1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. dorothy.carrington43@bevilaqua.funny3delements.com : dorothycarringto :
  6. kristanorfleet5225@ssl.tls.cloudns.asia : jamisondeboer46 :
  7. aau.researcher@aau.edu.jo : kerittn759704438 :
  8. terrellsasser@1secmail.org : lesliellewelyn :
  9. claudegigli1988@rubelforex.ru : marcparnell :
  10. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  11. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  12. korolyovv8qlmikhail179@mail.ru : sheliawilliams4 :
  13. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  14. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
বুধবার, ২৫ মে ২০২২, ০৪:৫৪ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু সিলেট উপশহর কাউন্সিলর সেলিম দুর্গন্ধ দূর করতে পরিচ্ছন্নতা কার্যক্রম ছিটানো হচ্ছে ব্লিচিং পাউডার মেহেরপুরে চ্যানেল টোয়েন্টিফোরের দশ বছর পদার্পণ ও প্রতিষ্ঠা বার্ষিকী পালিত বিজেএমসি’র ভাড়াভিত্তিক মিলের উৎপাদিত পণ্য রপ্তানী শুরুর মাধ্যমে পাটখাত আবার পুনরুজ্জীবিত হয়েছে – গোলাম দস্তগীর গাজী,বীরপ্রতীক কালুরঘাটে পদ্মাসেতুর আদলে দ্বিতল সেতু হচ্ছে দাতা সংস্থা দফায় দফায় বৈঠক আমাদের আগামীর ঐতিহ্যবাহী পুরাতন খুলনা হতে চলেছে স্বপ্নের খুলনা শার্শায় ভারতীয় রুপা ও মোটরসাইকেলসহ কারবারি আটক ইভিএমে এখনও আস্থা আসেনি: সিইসি খুলনায় চ্যানেল টোয়েন্টি ফোরের ১০ বছর পূর্তি উদযাপন মেহেরপুরের মুজিবনগরে গাড়ি দুর্ঘটনায় স্কুল শিক্ষার্থী আহত-৪ মেহেরপুরের গাংনীতে ডাচ্ বাংলা ব্যাংক এজেন্ট ব্যাংকিং এর শুভ উদ্বোধন

মুজিববর্ষ নিয়ে বাড়াবাড়ি মাউশির, সমালোচনার ঝড়

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ৬ মার্চ, ২০২০
  • ৪৩ বার ভিউ

হলিবিডি প্রতিনিধিঃ সরকারের উচ্চ পর্যায় থেকে মুজিববর্ষ নিয়ে বাড়াবাড়ি করতে নিষেধ থাকলেও মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি) টিস্যুবক্সে প্রিন্ট করে মুজিববর্ষের লোগো ব্যবহার করা হয়েছে। টিস্যুবক্সে বাংলাদেশের স্থপতির জন্মশতবার্ষিকীর লোগো ব্যবহারের সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাসছে। আর এ নিয়ে সমালোচনার মুখে পড়েছে মাউশি।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী জানিয়েছেন, ইতোমধ্যে টিস্যুবক্সগুলো বাজেয়াপ্ত করা হয়েছে এবং জড়িতদের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা হবে।

আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী। জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে সরকার। তবে মুজিববর্ষ ঘিরে বাড়াবাড়ি না করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশনা দিয়েছেন বলে সম্প্রতি জানিয়েছিলেন মন্ত্রিপরিষদ সচিব।

এরই মধ্যে শিক্ষা অধিদপ্তরের টিস্যুবক্সে বঙ্গবন্ধুর লোগো ছাপা নিয়ে সমালোচনা তৈরি হয়েছে।
শিক্ষা উপমন্ত্রী ফেসবুকে এ নিয়ে স্ট্যাটাসে লিখেছেন, মুজিববর্ষের লোগো অনাকাঙ্ক্ষিতভাবে যত্রতত্র প্রিন্ট করার একটি ঘটনা, যা মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে হয়েছে, তা আমাদের দৃষ্টিগোচর হয়েছে। আমরা ইতোমধ্যে এই প্রিন্টের বক্সগুলো বাজেয়াপ্ত করেছি এবং এর পিছনে কে সেটি জানাতে বলেছি। পরিকল্পিতভাবে এ কাজ করা হয়ে থাকলে অবশ্যই শাস্তি পেতেই হবে।

তিনি লেখেন, আমাদের সমাজ, প্রশাসন, রাজনীতিক পরিমণ্ডলের সবখানেই অবিবেচক আর অতিউৎসাহীর কোনো কমতি নেই। পাশাপাশি অপরাজনৈতিক শক্তির দোসররা তো আছেই! এরা চাইবে যে কোনোভাবে প্রশ্নবিদ্ধ করতে, বিতর্ক সৃষ্টি করতে। এই চ্যালেঞ্জটি আমাদের আছেই। এই বিশাল প্রশাসনের কোথায় কে কোন বিতর্ক ঘটিয়ে ফেলেছে তা আগে থেকে নিয়ন্ত্রণ কঠিন। তাই দৃষ্টান্তমূলক শাস্তি আর ব্যবস্থা নিয়েই আমাদের এগোতে হবে।

‘সবার অবগতির জন্য আমরা জানাচ্ছি ‘মুজিববর্ষের’ আনুষ্ঠানিকতা কার্যক্রম, ইত্যাদির দিকনির্দেশনা দেওয়ার জন্য একটি জাতীয় বাস্তবায়ন কমিটি আছে। এর প্রধান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এই কমিটি নির্দেশিত কাজের বাইরে কিছু করতে চাইলে আমাদের প্রাণপ্রিয় প্রধানমন্ত্রী বলে দিয়েছেন দুস্থ, গৃহহীন, পিছিয়ে পড়া জনগোষ্ঠীর জন্য কল্যাণমূলক কিছু করতে, যেমন তাদের জন্য গৃহনির্মাণ। এতে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় তার সাধারণ মানুষের জন্য যেই সমান অধিকারের দেশ তিনি রেখে যেতে চেয়েছিলেন, তা বাস্তবায়নের পথে আমরা অনেক দূর এগোতে পারবো। সুতরাং, অতিউৎসাহীরা সাবধান!’

এ নিয়ে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের দপ্তরে যোগাযোগ করলে জানানো হয় তিনি ঢাকার বাইরে রয়েছেন। দপ্তর থেকে মাউশির উপপরিচালকের (সাধারণ প্রশাসন) সঙ্গে যোগাযোগ করতে বলা হয়।

উপপরিচালক মো. রুহুল মমিন বলেন, অধিদপ্তর থেকে এরকম কোনো টিস্যুবক্স তৈরি কার্যাদেশ দেওয়া হয়নি। আমার ধারণা হয়তো কেউ সৌজন্য বা বিজ্ঞাপন আকারে দিয়ে থাকতে পারে। তবে বিষয়টি আমরা অবশ্যই দেখবো।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com