1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০৬:০১ পূর্বাহ্ন
শিরোনাম :

বিশ্বনাথে ওরুসের নামে অশ্লিলতা- আল্টিমেটাম’ এলাকাজুড়ে টানটান উত্তেজনা!

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০
  • ৮ বার ভিউ

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথ উপজেলার দেওকলস ইউনিয়নের কালিগঞ্জ বাজারের দোপাখোলা গ্রামের চমক আলী, ওরপে (চমক শাহ) নামে বার্ষিক ওরুস মাহফিলের ঘোষণা দিয়েছে কিছু মাজার ব্যবসায়ীরা। এর প্রতিবাদে গতকাল ১ ফেব্রুয়ারী স্থানীয় কালিগঞ্জবাজারে মিছিল ও সমাবেশ করে কর্মসূচি ঘোষনা করেছিল এলাকার মুসলিম জনতা। তাদের ১২ ঘন্টার আল্টিমেটামে উল্লেখ্য ছিল, ভন্ড চমক আলী (তথাকথিত চমক শাহ) এর বাড়িতে ওরুস নামের অশ্লিলতা বন্ধ না করলে তার বাড়িঘরসহ তাকে এলাকা থেকে অবাঞ্চিত করাসহ বড় ধরনের প্রদক্ষেপ নিতে স্থানীয় মুসলিম জনতা সোচ্চার। সমাবেশে এলাকার সকল ইসলামী প্রতিষ্ঠান এবং সর্বস্থরের মানুষ ভন্ডপীরের ওরুস বন্ধের দাবী জানান। এজন্য রাতেই থানা পুলিশের সহযোগীতার পাশাপাশি তারা তারা সমাজের অপকর্ম দূর করার লক্ষ্যে যে কোন সিদ্ধান্ত নিতে প্রস্তুত আছেন বলেও ঘোষনা প্রদান করেন বিক্ষোভ সমাবেশে। প্রতিবাদ সভা শেষে রাতেই বিশ্বনাথ থানার (ওসি) শামীম মূসা’র বরাবরে স্বারক লীপি দেওয়া হয়, এবং ২ ফেব্রুয়ারি সকালে বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া ও বিশ্বনাথ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে এবং জেলা পুলিশ সুপার ফরিদ উদ্দিন বরাবরের স্বারক লীপি দেওয়া হয়। স্বারক লীপি দেওয়ার পরথেকে এলাকায় টানটান উত্তেজনা বিরাজ করছে, স্থানীয়দের মতে ওরুস নামে অশ্লিলতা বন্ধ না হলে রাতেই ঘটতে পারে বড় ধরনের রক্তক্ষয়ী সংগর্ষ। পূর্বের ঘোষনা অনুযায়ী স্থানীয় মাইকিং করে স্থানীয় মুসলিম জনতা সবাইকে প্রতিবাদের জড়ো হওয়ার আহবান জানিয়েছেন। এ নিয়ে এলাকায় বিরাজ করছে থমথমে অবস্থা।
এ ব্যাপারে স্থানীয় কালীগঞ্জবাজার জামে মসজিদের ঈমাম মাওলানা ওবায়েদুল হকের কাছে জানতে চাইলে তিনি বলেন, যদি ওরস নামের অশ্লিল এবং বেহায়পনা কাজ দোপাখোলা গ্রামে অনুষ্টিত হয় , তাহলে যে কোন ধরনে সংঘর্ষের সৃষ্টি হতে পারে কেননা মুসলীম জনতার স্রোত কারো পক্ষে থামানো সম্ভব নয়। তিনি আরো বলেন, তার মতো কিছু ভন্ড ও কিছু রাজনৈতিক ছত্রছায়ায় তারা বেপরোয়া হয়ে উঠছে এবং ওরুসসহ নাচ গানের ঘোষনা দিয়েছে। তার পাশেই দুটি মাদ্রাসা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ মসজিদ রয়েছে। ঈমানী দায়িত্ব হিসাবে, ধর্মপ্রাণ তৌহিদী জনতা এ ধরনের ভন্ড পীরের বিরুদ্ধে আন্দোলন করে তার মাজার উচ্ছেদ করা হবে।
এ ব্যাপারে বিশ্বনাথ থানার অফিসার ইনচার্জ (ওসি) শামীম মূসা বলেন, দোপাখোরা এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে, এখানে ওরুস হবে, তবে গান বাজনা হবে না বলে তিনি জানান।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com