1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
শুক্রবার, ১৫ জানুয়ারী ২০২১, ০৩:২৭ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু কলারোয়া পৌরসভা নির্বাচনে নৌকা মার্কার প্রচার মিছিলে জেলা নেতৃবৃন্দের পথসভা করোনায় আক্রান্ত জাপা চেয়ারম্যান জি এম কাদের বন্ধ হল ট্রাম্পের স্ন্যাপচ্যাটও বিজিবি’র বাধায় বেড়া নির্মাণ বন্ধ বিএসএফের রোহিঙ্গা ক্যাম্পে ভয়াবহ আগুন, পাঁচশতাধিক ঘর পুড়ে ছাই সাভারে সালেহপুর সেতুতে ফাটল ঢাকা-আরিচা মহাসড়কে তীব্র যানজট বেক্সিমকো ৩০ লাখ ডোজ টিকা বিক্রি করবে বঙ্গবন্ধুর শিক্ষাকে পুঁজি করে অসহায় মানুষের জন্য কাজ করছি : প্রধানমন্ত্রী ফেব্রুয়ারিতে বিমানে আরও দুটি নতুন প্লেন যুক্ত হচ্ছে খুলনায় ভাড়া না পেয়ে ভাড়াটিয়ার ঘরে তালা: শিশুর মৃত্যু

ভারতের মুসলমানদের ওপরে হামলা ও মসজিদে অগ্নিসংযোগের প্রতিবাদে মতলব দক্ষিনে মানব বন্ধন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ৬ মার্চ, ২০২০
  • ২৫ বার ভিউ

মোঃ আব্দুল আলী দেওয়ান (আব্দুল্লাহ): চাঁদপুর প্রতিনিধিঃ- ভারতের দিল্লির কট্টরপন্থী হিন্দু অসাধুদের সৃস্ট সহিংশতাকে কেন্দ্র করে নির্বিচারে একাধিকবার সাম্প্রদায়িক দাঙ্গার নামে মুসলিম হত্যার প্রতিবাদে ও মুসলিমদের ওপরে নির্মম অত্যাচার, নিপীড়ন, জুলুম ও বহুভাবে নির্যাতন চালিয়ে মুসলিমদের জীবন ও সম্পদের ক্ষতি সাধন করা হয়। বহু মুসলিমদের ঘর বাড়ী পুড়িয়ে দিয়ে তাদেরকে ভিটেমাটি থেকে উচ্ছেদ করা হয়। এখনও তাদের সম্পদ, ইজ্জত ও জীবন এমনকি স্ত্রী সন্তান অনিরাপদ। নিরিহ মুসলিমদের নৃশংসভাবে ও নির্বিচারে দিনের আলোতে প্রকাশ্যে হত্যা ও জঘম করে সেখানকার হিন্দু উগ্রপন্থিরা। যার ফলে ভারতে সংখ্যা লঘু মুসলিমরা আজ অসহায়, নিরুপায় ও মানবেতর জীবন যাপন করে আসছে। তাদের সেই কর্মকান্ডের তিব্র নিন্দা করে আজ অনুষ্ঠিত হল মতলব দক্ষিনে এক বিশাল মানববন্ধন!

ভারতের মুসলিমদের ইবাদতের পবিত্র স্থাস মসজিদে অগ্নি কান্ড ঘটিয়ে পবিত্র গ্রন্থ্য আল কোরআন পুরিয়ে ধর্মিয় অনুভুতিতে আঘাত হানে হিন্দুত্ববাদিরা। মসজিদের মিনারে হনুমানের গেরুয়া পতাতা টানিয়ে ধর্মিয় অনুভুতিতে আঘাত করে কট্টর হিন্দুরা। যার ফলে আজ সারা বিশ্বের মুসলিমদের কলিজায় কস্টের দাগ পরে এমন ঘৃন্য কাজের দ্বারা। এই কর্মকান্ডকে ঘিরে সারা বিশ্বের মুসলিমরা নানাহ ভাবে তিব্র প্রতিবাদ ও ভারতের এইসব ঘৃন্য ব্যাবহারের প্রতি তিব্র নিন্দা যানিয়ে আসছে। কয়েকদিন যাবৎ বাংলাদেশের আনাচে কানাচে ও রাজপথে তিব্র নিন্দা ও ঘৃনার সাথে ভারতের কট্টরপন্থী হিন্দুত্ববাদির বিরুদ্ধে সোচ্চার হয়ে এসব কাজকে বন্ধ করার জন্য মুসলিম উম্মাহ জোর দাবি করে আসছে। ১৭ মার্চে মুজিব বর্ষে ভারতের প্রধান মন্ত্রী নরেন্দ্র মোদির আগমনেরও তিব্র বিরোধিতা করে আসছে সারা বাংলার জনগন।

তাই আজ মতলব দক্ষিণ নবকলস বায়তুল গফুর জামে মসজিদের সকল ধর্মপ্রান মুসলিম ও তওহিদি মুসল্লিদের উপস্থিতীতে পবিত্র জুমুআর নামাজ আদায়ের পর মসজিদ প্রাঙ্গনে একটি মানব বন্ধন পালন করেন ভারতের কট্টরপন্থী হিন্দুত্ববাদির বিরুদ্ধে। মানব বন্ধনে বিশেষ করে নবকলস, উত্তর নলুয়া, দূরগাঁও ও ঢাকিরগাও সহ আশেপাশের সর্বস্থ্যরের মুসলিমরা স্বতঃস্ফূর্ত ভাবে অংশ গ্রহন করেন। উক্ত মানব বন্ধনটিতে বিশেষ করে জোর দাবি করা হয় যাতে বিশ্বের কোন অত্যাচারি শাসকরা নিরিহ মুসলিমদের ওপরে আর কোন নির্যাতন না করে। আরো জোর দাবি করেন, ভারতে নির্বিচারে মুসলিম হত্যা, মসজিদে ভাংচুর হামলা এগুলো সম্পূর্ন পরিকল্পিত ভাবে করা হচ্ছে একটি ইসলাম বিদ্ধেশী মহল দ্বারা। এর মূল পরিকল্পনাকারী ভারতের বর্তমান কট্টরপন্থি ও হিন্দুত্ববাদি সরকারের মুস্টিমেয় কিছু ব্যাক্তি ও তাদের দোশররা।

মানববন্ধন শেষে মুসল্লিদের উপস্থিতীতে সমস্ত নিপীড়িত ও নির্যাতিত মুসলিম জাতি ও মুসলিম সংখ্যা লঘুদের জন্য মহান আল্লাহর দরবারে কায়মন বাক্যে প্রার্থনা করা হয়। উক্ত মানববন্ধনটি বিশেষ করে মতলব দক্ষিন হিলফুল ফুজুল ইসলামি যুব সংঘ কর্তৃক আয়োজিত। সংঘঠনের পক্ষ থেকে বলেন, “ভারতের দিল্লীতে মসজিদে অগ্নি সংযোগ ও নিরীহ মুসলিম হত্যা আমাদের হৃদয়কে ভারাক্রান্ত করে তোলে, আমরা আমাদের এই মানববন্ধনটির মাধ্যমে যানিয়ে দিতে চাই মুসলিমদের প্রতি হিংসার আগুন অনতিবিলম্বে স্থগিত করা হোক। মুসলিমরা কোন ধর্মের মানুষদের অত্যাচার করেনা এবং আমাদের ধর্মের ওপরে আঘাত করলে তাদের বিরুদ্ধে সদা সর্বদা সোচ্চার থাকবো ইনশাল্লাহ।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com