1. [email protected] : abulkasem745 :
  2. [email protected] : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. [email protected] : Arafathussain736 :
  4. [email protected] : didarkulaura :
  5. [email protected] : Press loskor : Press loskor
  6. [email protected] : HolyBd24.com :
  7. [email protected] : M Sohel Rana : M Sohel Rana
  8. [email protected] : syed sumon : syed sumon
বুধবার, ১২ মে ২০২১, ০৩:০৮ অপরাহ্ন

কালাচাঁদপুরে সামাজিক দূরত্ব বজায় রাখতে যুবকদের উদ্যোগে দোকান দোকানে বৃত্ত চিহ্ন কার্যক্রম

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বৃহস্পতিবার, ৯ এপ্রিল, ২০২০
  • ৫৬ বার ভিউ

 

মেহেরপুর অফিসঃ বিশ্বব্যাপী আজ করোনা ভাইরাসের (কোভিড-১৯) বিস্তৃতিতে উদ্বিগ্ন, জনগণের মধ্যে ব্যাপক উৎকন্ঠা বিরাজ করছে। বাংলাদেশও এই করোনা ভাইরাস আক্রান্তের বাহিরে নয়।
বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনা ভাইরাসের বিস্তৃতির পরিস্থিতিকে ‘বৈশ্বিক মহামারি’ ঘোষণা দিয়েছে। তাই আজ সারা বিশ্ব এক আতঙ্ক করোনা ভাইরাস।

বিশ্বে মহামারী আকার ধারণকারী সংক্রামক রোগ (কোভিড-১৯) করোনা ভাইরাস রোধে সামাজিক দূরত্ব বজায় রাখতে যুবকদের উদ্যোগে পাড়া মহল্লার সমস্ত দোকানগুলোতে বৃত্ত চিহ্ন করণ এঁকে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৯ এপ্রিল-২০২০ইং) সকাল ৭টার সময় মেহেরপুর সদর উপজেলা মেহেরপুর পৌরসভা ৪নং ওয়ার্ড কালাচাঁদপুর বাসীকে করোনা ভাইরাস রোধে জনসচেতন করার লক্ষ্যে “সামাজিক জনসচেতন কার্যক্রম” (কোভিড-১৯) এর স্বেচ্ছাসেবক, সৃজনশীল সাহিত্য বিকাশে… “মোমেনশাহী দর্পণ” র সহ-সম্পাদক ও অনলাইন নিউজ পোর্টাল “হলিবিডি২৪ ডটকম” উপদেষ্টা মন্ডলির সাহিত্য সম্পাদক এম. সোহেল রানা’র উদ্যোগে কিছু যুবকদের সাথে নিয়ে পাড়া মহল্লার সমস্ত দোকানগুলোতে সামাজিক দূরত্ব বজায় রাখতে ৩ফুট অন্তরান্তর বৃত্ত এঁকে দেওয়া হয়। ক্রেতারা যেন সামাজিক দূরত্ব বজায় রেখে সেই বৃত্তের মধ্যে অবস্থান করে প্রয়োজনীয় দোকানের মালামাল ক্রয় করতে পারেন।

পাড়া মহল্লার দোকান গুলোতে বাঁশের বা কাঠের মাঁচা উল্টায়ে রাখা হয় এবং গ্রামের মোড়ে মোড়ে থাকা মাচাগুলোতে রং করে দেওয়া হয়, যাতে মাচাতে মানুষ অযথা বসতে না পারে। আরো যেখানে বেশি মানুষের জনসমাগম সৃষ্টি হয় সেখানে বৃত্ত একে ক্রস চিহ্ন একে দেওয়া হয়, যাতে কেহ সেখানে দাঁড়ায়ে খোঁশ গল্প জমাতে না পারে। লোকজনকে সচেতন করে দেওয়া হয়। লোকজন যেন অতি প্রয়োজন ছাড়া বাড়ির বাহিরে না আসে, বাড়ির ভিতরে অবস্থান করেন। নিজে সচেতন হয়ে সুস্থ্য থাকুন, অপরকে সুস্থ্য রাখুন।

 

” সামাজিক জনসচেতন কার্যক্রম”-   (কোভিড-১৯)’র স্বেচ্ছাসেবক হিসাবে উপস্থিত ছিল-
মোহাম্মদ আলী, দিনাজুল ইসলাম, আলফাজ, সজল, নাহিদ হাসান, মাহফুজ রেজা, রাব্বি হোসেন, সম্রাট মিয়া, শুভন প্রমুখ।

কালাচাঁদপুরে ” সামাজিক জনসচেতন কার্যক্রম”- (কোভিড-১৯)’র স্বেচ্ছাসেবকদের এমন মহতি উদ্যোগকে এবং উদ্যোক্তাদের স্বাগত জানান এলাকাবাসী।
“সামাজিক জনসচেতন কার্যক্রম”- (কোভিড-১৯)’র স্বেচ্ছাসেবক
এম. সোহেল রানা জানান-
বিশ্বে মহামারী আকার ধারণকারী সংক্রামক রোগ (কোভিড-১৯) করোনা ভাইরাসের ভয়াবহতা আমরা কেহ বুঝতে চাচ্ছিনা, কেন যে বুঝতে চাচ্ছি না। বুঝলে সকলেই সচেতন হয়ে যেতাম। যে দিন বুঝতে পারবো সেই দিন হয়তো আর বাঁচার সুযোগ থাকবেনা। বহির বিশ্বের দিকে লক্ষ্য করে দেখুন লাশের মিছিল পড়ে গেছে বাংলাদেশের চেয়ে অনেক উন্নত উন্নত দেশ করোনা ভাইরাস সামলাতে হিমশিম খেয়ে যাচ্ছে প্রযুক্তি উন্নত হয়েও শুধু মাত্র তাদের সচেতনতার অভাবে। তাই সকলের নিকট আমার সবিনয় অনুরোধ আপনারা আর অসচেতনতার সহিত চলাফেরা না করে সচেতন হয়ে নিজে সুস্থ্য থাকুন সাথে অন্যদেরকেও সুস্থ্য থাকতে দিন। নিজে নিজের পরিবার গ্রাম দেশ তথা সকলকেই সুরক্ষিত রাখতে জনগণকে সচেতন করতে সহায়তা করি। বাঁচবো নিজে বাঁচবে বাংলাদেশ।

এন. আর. টেলিমিডিয়ার ব্যবস্থাপক ও পরিচালক জানান- সামাজিক জনসচেতন মূলক এমন ধরনের কার্যক্রমের সাথে অংশগ্রহন করতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। ছোট ছোট সামাজিক উন্নয়ন মূলক কর্মকান্ডয় একদিন বড় আকার ধারণ করবে। আসুন আমরা যে যার স্থান থেকে একটি করে ভালো কাজ করি। ভালো কাজে অংশগ্রহন করি।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com