1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. lizzieespinal5477@1secmail.org : alisonmobsby :
  3. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  4. muravyov435ivan446@mail.ru : angelica6552 :
  5. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  6. corinne.creswell34@coda66.funny3delements.com : corinnecreswell :
  7. didar.kulaura@gmail.com : didarkulaura :
  8. dorothy.carrington43@bevilaqua.funny3delements.com : dorothycarringto :
  9. jovitastephensen@1secmail.com : elisamajeski :
  10. kristanorfleet5225@ssl.tls.cloudns.asia : jamisondeboer46 :
  11. aau.researcher@aau.edu.jo : kerittn759704438 :
  12. terrellsasser@1secmail.org : lesliellewelyn :
  13. claudegigli1988@rubelforex.ru : marcparnell :
  14. kuzmingoaepavel943@mail.ru : marianneaac :
  15. josedicki1907@iservmail.com : mohamedf60 :
  16. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  17. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  18. korolyovv8qlmikhail179@mail.ru : sheliawilliams4 :
  19. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  20. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
শনিবার, ২৮ মে ২০২২, ১০:৪৮ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু জেলা গোয়েন্দা শাখা কর্তৃক ২৩০ বোতল ফেন্সিডিলসহ গ্রেফতার-৪ শনিবার দুপুরে আসছে গাফ্‌ফার চৌধুরীর মরদেহ, বিকালে প্রেসক্লাবে জানাজা পুলিশের সাবেক অতিরিক্ত আইজি এ কে এম সামসুদ্দিনের ইন্তেকাল ভোমরা স্থলবন্দর হ্যান্ডলিং/গোডাউন শ্রমিক ইউনিয়ন রেজি: ১১৫৫ ও ১১৫৯ এর ত্রি-বার্ষিক নির্বাচন-২০২২ ১৩টি পদের বিপরীতে ৭২টি মনোনয়ন পত্র দাখিল বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-এর কক্সবাজার রিজিয়ন কর্তৃক ৩৯৫ কোটি ৭৬ লাখ টাকার মাদকদ্রব্য ধংস ফুলবাড়ী থানা পুলিশ কর্তৃক ২৪৮ বোতল মাদকদ্রব্য ফেনসিডিল সহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার তিন পার্বত্য জেলায় এপিবিএন’র ভিত্তিপ্রস্তর স্থাপন বিসিএস পরীক্ষা চলাকালীন কেএমপি’র নির্দেশনা স্বর্ণের দাম কমলো ভরিতে প্রায় ৩ হাজার টাকা খুলনায় ছাত্রলীগ-বিএনপির সংঘর্ষ : আহত ২০, আটক অর্ধশতাধিক

প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সহযোগিতার মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নে বিশ্বাসী।

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : রবিবার, ২ ফেব্রুয়ারী, ২০২০
  • ৫৪ বার ভিউ

হলিবিডি প্রতিনিধিঃ পররাষ্ট্রমন্ত্রী এ কে আবদুল মোমেন বলেছেন, ‘বর্তমান সরকার প্রতিবেশী দেশগুলোর সঙ্গে সহযোগিতার মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নে বিশ্বাসী। প্রতিবেশী সঙ্গে আন্তঃসংযোগ দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে অধিকতর শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করার অন্যতম চাবিকাঠি। বাংলাদেশ দক্ষিণ এশিয়া ও দক্ষিণপূর্ব এশিয়ার মিলনস্থলে অবস্থিত হওয়ায় আন্তঃসংযোগ স্থাপনের মাধ্যমে বাংলাদেশেরই উপকৃত হওয়ার সুযোগ বেশি।’

রবিবার ( ২ ফেব্রুয়ারি) জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে সংসদ অধিবেশনে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে সরকার দলীয় সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওনের প্রশ্নের লিখিত জবাবে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী জানান, বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের পর থেকে প্রতিবেশী রাষ্ট্রগুলোর সঙ্গে আন্তঃসংযোগ বৃদ্ধির উদ্যোগ গ্রহণ করে। এরই ফলশ্রুতিতে চট্টগ্রাম ও মোলা বন্দর ব্যবহারের মাধ্যমে ভারতকে সড়ক ও রেলপথে পণ্য পরিবহণের সুবিধা প্রদানে বাংলাদেশ সম্মত হয়। একই রকম সুবিধা প্রতিবেশী রাষ্ট্র নেপাল ও ভুটানকে প্রদানেও বাংলাদেশ রাজি আছে।

পররাষ্ট্রমন্ত্রী আরও জানান- এছাড়াও নেপাল, ভুটানকে সৈয়দপুর বিমানবন্দর ব্যবহার করতে দিতেও বাংলাদেশ সম্মতি প্রকাশ করেছে। আন্তঃসংযোগ দক্ষিণ-পূর্ব এশিয়ার অন্যান্য রাষ্ট্র পর্যন্ত বিস্তৃত করার ব্যাপারে কার্যক্রম চলমান রয়েছে। এটি এই অঞ্চলের অর্থনৈতিক সমৃদ্ধি অর্জনে গুরুত্বপূর্ণ নিয়ামক হিসেবে কাজ করতে পারে।

সরকারি দলের সংসদ সদস্য বেনজীর আহমদের প্রশ্নের লিখিত জবাবে পররাষ্ট্রমন্ত্রী জানান, ২০২৪ সালের মধ্যে বিশ্বের ২১টি মিশনে চ্যান্সারি ও রাষ্ট্রদূত ভবন নির্মাণ করা হবে। যেসব দেশে বাংলাদেশের চ্যান্সারি কমপ্লেক্স নির্মাণের প্রয়োজনীয়তা রয়েছে, সেসব দেশে চ্যান্সারি কমপ্লেক্স নির্মাণ/ক্রয়ের নিমিত্তে স্ট্যান্ডার্ড ডিজাইন ভিত্তিক একটি বৃহৎ পরিকল্পনা প্রণয়ন করে পর্যায়ক্রমে বাস্তবায়ন করা হবে।

তিনি জানান, বিদেশে বাংলাদেশ মিশনগুলোর প্রস্তাব এবং দূতাবাসগুলোর কূটনৈতিক গুরুত্ব বিবেচনায় পররাষ্ট্র মন্ত্রণালয় বাংলাদেশের নিজস্ব জমিতে ভবন নির্মাণ, নিজস্ব জমি না থাকলে জমি ক্রয় করে ভবন নির্মাণ/আর্থিকভাবে সাশ্রয়ী হলে জমিসহ তৈরি ভবন ক্রয়ের জন্য একটি তালিকা প্রণয়ন করা হয়েছে। ২০১৬ সাল হতে ২০২৪ সাল পর্যন্ত তিনটি পর্যায়ে তা বাস্তবায়ন করা হচ্ছে। এ সময়ের মধ্যে ৩১টি মিশনে নিজস্ব চ্যান্সারি ও রাষ্ট্রদূত ভবন নির্মাণ/ক্রয়ের পরিকল্পনা রয়েছে। ইতোমধ্যে প্রথম পর্যায়ে রিয়াদ ও টোকিওতে নিজস্ব চ্যান্সারি ও রাষ্ট্রদূত ভবন নির্মাণ সমাপ্ত হয়েছে।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com