1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২:৩০ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু জেলা পরিষদের নির্বাচনে সদস্য পদে বিজয়ী কয়েছ কে অভিনন্দন জানিয়েছেন বদরুল ইসলাম রাজা  যুবদলের ৪২ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আব্দুল কাদির জিলার নেতৃত্বে ফেঞ্চুগঞ্জ যুবদলের শোডাউন  ঢাকা বিভাগীয় কল্যাণ সমিতির পূণরায় নির্বাচিত সভাপতি জুবায়েদ হোসেন ও সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বিশ্বম্ভরপুরে ইমাম-মোয়াজ্জিন পরিষদের মানববন্ধন সুদ পরিশোধে ব্যর্থ হয়ে পাওনাদারের হাতে স্ত্রীকে তুলে দিলেন স্বামী ৯ ঘণ্টা পর খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ স্বাভাবিক দেশে ফিরেছেন রাষ্ট্রপতি ভগ্নিপতির সঙ্গে স্ত্রীর পরকীয়ায় খুন হন মান্নাত ওসির মানবিকতায় স্মৃতি হারানো কিশোরী ফিরল স্বজনদের কাছে উৎসাহ ও উৎসবমূখর পরিবেশে প্রতিমা বিসর্জন

বিশ্বনাথে নিজ গ্রামে সস্ত্রীক সংবর্ধিত হলেন ড. অরূপ রতন চৌধুরী

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : সোমবার, ২৭ জানুয়ারী, ২০২০
  • ১০ বার ভিউ

বিশ্বনাথ প্রতিনিধি :: সমাজসেবায় একুশে পদকপ্রাপ্ত, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক, মাদক ও ধুমপান বিরোধী সংগঠন ‘মানস’র প্রতিষ্ঠাতা, ঢাকা বারডেম হাসাপাতালের দন্ত বিভাগের প্রধান, মুক্তিযোদ্ধা ও প্রখ্যাত রবীন্দ্র সঙ্গীত শিল্পী অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরীকে সস্ত্রীক গণসংবর্ধনা প্রদান করেছেন তাঁর নিজ গ্রাম সিলেটের বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়নের আকিলপুরের বাসিন্দারা। তিনি ওই গ্রামের শেষ জমিদার শৈলেন্দ্র কুমার চৌধুরী ও প্রখ্যাত কথা সাহিত্যিক-শিক্ষাবীদ অধ্যাপক ড. মঞ্জুশ্রী চৌধুরীর দ্বিতীয় পুত্র।
সোমবার দুপুরে স্থানীয় আকিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের মাঠে ড. অরূপ রতন চৌধুরী সংবর্ধনা পরিষদ-আকিলপুরের উদ্যোগে তাকে গণসংবর্ধনা প্রদান করা হয়। গণসংবর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বিশ্বনাথ উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া। গণসংবর্ধনার শুরুতে কোরআন তেলাওয়াত করেন জইনুদ্দিন, গীতা পাঠ করেন মঙ্গলগীরি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক বাদল আচার্য্য ও মানপত্র পাঠ করেন আকিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারি শিক্ষিকা মাসুদা আক্তার।
সংবর্ধনার প্রতিক্রিয়ায় অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরী বলেন, কয়েক দশক পরে নিজের স্মৃতি বিজরিত গ্রামে এসে প্রাণটা যেন জুড়িয়ে গেল। আবেগে আপ্লুত হয়ে যাচ্ছে মন। আমি আমার এলাকার জন্যে কিছু করতে চাই। না করতে পারলে জীবনে বড় ধরণের একটা অতৃপ্তি থেকে যাবে। মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণের স্মৃতিচারণ করতে গিয়ে তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে যে কি যাদুকরী প্রভাব ছিল। সেই ভাষণে পাগলপারা হয়ে মুক্তিযুদ্ধে ছুটে যাই। একাত্তরের মে মাসে আমি আগরতলার কলেজ টিলাতে কিছুদিন মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করার পর জুন মাসের প্রথম দিকে পৌঁছে যাই কলিকাতা স্বাধীন বাংলা বেতার কেন্দ্রে।
অরূপ রতন চৌধুরী সংবর্ধনা পরিষদের আহবায়ক মরম আলীর সভাপতিত্বে ও সদস্য সচিব আকিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিমাংশু রায় হিমেলের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, সাবেক চেয়ারম্যান ও ড. অরূপরতন চৌধুরী সংবর্ধনা পরিষদের উপদেষ্টা লালা মিয়া, ড. অরূপ রতন চৌধুরীর সহধর্মিনী গৌরী চৌধুরী, রাগীব-রাবেয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের প্রধান শিক্ষক একেএম ছিফত আলী, উপজেলা আওয়ামী লীগের সদস্য শাহনুর হোসাইন, মুন একাডেমীর অধ্যক্ষ আমিনুল ইসলাম ভূঁইয়া, জাতীয় পদকপ্রাপ্ত যুব সংগঠক আফিকুর রহমান আফিক, আকিলপুর গ্রামের সুভাষ চক্রবর্তী শংকর, ফরিদ মিয়া।
অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শাহ ফয়েজ আহমদ সেবুল, মদনমোহন কলেজের প্রভাষক মিহির মোহন, সিলেট বেতারের গীতিকার সরোয়ার হোসেন চেরাগ, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাবেক সভাপতি মিজানুর রহমান মিজান, লামাকাজী ইউনিয়ন পরিষদের মেম্বার ফয়ছল আহমদ, গয়াছ উদ্দিন খান, মুরব্বী শামসুদ্দিন প্রমুখসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিশ্বনাথে হামলা করে তিন লাখ
টাকা লুটপাঠের অভিযোগে মামলা

বিশ্বনাথ প্রতিনিধি :: সিলেটের বিশ্বনাথে এক পিকআপ চালকের উপর হামলা করে নগদ তিন লাখ টাকা ও জমির দলিলপত্র লুটপাঠের অভিযোগ পাওয়া গেছে। গত রোববার সকালে ওই হামলার শিকার হন উপজেলার জাহারগাঁও গ্রামের মখলিছ মিয়ার পুত্র পিকআপ চালক নজরুল ইসলাম (৩৪)। আহত অবস্থায় চিকিৎসা সেবা গ্রহনের জন্য তিনি প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গেলে অবস্থা গুরুত্বর হওয়ায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।
হামলা ও টাকা-দলিল লুটপাঠের ঘটনায় আহত নজরুল ইসলাম বাদি হয়ে ৫ জনের নাম উল্লেখ করে সিলেটের বিশ্বনাথ থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলা নং (১৯)। মামলার অভিযুক্তরা হলেন- উপজেলার সদর ইউনিয়নের জাহারগাঁও গ্রামের মৃত হারিছ খানের পুত্র নওশাদ খান (৫০), নওশাদ খানের পুত্র আখতার খান (২৪), বাহারাম খানের পুত্র সোহেল খান (২৪), সুহেদ খান (২২), আফসর খান (৩২)।
বাদী নজরুল ইসলাম মামলার এজাহারে উল্লেখ করেন, ঘটনার দিন বাদী বাড়ি থেকে বাইরে বের হয়ে পশ্চিম চান্দশির কাপন গ্রামের জামে মসজিদের সামনে পৌঁছামাত্র অভিযুক্তরা অতর্কিতভাবে তার (নজরুল) উপর হামলা চালিয়ে গুরুতর আহত করে। এসময় বাদীর সঙ্গে থাকা নগদ ৩ লাখ টাকা ও জমির দলিলপত্রের ব্যাগ নিয়ে মোটর সাইকেল যোগ দ্রুত ঘটনাস্থ ত্যাগ করে।
মামলা দায়েরের সত্যতা স্বীকার করে বিশ্বনাথ থানার অফিসার ইন-চার্জ (ওসি) শামীম মুসা বলেন, তদন্ত সাপেক্ষে এব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হবে।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com