Sun. Feb 23rd, 2020

Holybd24.com

Online News Paper

তাহিরপুরে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় মামলা দায়েরঃ গ্রেফতার ২৮

তাহিরপুর প্রতিনিধি ঃঃসুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলার দুধের আউটা গ্রামে দু’পক্ষের পূর্ব শত্রুতার জের ধরে আধিপত্য বিস্তার ও জমি দখলকে কেন্দ্র সোমবার (১০ ফেব্রুয়ারি) দুপুরে এবং পরবর্তীতে মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) ভোরে দু’দফায় সংঘর্ষের ঘটনায় গতকাল ১১ ফেব্রুয়ারী মঙ্গলবার রাতে মল্লিক পক্ষের ধন মিয়া বাদী হয়ে ২৮ জনকে আসামি করে তাহিরপুর থান একটি মামলা দায়ের করেছ। এ ঘটনায় ১৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। দু’দফায় সংঘর্ষের ঘটনায় এসএসসি পরীক্ষার্থীসহ দুইপক্ষের ২৫ জন আহত হয়। এদের মধ্যে আশংকাজনক অবস্থায় ৮ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এবং অন্য আহতদের তাহিরপুর সদর হাসপাতালে ও সুনামগঞ্জ জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। প্রসঙ্গত, উপজেলার শ্রীপুর (উ.) ইউনিয়নের দুধের আউটা গ্রামের লেবু মিয়ার ছেলে মল্লিক মিয়া ও একই গ্রামের পেয়ার আলী মড়লের মধ্যে দীর্ঘদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দ্বন্ধ চলে আসছিল। এরই ধারাবাহিকতায় সোমবার দুপুরে মল্লিক মিয়া তার পৈতৃক জমিতে সীমানা নির্ধারণ করে খুঁটি মারতে গেলে প্রতিপক্ষ পেয়ার আলীর লোকজন তাতে বাধা দেয়। একপর্যায়ে দুই পক্ষের লোকজনের মধ্যে কথা কাটাকাটির জের ধরে প্রথম দফায় দেশীয় অস্ত্র নিয়ে প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষে জড়িয়ে পরে। উভয় পক্ষের এ সংঘর্ষে অন্তত ৫ জন গুরুতর আহত হয়।

পরবর্তীতে দ্বিতীয় দফায় মঙ্গলবার ভোরে উভয় পক্ষের লোকজন আবারো রক্তক্ষয়ী সংঘর্ষে ২০ জন আহত হয়। তাহিরপুর থানার ওসি মো. আতিকুর রহমান বলেন, এ ঘটনায় এক পক্ষের ধন মিয়া বাদী হয়ে থানায় ২৮ জনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করলেও অপর পক্ষ থেকে এখনও থানায় কোন
অভিযোগ দায়ের করেনি। সংঘর্ষের ঘটনায় এ পর্যন্ত ১৩জনকে আটক করা হয়েছে। পরিস্থিতি এখন শান্ত একই সাথে ওই স্থানে পুলিশি টইল অব্যাহত রয়েছে।