1. [email protected] : abulkasem745 :
  2. [email protected] : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. [email protected] : Arafathussain736 :
  4. [email protected] : didarkulaura :
  5. [email protected] : Press loskor : Press loskor
  6. [email protected] : HolyBd24.com :
  7. [email protected] : M Sohel Rana : M Sohel Rana
  8. [email protected] : syed sumon : syed sumon
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৫:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু সাংগঠনিক স্থবিরতা’ কাটাতে যেসব উদ্যোগ নিয়েছে হেফাজত কুষ্টিয়ার জিকে ক্যানেল থেকে পোড়া লাশ উদ্ধার বিশ্বের সেরা দেশ কানাডা রমজানে দ্রব্যমূল্য নিয়ে যা বললেন বাবুনগরী প্রেমে বাধা, প্রেমিকার পরিবারের আটজনকে পিটিয়ে আহত অসুস্থ হয়ে চট্টগ্রাম কারাগারে এক হাজতির মৃত্যু বেগুন ৮০ টাকা, বেড়েছে চাল-আদার দামও আইপিএলের প্রতি বলে টাকাবাজি, ২৫ জুয়াড়ি গ্রেফতার ৪র্থ বারের মত জালিমের কারাগারে মুফতী সাখাওয়াত হুসাইন রাজী দেশের বিভিন্ন স্থানে আলেমদের গ্রেফতার ও হয়রানি বন্ধ করুন ; লকডাউনের নামে মুসলমানদের এবাদতে বাঁধা ধর্মপ্রাণ মুসলমান মেনে নিবে না

সিটি কর্পোরেশনের ২২নং ওয়ার্ড ঝুঁকি নিরূপণ ও ঝুকি হ্রাস কর্মপরিকল্পনা নির্ধারণ শীর্ষক আলোচনা সভা

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ১০ মার্চ, ২০২০
  • ২১ বার ভিউ

সিলেট প্রতিনিধিঃ সিলেট সিটি কর্পোরেশনের অভিজাত এলাকা শাহজালাল উপশহর ২২নং ওয়ার্ডবাসীর সাথে ইসলামীক রিলিফ বাংলাদেশ আয়োজনে কাউন্সিলর অফিসে ২২নং ওয়ার্ড কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমেদ সেলিমের সভাপতিত্বে মাওলানা আব্দুল মুমিনের কোরআন পাকের মধ্যমে অনুষ্ঠিত হয়।
আপদ এমন একটি অস্বাভাবিক ঘটনা যা প্রাকৃতিক মানবসৃষ্ট বা কারিগরি ক্রটির কারন হতে পারে এবং যা মানুষের জীবন যাপন জীবিকার মারাত্মক ক্ষতি সাধন করতে পারে সাইক্লোন বন্যা খরা নদী ভাঙন ইত্যাদি।

বিপদাপন্নতা হচ্ছে জনগোষ্ঠীর জন্য কতগুলো আশংকাজনক পরিস্থিতি হতে পারে অর্থনৈতিক সামাজিক রাজনৈতিক বা ভৌগোলিক এই গুলো প্রতিরোধ করা বা মোকাবিলা করা যখন জনগোষ্ঠী অসমর্থ। এইগুলা বিরাজমান আশংকাজনক পরিস্থিতি মোকাবিলা জনগোষ্ঠীর অভ্যন্তরীণ দুর্বলতা অদক্ষতা ও সীমাবদ্ধতা।
এই বিপদাপন্ন জনগোষ্ঠী পরিবেশ সংমিশ্রণের ফলে ক্ষতিকর প্রভাবের আশংকাই হলো ঝুকি।তাই বিপদাপন্ন ইতিবাচক গুন চিহ্নিত করে বিশেষভাবে নজর দেওয়া এবং দুর্যোগ প্রভাবকে মোকাবিলা ও প্রতিহত করার ক্ষমতাকে সমৃদ্ধ করতে অবদান রাখতে কার্যকরীভাবে বিপদ মোকাবিলা ও সমাজের ক্ষমতাকে শক্তিশালী করতে হবে।
ঝুঁকি ও নিরাপত্তাহীনতায় বিলডিং এবং মশা নিদক অভিযান ও ড্রেইন সংস্কার ও প্রশস্ত পরিস্কার পরিচ্ছন্নতা পানি প্রভাহীত করা জন্য ড্রেইন ও খাল গুলোই উপর নজর রাখতে হবে।
পানি সাপ্লাই প্রদান আরো বৃদ্ধি নিয়ে আলোচনা ও পয়লা আবর্জনা নির্দিষ্ট স্হানে ফেলা বা বক্সের ভিতরে ফেলতে হবে বা সিটি গাড়িতে দিতে হবে এই নিয়ে আলোচনা করেন।
আলোচনায় আরো উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের ইন্জিনিয়ার ইসমাইল হোসাইন,সাবেক এমপি এডঃ শাহিনুর পাশা চৌধরি, স্হানীয় মুরব্বি আতাউর রহমান,জয়নাল আবেদীন,প্রভাষক ডাঃ আক্তার হোসেন, ওয়ার্ড কাউন্সিলর পিএস জয়নাল আহমদ,আনোয়ার হোসেন ,ব্রাদার্স পাওয়ারের সাহেদ আহমদ সাহেদ,শামীম আহমদ শাহেদ,দেলোয়ার হোসেন জাহান্গীর,রেজওয়ান আহমদ,দেলোয়ার হোসেন,এরশাদ ,সুমন,জসিম চৌধরি,আহমদ সুমন প্রমুখ

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com