1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
শনিবার, ২১ নভেম্বর ২০২০, ০৩:৪২ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু গোলাম সারোয়ার সাঈদীর ইন্তেকাল মাধ্যমিকে অনেক কিছু পরিবর্তন আসছে সুনামগঞ্জ তারেক রহমানের ৫৬ তম জম্মদিন পালন করে তাহিরপুর বাতাঘাট বাজারের ছাত্র দল মদন উপজেলার পদমশ্রী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ খেলাফত মজলিস ওলামা মাশায়েখ সম্মেলন অনুষ্ঠিত বিএনপির রাজনীতি ঘরে বসার রাজনীতি: কাদের মাঝ নদীতে লঞ্চে ডাকাতের হানা নয়া দিল্লীতে বাংলাদেশ হাই কমিশনের মিনিস্টার প্রেস নিয়োগ পেলেন শাবান মাহমুদ অর্থ সম্পদই জীবনের সব কিছু নয়, শিক্ষা দিয়েছে করোনা: প্রধানমন্ত্রী খুলনায় প্রাইভেটকার-মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষ, আহত ৩

সাবেক ওসির দেড় কোটি টাকার অবৈধ সম্পদ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : শুক্রবার, ৩১ জানুয়ারী, ২০২০
  • ১৪ বার ভিউ

হলিবিডি প্রতিনিধিঃ
নোয়াখালী জেলা গোয়েন্দা পুলিশ (ডিবির) সাবেক ওসি আতাউর রহমান ভূঞার জ্ঞাত আয় বহির্ভূত এক কোটি ৪৫ লাখ ৯৬৬ টাকার সম্পত্তির সন্ধান পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদক চট্টগ্রাম বিভাগীয় পরিচালক কার্যালয় ও নোয়াখালী কার্যালয় সূত্রে জানা গেছে, নোয়াখালী ডিবির সাবেক ওসি মো. আতাউর রহমান ভূঞা ১৯৮৪ সালে কনস্টেবল হিসেবে পুলিশে যোগদান করেন। ১৯৮৯ সালে এএসআই, ১৯৯৬ সালে এসআই ও ২০১০ সালে পুলিশ পরিদর্শক পদে পদোন্নতিপ্রাপ্ত হন। তার চাকরি জীবনের ৩৪ বছরে মোট ৫৩ লাখ টাকার আয়ের তথ্য পেয়েছে দুদক। কিন্তু তার এ আয়ের বিপরীতে সে খরচ করেছে স্থাবর সম্পদ ও অস্থাবর সম্পদ এক কোটি ৯৮ লাখ ৬১ হাজার ৮২৯ টাকা। হিসেব করে দেখা যায় তার বৈধ আয় থেকে অর্জিত সম্পদের পরিমাণ (স্থাবর-অস্থাবর) এক কোটি ৪৫ লাখ ৩৫ হাজার ৯৬৬ টাকা বেশি। যা জ্ঞাত আয় বহির্ভূত অবৈধভাবে অর্জন করেছে বলে দুদকের অনুসন্ধানকারী কর্মকর্তা তার অনুসন্ধান রিপোর্টে উল্লেখ করেছেন।

তদন্ত কর্মকর্তা দুদকের এক সহকারী পরিচালক (নাম প্রকাশে অনিচ্ছুক) জানান, দুর্নীতি দমন কমিশন প্রধান কার্যালয়ের স্মারক নং- দুদক/১৫৪-২০১৭/অনু ও তদন্ত-২/নোয়াখালী/৩৮৮২০, তারিখ ২৮-১১-১৭ইং ও দুর্নীতি দমন কমিশন, সাজেকা, নোয়াখালীর/আর নং-০১/১৮ তারিখ ১৪-১-১৮ইং সূত্রের আলোকে তিনি অনুসন্ধান করে নোয়াখালীর ডিবির সাবেক ওসির বিরুদ্ধের প্রতিবেদন দেন। ডিবির এ কর্মকর্তা তার চাকরিজীবনে আয় বহির্ভূতভাবে এক কোটি ৪৫ লাখ ৩৫ হাজার ৯৬৬ টাকা দুর্নীতির মাধ্যমে উপার্জন করেছেন। এর মধ্যে ঢাকার ডেমরা থানার ডগাইর মৌজার ৪.৭৫ শতাংশ ভূমি ক্রয় করে তার উপর বাড়ি নির্মাণ, কমলাপুর স্টেডিয়ামে তার স্ত্রীর নামে দোকান, ডিসিসি ঢাকা মেডিকেল রোড সাইট মার্কেটে স্ত্রীর নামে দোকান, পশ্চিম রাজাবাজারে ১৮৮০ বর্গফুটের ফ্ল্যাট এবং ঢাকা এশিয়া ব্যাংকে নিজ নামে ২১ লাখ ১০ হাজার টাকা ও ইসলামী ব্যাংক লি:, ভিআইপি রোড শাখায় স্ত্রী সেলিনা রহমানের নামে ৮টি একাউন্টে ১৯ লাখ ২৪ হাজার ৫৩৬ টাকা রয়েছে (ব্যাংকের এ হিসাবগুলি দুদক লেনদেন বন্ধ করে রেখেছে)।

নোয়াখালী দুদকের উপ-পরিচালক সুবেল আহম্মেদ জানান, তদন্ত কর্মকর্তা মশিউর রহমান তার অনুসন্ধানের মতামতের সঙ্গে একমত পোষণ করে দুদকের উপ-পরিচালক ডিবির সাবেক ওসি আতাউর রহমান ভূঁঞা ও তার স্ত্রী সেলিনা রহমানের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ২৬(১) ধারায় সম্পদ বিবরণীর নোটিশ জারীর সুপারিশ দিয়ে ১৮৭ নং স্মারকে কমিশনে প্রেরণ করেছেন এবং ডিবির ওসি আতাউর রহমান ভূঁঞাকে দুদকের নজরধারিতে রেখেছেন।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com