1. [email protected] : abulkasem745 :
  2. [email protected] : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. [email protected] : Arafathussain736 :
  4. [email protected] : didarkulaura :
  5. [email protected] : Press loskor : Press loskor
  6. [email protected] : HolyBd24.com :
  7. [email protected] : M Sohel Rana : M Sohel Rana
  8. [email protected] : syed sumon : syed sumon
মঙ্গলবার, ০৩ অগাস্ট ২০২১, ১০:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু মেহেরপুরে নতুন করে ৬৮ জনের করোনা পজিটিভ মোমেনশাহী দর্পণ কৃতি শিক্ষার্থী সংবর্ধনা-২১ অনুষ্ঠিত মেহেরপুরে নতুন করে আরোও ৬৯ জনের করোনা রিপোর্ট পজিটিভ কালের বিবর্তন: এম. সোহেল রানা ফেঞ্চুগঞ্জে হাস চুরির অপবাদ সইতে না পেরে গলায় ফাঁস দিয়ে তরুণের আত্নহত্যা  মাওলানা শামসুদ্দোহা ছিলেন একজন আদর্শ শিক্ষক, ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরী  বিশ্ববাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন সামাদ মিয়া জাকারিয়া  হিংসা-বিদ্বেষ সহ মনের পশুকে পরাজিত করার বাণী নিয়ে এসেছে ঈদুল আযহা, সাইফুল্লাহ আল হোসাইন ভোগে সুখ নয়, ত্যাগেই প্রকৃত সুখ, ব্যারিস্টার মোস্তাকিম রাজা চৌধুরী আব্দুল আজিজ মাসুক ফাউন্ডেশন এ-র পক্ষ থেকে চিকিৎসার সাহায্যার্থে নগদ অর্থ প্রদান

খুলনায় ১৯২০০ খুদেকন্ঠে বঙ্গবন্ধুর ঐতিহাসিক কালজয়ী ভাষণ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শনিবার, ৭ মার্চ, ২০২০
  • ৩৮ বার ভিউ

হলিবিডি প্রতিনিধিঃ
খুলনায় ১৯২০০ খুদে বঙ্গবন্ধুর অংশ গ্রহণে মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে ৭মার্চের ঐতিহাসিক কালজয়ী ভাষণ দেওয়া হয়েছে। ১৯৭১ সালের ৭মার্চ তৎকালিন রেসকোর্স ময়দানে (বর্তমান সোহরাওয়ার্দী উদ্যান) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে সময় ভাষণ দিয়েছিলেন ঠিক সেই সময় এই ভাষণ উচ্চারিত হয় খুদে বঙ্গবন্ধুদের কন্ঠে।

শনিবার (৭ মার্চ) বেলা ৩ টা ২০ মিনিটে খুলনা জেলা ষ্টেডিয়ামে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাগেরহাট-১ আসনের সংসদ সদস্য শেখ হেলাল উদ্দিন। সভাপত্তিত্ব করেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

এসময়ে বক্তব্য দেন, খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক, খুলনা-৩ আসনের সংসদ সদস্য বেগম মন্নুজান সুফিয়ান, খুলনা-২ আসনের সংসদ সদস্য শেখ সালাউদ্দিন জুয়েল, খুলনা বিভাগীয় কমিশনার ড. মু: আনোয়ার হোসেন হাওলাদার, খুলনা রেঞ্জ ডিআইজি ড. খন্দকার মহিদ উদ্দীন, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার খন্দকার লুৎফুল কবীর, জেলা পরিষদের চেয়্যারম্যান হারুনুর রশীদ প্রমূখ। উপস্থিত ছিলেন,খুলনার বিভিন্ন পর্যায়ের সরকারী কর্মকর্তাগন, গন্যমান্য ও রাজনৈতিক ব্যক্তিবর্গ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা, অভিভাবক ও অসংখ্য দশর্কবৃন্দ।

বক্তরা বলেন, বঙ্গবন্ধুর ঐতিহাসিক কালজয়ী ভাষণ শুধুমাত্র জাতীয় সম্পদই নয়, এটি আন্তর্জাতিকভাবে ইউনেস্ক কর্তৃক ‘ওয়ার্ল্ড ডকুমেন্টারী হেরীটেজ’ হিসেবে স্বীকৃত। তাই মুজিববর্ষ উপলক্ষে খুলনা জেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করার জন্য তারা ধন্যবাদ জ্ঞাপন করেন।

জেলা প্রশাসক বলেন, আগামী ১৭মার্চ থেকে ২০২১ সালের ১৭মার্চ পর্যন্ত হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে ‘মুজিববর্ষ’ যথাযোগ্য মর্যাদায় উদযাপন করার লক্ষ্যে সরকার বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। এর সাথে সংঙ্গতি রেখে জেলা প্রশাসনের উদ্দ্যগে ও ‘চাইল্ড ইন্টিগ্রিটি এন্ড শিশু বঙ্গবন্ধু ফোরাম’ এর সার্বিক ব্যবস্থপনায় এই আয়োজন করা হয়েছে।

উল্লেখ্য, এর আগে গত ১০ জানুয়ারি খুলনা জেলা ষ্টেডিয়ামে বঙ্গবন্ধুর জন্ম সন ১৯২০ সংখ্যাকে গুরুত্বারোপপূর্বক ১৯২০ শিশু বঙ্গবন্ধু, ১৯২০ জন আলেম এবং এই অঞ্চলের জীবিত সহস্রাধিক মুক্তিযোদ্ধা, রাজনৈতিক ব্যক্তিবর্গ ও জনপ্রতিনিধিদের সমন্বয় জাতির পিতার শতজন্মবার্ষিকীর ‘ক্ষণগননার প্রথম প্রহরে মুজিববর্ষ’ অনুষ্ঠানটি আয়োজিত হয়। ওই সময়ের আয়োজনটি সারাদেশে ব্যপক প্রসংশা অর্জন করেছিল।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com