1. [email protected] : abulkasem745 :
  2. [email protected] : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. [email protected] : Arafathussain736 :
  4. [email protected] : didarkulaura :
  5. [email protected] : Press loskor : Press loskor
  6. [email protected] : HolyBd24.com :
  7. [email protected] : M Sohel Rana : M Sohel Rana
  8. [email protected] : syed sumon : syed sumon
বৃহস্পতিবার, ১৩ মে ২০২১, ০৩:৫৬ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু উত্তেজনার মধ্যেই আল আকসায় মুসল্লিদের ঢল বানিয়াচংয়ে ধান শুকানো নিয়ে সংঘর্ষে কৃষক নিহত পদ্মায় ডুবে যাওয়া সেই মাইক্রোচালকের লাশ মিলল দুইদিন পর ঈদুল ফিতর উপলক্ষে বিওআরসি’র সাধারণ সম্পাদকের শুভেচ্ছা চুনারুঘাটে বিপণীবিতানে অভিযান, অর্থদণ্ড ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের নির্যাতনের ছবি মুছে ফেলছে ফেসবুক সিলেটে করোনায় ভারতফেরত নারীর মৃত্যু বাংলাদেশের আকাশে আজ কোথাও পবিত্র শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি যে কল রেক‌র্ডে ফেঁসে যায় বাবুল যেকোনো পরিস্থিতি মোকাবেলায় হামাস প্রস্তুত’

এদেশের জনগণের অতিথিদের আশা-আকাঙ্ক্ষা ও উদ্বেগের বিষয়ে সজাগ থাকবেন।

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ২ মার্চ, ২০২০
  • ২৩ বার ভিউ

হলিবিডি প্রতিনিধিঃ দিল্লিতে সাম্প্রদায়িক সংঘাতের পর মুজিববর্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির অংশগ্রহণের বিরোধিতা করছে দেশের বিভিন্ন রাজনৈতিক দল এবং সংগঠন। তবে মোদিকে অনুষ্ঠানের সবচেয়ে সম্মানিত অতিথি উল্লেখ করে তাকে যথাযথ সম্মান দেওয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন।

নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরের বিরোধিতার বিষয়ে তিনি বলেন, আমরা অতিথিকে দাওয়াত দিয়েছি এবং আমরা তার সম্মান রাখবো। পাশাপাশি আমরা আশা করবো আমাদের অতিথিরা এদেশের জনগণের আশা-আকাঙ্ক্ষা ও উদ্বেগের বিষয়ে সজাগ থাকবেন। এমন আচরণ করবেন, যাতে করে আমাদের জনগণ খুশি হয়।

সোমবার (২ মার্চ) পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে মন্ত্রণালয়ে সাক্ষাৎ করেন ভারতের পররাষ্ট্র সচিব হর্ষবর্ধন শ্রিংলা। পরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

মন্ত্রী সাংবাদিকদের জানান, ১৭ মার্চের অনুষ্ঠানে যাদের দাওয়াত দেওয়া হয়েছে, তাদের মধ্যে মোদি সবচেয়ে বেশি সম্মানিত।

পররাষ্ট্রমন্ত্রী আরও জানান, সৌজন্য সাক্ষাতে তিস্তার পানি বণ্টন চুক্তি কবে নাগাদ হবে এ বিষয়ে পরিষ্কার কোনও জবাব দিতে পারেননি ভারতের পররাষ্ট্র সচিব।

সাংবাদিকদের মন্ত্রী বলেন, আমি তিস্তার বিষয়টি উঠিয়েছি এবং তিনি (শ্রিংলা) বলেছেন এটি ফয়সালা হয়ে আছে। কিন্তু, কিছু ছোট ছোট বিষয়ে আটকে আছে। এ বছর তিস্তা চুক্তি হচ্ছে কিনা জানতে চাইলে তিনি সঠিকভাবে বলেননি এটি কবে হবে।

তবে মন্ত্রী বলেন, অন্যান্য ৬টি নদীর বিষয়ে তথ্য আদান-প্রদান হবে। মোদির সফরের সময় এসব তথ্য আদান-প্রদানের সম্ভাবনা আছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার দিল্লি সফরের সময় দুই দেশ নীতিগতভাবে সম্মত হয়েছিল পানি বণ্টনের বিষয়ে। এবার ৬টি নদীর বা এক বা একাধিক নদীর পানি বণ্টনের তথ্য আদান-প্রদান হতে পারে।

সীমান্ত হত্যাকাণ্ড বিষয়ে মন্ত্রী বলেন, ‘আমি বলেছি, গত বছর থেকে এটি (সীমান্ত হত্যাকাণ্ড) অনেক বেড়েছে। এটি জনগণ গ্রহণ করে না।’

এ কে আবদুল মোমেন বলেন, ভারতের নাগরিকত্ব সংশোধনী আইন ও এনআরসি নিয়ে জানতে চাইলে দেশটির পররাষ্ট্র সচিব আশ্বস্ত করেছেন। তিনি বলেছেন এটি আমাদের সম্পর্ককে প্রভাবিত করবে না। ‘আমি জানতে চাইলাম তোমাদের ভারত দুর্বল হচ্ছে কিনা এবং তিনি (সচিব) তার বক্তব্য দিলেন,’ যোগ করেন মন্ত্রী।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com