1. [email protected] : abulkasem745 :
  2. [email protected] : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. [email protected] : Arafathussain736 :
  4. [email protected] : didarkulaura :
  5. [email protected] : Press loskor : Press loskor
  6. [email protected] : HolyBd24.com :
  7. [email protected] : M Sohel Rana : M Sohel Rana
  8. [email protected] : syed sumon : syed sumon
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ১০:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু ফেসবুকে লকডাউন বিরোধী পোস্ট করায় যুবক গ্রেফতার কয়েক মাসেই নিয়ন্ত্রণে আসবে করোনা: ডব্লিউএইচও কাদের মির্জার ঘনিষ্ঠ সহচরসহ আটক ৩ সবাই জানে হেফাজতের তাণ্ডবে বিএনপি জড়িত : কাদের করোনায় প্রাণ গেল খুলনা জিলা স্কুলের সাবেক প্রধান শিক্ষিকার লকডাউনের মেয়াদ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি ভারি বর্ষণে সৌদিতে বন্যা, তুষারপাত হাইল ও আসিরে কয়েক মাসের মধ্যেই নিয়ন্ত্রণে আসবে করোনা দাবি বিশ্ব স্বাস্থ্য সংস্থার প্রধানের ব্রাহ্মণবাড়িয়ায় আরো ৭ হেফাজতকর্মী গ্রেপ্তার ১৮০ পিস ইয়াবা ট্যাবলেট, ৫০ বোতল ফেন্সিডিল এবং ১৫০ গ্রাম গাঁজাসহ ০৫ (পাঁচ) জন মাদক ব্যবসায়ী গ্রেফতার করা হয়।

সিলেটে আইসোলেশন বর্ধিত করনের দাবী জোড়ালো হচ্ছে,

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ৪ এপ্রিল, ২০২০
  • ২৬ বার ভিউ

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট :: বর্তমানে বিশ্বব্যাপী আতংকের নাম করোনাভাইরাস। যার প্রভাবে ইতিমাধ্যে বিশ্বের বিভিন্ন দেশে মহামারীর আকার ধারন করেছে। বাংলাদেশে জনজীবনে এখনো করোনা ভাইরাসের তেমন প্রভাব পড়েনি। বাংলাদেশ সরকার করোনা ভাইরাস মোকাবেলায় ব্যাপক প্রস্তুতি গ্রহন করেছে। বাংলাদেশে সরকারি হাসপাতাল গুলোতে ১০ হাজার শয্যার ব্যবস্থা করাসহ প্রতিরোধ এবং চিকিৎসার পর্যাপ্ত ব্যবস্থার পদক্ষেপ নিয়েছে সরকার। তারই অংশ হিসেবে সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসার ব্যাবস্থা করা হয়।

বিশ্বস্বাস্থ্য সংস্থার গাইডলাইন এবং চীনের চিকিৎসা পদ্ধতির সাথে বাংলাদেশের প্রেক্ষাপট মিলিয়ে করোনাভাইরাস প্রতিরোধ এবং চিকিৎসার নীতিমালা তৈরি করা হয়েছে। তবে এ ভাইরাস আক্রান্ত হলে সরকার নির্ধারিত হাসপাতাল ছাড়া আধুনিক বড় বড় হাসপাতাল ও বাংলাদেশের জেলা বা উপজেলা পর্যায়ে চিকিৎসা কতটা সম্ভব হবে, তা নিয়ে বিশেষজ্ঞদের অনেকে সন্দেহ প্রকাশ করেছেন। আর তাই সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই দাবী তুলেছেন ‘করোনা ভাইরাস’ সনাক্তের পরীক্ষাগার ও আইসোলেশন ইউনিট বৃদ্ধির।

করোনা ভাইরাস’ সনাক্তের পরীক্ষাগার ও আইসোলেশন ইউনিট বৃদ্ধির দাবীর সাথে সুর মিলিয়ে সিলেটের ঐতিহ্যবাহী সরকারী ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতালে ‘করোনা ভাইরাস’ সনাক্তের পরীক্ষাগার ও আইসোলেশন চিকিৎসাকেন্দ্র স্থাপনের দাবী জানিয়েছেন প্রতিষ্টানের চিকিৎসকগণ ও কর্তৃপক্ষ।

চিকিৎসকরা দাবী করেন, পর্যাপ্ত সুযোগ সুবিধা সম্পন্ন, করোনা ভাইরাস’ সনাক্তের পরীক্ষাগার ও আইসোলেশন চিকিৎসাকেন্দ্র স্থাপনের জন্য ভবন ও চিকিৎসক রয়েছেন অত্র মেডিকেলে। করোনা ভাইরাসে আক্রান্ত রোগীদের সেবার জন্য বিশেষ উপযোগী অত্র মেডিকেল কলেজ ও হাসপাতালটিতে করোনা ভাইরাস’ সনাক্তের পরীক্ষাগার ও আইসোলেশন চিকিৎসাকেন্দ্র স্থাপন করলে চিকিৎসার গতি তরান্নিত হবে এবং গুরুত্বপুর্ন হাসপাতালটিরও অচলাবস্থা দুর হবে।

করোনা ভাইরাস’ সনাক্তের পরীক্ষাগার ও আইসোলেশন চিকিৎসাকেন্দ্র স্থাপনের জোড় দাবী জানিয়ে স্বাস্থ্য মন্ত্রনালয় ও প্রধানমন্ত্রীর সুদৃষ্টি কামনা করেছেন সরকারী ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, সিলেটের চিকিৎসক ও কর্মকর্তাবৃন্দ। তাদের মাধ্যে অন্যতম হলেন :- সরকারী ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, সিলেটের সার্জারী বিভাগের প্রভাষক ডাঃ আক্তার হোসেন, প্যাথলজি বিভাগের প্রভাষক ডাঃ মিফতাহুল হোসেন সুইট, সাবেক বিপি ডাঃ তাজ উদ্দিন, সাবেক জিএস ডাঃ তাজ উদ্দিন, ডাঃ জাফর হোসেন খাঁন, সাবেক বিপি ডাঃ আফরুজ হোসেন, ইএনটি বিভাগের প্রভাষক ডাঃ জালাল উদ্দিন বাদশা, প্রভাষক ডাঃ শামীম আহমদ, সাবেক জিএস ডাঃ সেলিম আহমদ চৌধুরী।

এ দাবী সম্পর্কে সিলেট মহানগর আওয়ামীলীগের সাবেক স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ও সরকারী ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, সিলেটের প্যাথলজি বিভাগের প্রভাষক ডাঃ মিফতাহুল হোসেন সুইট বলেন, সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত রোগীর চিকিৎসার ব্যাবস্থা করা হলেও তার শয্যাসংখ্যা সীমিত। যদি এ রোগের প্রাদুর্ভাব বেড়ে যায় তবে আক্রান্তদের চিকিৎসা সেবা ব্যাহত হবে। অনেকে সেই দিকে দৃষ্টি রেখে আইসোলেশন ইউনিট বাড়ানোর দাবী জানাচ্ছেন। আর আমিও এই দাবীকে যুক্তিযোগ্য মনে করছি। কারন আমাদের সব পরিস্থিতির জন্য প্রস্তুত থাকতে হবে। আর যদি সরকার মহোদয় সিলেটে আইসোলেশন ইউনিট বাড়ানোর উদ্যোগ নেন। তবে আইসোলেশনের জন্য সিলেটের প্রানকেন্দ্র শাহজালাল উপশহরে অবস্থিত ” সরকারী ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, সিলেট শয্যাসংখ্যা, ভবন, যোগাযোগ অর্থাৎ চিকিৎসার জন্য সবদিক দিয়ে সবচেয়ে উপযুক্ত।

সরকারী ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, সিলেটের সাবেক জিএস ডা. জাফর হোসেন খাঁন বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেকেই দেখেছি বিভিন্ন বেসরকারী হাসপাতালকে আইসোলেশন ইউনিট করার দাবী জানিয়েছেন। তাই আমি বলতে চাই যেখানে সরকারী ইউনানী ও আয়ুর্বেদিক মেডিকেল কলেজ ও হাসপাতাল, সিলেটের মতো একটি সরকারী প্রতিষ্টান রয়েছে সেখানে বেসরকারী হাসপাতাল কেন? বরং এই ঐতিহ্যবাহী সরকারী হাসপাতালকেই করোনা ভাইরাস’ সনাক্তের পরীক্ষাগার ও আইসোলেশন চিকিৎসাকেন্দ্র স্থাপন করুন। তাতে চিকিৎসার গতি তরান্নিত হবে এবং অবহেলিত গুরুপুর্ন হাসপাতালটিরও অচলাবস্থা দুর হবে।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com