1. [email protected] : abulkasem745 :
  2. [email protected] : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. [email protected] : Arafathussain736 :
  4. [email protected] : didarkulaura :
  5. [email protected] : Press loskor : Press loskor
  6. [email protected] : HolyBd24.com :
  7. [email protected] : M Sohel Rana : M Sohel Rana
  8. [email protected] : syed sumon : syed sumon
মঙ্গলবার, ১১ মে ২০২১, ০৬:০৫ পূর্বাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু সাতক্ষীরায় ২৭ রমজানে এতীম অসহায় শিশু বালক বালিকাদের মাঝে ঈদের নতুন পােশাক বিতরণ করলেন যুবলীগ নেতা মহী আলম খাদ্য সামগ্রী সহায়তা দেয়ার নামে টাকা আদায় : দুইজনকে সাজা সিএমপি ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের এক টাকায় ঈদ উৎসব খাগড়াছড়িতে ত্রাণ দিয়েছে সেনাবাহিনী করোনা মোকাবিলায় খুলনা কারাগারে নেয়া হয়েছে যে ব্যবস্থা করোনাকালে হবিগঞ্জে বেড়েছে চুরি বানিয়াচংয়ে দু্ই হাজার পরিবার পেল ঈদ সামগ্রী মসজিদুল আকসায় ইসরাইলি পুলিশের তাণ্ডব, আহত শতাধিক ছাত্র-ছাত্রীদের জন্ম নিবন্ধন অনলাইনে করার নির্দেশ যে অ্যাপসগুলো কখনই মোবাইলে রাখবেন না

করোনাভাইরাস নিয়ে সতর্কতা জারি করায় আমেরিকাকে দায়ী করছে চীন

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : বুধবার, ৫ ফেব্রুয়ারী, ২০২০
  • ২৮ বার ভিউ

হলিবিডি প্রতিনিধিঃ
করোনাভাইরাস নিয়ে গোটা বিশ্বে আতঙ্ক ছড়ানোর জন্য আমেরিকাকে দায়ী করছে চীন সরকার। বেইজিং বলছে, করোনাভাইরাস নিয়ে আমেরিকার অবস্থান নেতিবাচক। করোনাভাইরাস মোকাবিলায় গত শুক্রবার (৩১ জানুয়ারি) আমেরিকা জরুরি জনস্বাস্থ্য সতর্কতা জারির পর ওয়াশিংটনের বিরুদ্ধে এমন অভিযোগ করল বেইজিং।

শুক্রবার জরুরি স্বাস্থ্য সতর্কতা জারির পর আমেরিকা ঘোষণা দেয়, বিগত দুই সপ্তাহে যেসব বিদেশী চীন ভ্রমণ করেছেন তাদেরকে আমেরিকায় প্রবেশ করতে দেবে না দেশটির অভিবাসন কর্তৃপক্ষ। চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনিয়াং বলেন, মার্কিন এই পদক্ষেপ শুধু আতঙ্ক তৈরি করেছে এবং তা বিশ্বব্যাপী ছড়িয়ে দিয়েছে।

চীনের প্রাণঘাতী করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৬১ জনে। ভাইরাসে আক্রান্ত হয়ে রোববার যারা মারা গেছেন তাদের ৫৬ জনই ভাইরাসটির উৎসস্থল হুবেই প্রদেশের। এ ছাড়া ২৪ ঘণ্টায় নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন দুই হাজার ৮২৯ জন। মোট ১৭ হাজার ২০৫ জন এখন প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত।

সোমবার এক নিউজ ব্রিফিংয়ে চীনের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র হুয়া চুনিয়াং আমেরিকার বিরুদ্ধে অভিযোগ তুলে বলেন, ভাইরাস মোকাবেলায় সহযোগিতার পরিবর্তে তারা আতঙ্ক ছড়িয়ে দিচ্ছে। প্রথম দেশ হিসেবে চীনা পর্যটকদের ওপর ভ্রমণ নিষেধাজ্ঞাসহ দূতাবাস থেকে আংশিকভাবে কর্মী ফিরিয়ে নেয়ার কাজটিও করেছে একমাত্র আমেরিকাই ।

মুখপাত্র চুনিয়াং বলেন, এটি স্পষ্ট যে আমেরিকা মতো অনেক উন্নত দেশ মহামারী এই ভাইরাস প্রতিরোধে বেশ ভালো ক্ষমতা রাখলেও তারা উল্টো বিশ্ব স্বাস্থ্য সংস্থার (হু) সুপারিশের বিপরীতে গিয়ে অতিরিক্ত বিধিনিষেধ আরোপ করার মতো নেতিবাচক কাজগুলোর নেতৃত্ব দিচ্ছে।

গত শুক্রবার আমেরিকা জরুরি স্বাস্থ্য সতর্কতা জারি করে চীনা পর্যটকদের যুক্তরাষ্ট্র ভ্রমণে নিষেধাজ্ঞা জারির পরপরই অস্ট্রেলিয়াও চীনা পর্যটকদের অস্ট্রেলিয়া ভ্রমণের ক্ষেত্রে নিষেধাজ্ঞা আরোপ করে। তবে বিশ্ব স্বাস্থ্য সংস্থা সতর্ক করে জানায়, সীমান্ত বন্ধ করলে অবৈধপথে সেসব দেশে কেউ ঢুকলে ভাইরাসটি আরো দ্রুত ছড়াবে

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com