1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
শুক্রবার, ২০ নভেম্বর ২০২০, ০৭:২৩ পূর্বাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু ফেঞ্চুগঞ্জে সামাজিক অঙ্গনে বিশেষ অবদান রাখায় সোহেল আইমিত্র সংগঠনকে সম্মাননা সনদ প্রদান  মতলবগঞ্জ বালিকা উচ্চ বিদ্যালয়ের পক্ষ থেকে করোনার পরিস্থিতি নিয়ে সচেতনতা প্রদান ফেঞ্চুগঞ্জে আবহ ‘র প্রতিষ্ঠাবার্ষিকী  ও স্বেচ্ছাসেবীদের সম্মাননা প্রদান   জনগণকে উন্নত সেবা প্রদানের জন্য উর্ধ্বতন পুলিশ কর্মকর্তাদের প্রতি নির্দেশ আইজিপি’র খুলনা বিভা‌গের ইউনিয়ন প‌রিষদ সচিবদের বিভাগীয় প্রতিনিধি সন্মেলন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আইসিলেসনে তাহিরপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়নে সেমি পাকা বসতঘর হস্তান্তর ও আলোচনা সভা কমিউনিটি বেইজ হেল্থ কেয়ার, স্বাস্থ্য অধিদপ্তর কর্তৃক ইন্জি: মইনুল চৌধুরীকে সম্মাননা প্রদান প্রশাসনিক বাধার কবলে আজকের রাহমাতুল্লিল আলামীন কনফারেন্স! আশাশুনিতে পুলিশের চোখ ফাঁকি দিয়ে চলছে ভ্রাম্যমান জুয়ার আসর

৯৪ শতাংশ মানুষ মনে করে দুই সিটি নির্বাচন সুষ্ঠু হয়নি নির্বাচনের নামে বারবার ভোটারদের অপমান করা হয়েছে : সুজন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ৬ বার ভিউ

হলিবিডি প্রতিনিধিঃ ঢাকার দুই সিটি করপোরেশন নির্বাচন ছিলো নিয়ন্ত্রিত। তবে অতীতের তুলনায় এ নির্বাচনে নিয়ন্ত্রণের ধরন ছিলো কিছুটা ভিন্ন। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, এই ত্রুটিপূর্ণ নির্বাচনগুলো যেন বাংলাদেশের রাজনীতিতে স্বাভাবিক বিষয়ে পরিণত হয়েছে। সদ্য অনুষ্ঠিত ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনে খুবই অল্প ভোট পড়েছে। উত্তর সিটিতে গড় ভোট পড়েছে ২৫ দশমিক ৩৪ শতাংশ এবং দক্ষিণে পড়েছে গড়ে ২৯ দশমিক সাত শতাংশ। এছাড়া এক অনলাইন জরিপের তথ্য অনুযায়ী, ৯৪ শতাংশের মতে সিটি নির্বাচন সুষ্ঠু হয়নি।
গতকাল সোমবার সকালে রাজধানীর ডিআরইউতে ঢাকার দুই সিটিতে ভোটার হার কম হওয়ার বিষয়ে একটি মূল্যায়ন প্রতিবেদন প্রকাশ করেছে সুশাসনের জন্য নাগরিক (সুজন)। ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন-২০২০ বিজয়ীদের তথ্য বিশ্লেষণ ও নির্বাচন মূল্যায়ন শীর্ষক প্রতিবেদনে এ তথ্য তুলে ধরা হয়। লিখিত প্রতিবেদন পাঠ করেন সুজনের কেন্দ্রীয় সমন্বয়কারী দিলীপ কুমার সরকার। সংবাদ সম্মেলনের সভাপতি হিসাবে উপস্থিত ছিলেন সাবেক তত্ত্ববধায়ক সরকারের উপদেষ্টা সুজন সভাপতি এম হাফিজউদ্দিন খান।
দিলীপ কুমার সরকার লিখিত প্রবন্ধে বলেন, ঢাকা উত্তরে সর্বমোট ৫৪টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত ৪২ জন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল সমর্থিত ২ জন, জাতীয় পার্টি সমর্থিত ১ জন, বাংলাদেশ আওয়ামী লীগের বিদ্রোহী-৫ জন এবং স্বতন্ত্র হিসেবে ৪ জন বিজয়ী হন। ঢাকা দক্ষিণে সর্বমোট ৭৫টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত ৫৬ জন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল সমর্থিত ৭ জন বাংলাদেশ আওয়ামী লীগের বিদ্রোহী-৫ জন এবং স্বতন্ত্র ৭ হিসেবে জন বিজয়ী হয়। সাধারণ ওয়ার্ড কাউন্সিলরদের মধ্যে একজন নারী বিজয়ী হন। তিনি বলেন, ঢাকা উত্তরে সর্বমোট ১৮টি সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত ১৩ জন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল সমর্থিত ২ জন এবং স্বতন্ত্র হিসেবে ৩ জন নির্বাচিত হয়েছেন। ঢাকা দক্ষিণে সর্বমোট ২৫টি সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদের মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগ সমর্থিত ১৯ জন, বাংলাদেশ জাতীয়তাবাদী দল সমর্থিত ৪ জন এবং স্বতন্ত্র হিসেবে ২ জন নির্বাচিত হয়েছেন।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com