন কাজ ছাড়া ছিলাম না। এমন এক সমস্যায় পড়েছি ঘরে খাবারও নেই, আবার ইচ্ছা থাকা সত্ত্বেও কাজ করতে পারছি না। সরকারি বেসরকারি কোন ত্রাণ পাইনি। আর ভ্যান চালক সাজু মিয়া বলেন, সব কিছু বন্ধ থাকায় এখন গাড়ি চালাতে পারছি না। ১০ সদস্যের পরিবার নিয়ে অসহায় হয়ে পড়েছেন। কয়েকদিন আগে আমাদের এলাকায় ত্রাণ বিতরণ করা হলেও আমরা পাইনি। এখনো কেউ আমাদের টাকা-পয়সা চাল-ডাল কিছুই দেয়নি।

এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান কাজী বদরুদ্দোজা বলেন, আমার ইউনিয়নের এ পর্যন্ত ৭৪৫ পরিবারকে সরকারি ত্রাণ সামগ্রী দেওয়া হয়েছে। অথচ পুরো ইউনিয়নে ত্রাণ পাওয়ার উপযোগী আছেন প্রায় ৫-৬ হাজার পরিবার।

শুক্রবার (১০ এপ্রিল) উপজেলার বিভিন্ন এলাকায় সরজমিনে ঘুরে অসহায়-কর্মহীন মানুষদের সাথে কথা বলে এসব তথ্য জানা যায়।

এ ব্যাপারে ফেঞ্চুগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা রাখী আহমদ বলেন, ফেঞ্চুগঞ্জে ৩৫ টন চাল এসেছে। এগুলো সব বিতরণ করা হয়েছে। এখন ওয়ার্ড পর্যায়ে তালিকা করা হয়েছে। আগামীতে সরকারি বরাদ্দ আসলে অগ্রাধিকারের ভিত্তিতে ত্রাণ বিতরণ করা হবে।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com