Sun. Feb 23rd, 2020

Holybd24.com

Online News Paper

হাওরবাংলা টোয়েন্টিফোর ডটকম’র সম্পাদক মো. মুন্না মিয়ার উপর সন্ত্রাসী হামলা…

জগন্নাথপুর প্রতিনিধি :: পূর্বপশ্চিম বিডি.নিউজ এর সিলেট প্রতিনিধি এবং হাওরবাংলা টোয়েন্টিফোর ডটকমের সম্পাদক মো. মুন্না মিয়ার উপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে।

শুক্রবার (২৪ জানুয়ারি) সন্ধা ৭.৩০ মিনিটের সময় সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর বাজারে এ হামলার ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সুত্রে জানা যায়- জগন্নাথপুর উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতির বিষয়ে সংবাদ সংগ্রহ করতে শুক্রবার সন্ধ্যায় সৈয়দপুর বাজারে যান মুন্না মিয়া। সংবাদ সংগ্রহ শেষে সৈয়দপুর বাজারের চৌধুরী বাড়ি গেটের সামনে আসা মাত্র পূর্বপরিকল্পিতভাবে ওৎপেতে থাকা সাইদুল হকের নেতৃত্বে জুম্মান, আরিফ, রুম্মান, নাইম, রাজু নামের কয়েকজন সন্ত্রাসী অতর্কিত হামলা চালায় মুন্না মিয়ার উপর। পরে তাঁর চিৎকারে বাজারে থাকা লোকজন এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাঁকে উদ্ধার করে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাঁকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

আরও জানা যায়- সৈয়দপুরের একটি সন্ত্রাসী বাহিনীর বিরুদ্ধে পূর্বপশ্চিম বিডি.নিউজে একটি প্রতিবেদন প্রকাশ করেন মুন্না মিয়া। ওই সংবাদ প্রকাশের পর মুন্না মিয়ার মুঠোফোন এবং মেসেঞ্জারে একাধিকবার তাকে হত্যার হুমকি প্রদান করে সাইদুল হক, জুম্মান, নাইম সহ কয়েকজন সন্ত্রাসী। এ ঘটনায় জানমালের নিরাপত্তার স্বার্থে তিনি সিলেট মডেল কোতোয়ালী থানায় একটি জিডিও করেছেন।

এ ঘটনায় যুক্তরাজ্য আওয়ামী লীগ নেতা মকসুদ মিয়া কোরেশি বলেন- সৈয়দপুর বাজার একটা ঐতিহ্যবাহী বাজার। এই বাজারের অনেক সুনাম আছে। কিন্তু বর্তমানে কিছু সন্ত্রাসীদের কর্মকাণ্ডে এই সুনাম দিন দিন নষ্ট হচ্ছে। আজ যে ঘটনা ঘটেছে এটা অত্যন্ত দুঃখ্যজনক এবং ন্যক্কারজনক ঘটনা। যাদের কলম চলে এদেশের বঞ্চিত মানুষের জন্য, আজ এমন এক সাংবাদিক ভাইয়ের উপর হামলার ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি এবং ঘটনার সাথে জড়িত সন্ত্রাসীদের বিচারের আওতায় এনে সৈয়দপুরের সুনাম অক্ষুন্ন রাখতে জোড় দাবি জানান।

এ ঘটনায় স্থানীয় আওয়ামী লীগ নেতা সালেহ আহমদ ছোট মিয়া তীব্র নিন্দা জানিয়ে বলেন- সৈয়দপুরের মত এলাকায় বাহিরের লোকজন এসে যদি নিরাপত্তাহীনতায় ভোগে তাহলে এরচেয়ে দুঃখ্যজনক আর কি হতে পারে। অবিলম্বে সন্ত্রাসীদের দৃষ্টান্তমৃলক বিচার করা হউক, ভবিষ্যতে এমন ঘটনা না ঘটে এবং বাহিরের লোকজন সহ এলাকার মানুষ যেনো শান্তিতে বসবাস করতে পারে। অন্যথায় সৈয়দপুরবাসী বাজারে ধর্মঘটের ডাক দেবে।

সৈয়দপুর বাজার পরিচালনা কমিটির সেক্রেটারি মাওলানা সৈয়দ ছানাওর আলী বলেন- এ ঘটনায় আমরা তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা খুব শীঘ্রই সকল ব্যবসায়ীদের নিয়ে এ বিষয়টা খতিয়ে দেখে কঠোর ব্যবস্থা নেব।

সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়ন পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সৈয়দ লিলু মিয়া এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে বলেন- অবিলম্বে সন্ত্রাসীদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবি জানাচ্ছি।

ঘটনার সংবাদ পেয়ে জগন্নাথপুর থানার এসআই লুৎফুর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন। জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন- হামলার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।