1. [email protected] : abulkasem745 :
  2. [email protected] : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. [email protected] : Arafathussain736 :
  4. [email protected] : didarkulaura :
  5. [email protected] : Press loskor : Press loskor
  6. [email protected] : HolyBd24.com :
  7. [email protected] : M Sohel Rana : M Sohel Rana
  8. [email protected] : syed sumon : syed sumon
বৃহস্পতিবার, ১৫ এপ্রিল ২০২১, ০৫:৫২ পূর্বাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু সাংগঠনিক স্থবিরতা’ কাটাতে যেসব উদ্যোগ নিয়েছে হেফাজত কুষ্টিয়ার জিকে ক্যানেল থেকে পোড়া লাশ উদ্ধার বিশ্বের সেরা দেশ কানাডা রমজানে দ্রব্যমূল্য নিয়ে যা বললেন বাবুনগরী প্রেমে বাধা, প্রেমিকার পরিবারের আটজনকে পিটিয়ে আহত অসুস্থ হয়ে চট্টগ্রাম কারাগারে এক হাজতির মৃত্যু বেগুন ৮০ টাকা, বেড়েছে চাল-আদার দামও আইপিএলের প্রতি বলে টাকাবাজি, ২৫ জুয়াড়ি গ্রেফতার ৪র্থ বারের মত জালিমের কারাগারে মুফতী সাখাওয়াত হুসাইন রাজী দেশের বিভিন্ন স্থানে আলেমদের গ্রেফতার ও হয়রানি বন্ধ করুন ; লকডাউনের নামে মুসলমানদের এবাদতে বাঁধা ধর্মপ্রাণ মুসলমান মেনে নিবে না

নিয়ন্ত্রণরেখায় উন্নতমানের ক্যামেরা-টাওয়ার বসাচ্ছে পাকিস্তান, গোয়েন্দা রিপোর্টে উদ্বেগ

প্রতিবেদকের নাম
  • আপডেটের সময় : মঙ্গলবার, ২১ জানুয়ারী, ২০২০
  • ২৫ বার ভিউ

আন্তর্জাতিক ডেস্কঃ
প্রজাতন্ত্র দিবসের আগে জম্মু-কাশ্মীরে হামলার ছক কষছে পাক জঙ্গিরা— এমন সতর্কবার্তা ছিলই। নিয়ন্ত্রণরেখা লাগোয়া গ্রামগুলিতে হামলা আইইডি বিস্ফোরণ হতে পারে একাধিক সূত্রে খবর এসেছিল ভারতীয় গোয়েন্দাদের কাছে। সেই বার্তার পক্ষে আরও বড়সড় তথ্য পেলেন গোয়েন্দারা। নিয়ন্ত্রণরেখা বরাবর প্রচুর উন্নত প্রযুক্তির ক্যামেরা এবং সিগন্যাল টাওয়ার বসাচ্ছে পাকিস্তান। আইএসআই এবং পাক সেনা যৌথ ভাবে ইতিমধ্যেই ১৮টি টাওয়ার বসিয়ে ফেলেছে বলে খবর পেয়েছেন গোয়েন্দারা।

কিন্তু টাওয়ার বসানোর সঙ্গে জঙ্গি হানার যোগসূত্র কোথায়? সীমান্তের ও পারে নিয়ন্ত্রণরেখা বরবার রয়েছে জঙ্গিদের প্রচুর লঞ্চ প্যাড। সেই সব লঞ্চ প্যাড থেকে ভারতে জঙ্গি ঢোকানোর নিরন্তর প্রয়াস চলে। ২০১৬ সালের ২৬ সেপ্টেম্বর এই রকমই লঞ্চ প্যাডে সার্জিক্যাল স্ট্রাইক করেছিল ভারতীয় সেনা। কেন্দ্রীয় গোয়েন্দাদের সূত্রে খবর, এক কথায় এই লঞ্চ প্যাডগুলিকে সুরক্ষা দিতেই এই ক্যামেরা এবং সিগন্যাল টাওয়ার বসানো হয়েছে। পাক সেনার স্পেশাল সার্ভিস গ্রুপ (এসএসজি)-এর ১০ জন কমান্ডোকে এই হামলার দায়িত্ব দেওয়া হয়েছে বলেও খবর।

পাক সেনা এবং গুপ্তচর সংস্থা আইএসআই-এর মদতেই যে এই লঞ্চ প্যাডগুলি চলে, তাও আন্তর্জাতিক মহলে সুবিদিত। যদিও পাকিস্তান সে কথা মানতে চায় না। ভারতীয় গোয়েন্দারা জানতে পেরেছেন, গত ৮ জানুয়ারি পাক অধিকৃত কাশ্মীরের ব্রিগেডিয়ার আসিম খানের সঙ্গে সেনার পদস্থ কর্তাদের একটি বৈঠক হয়েছিল। কোটলিতে হওয়া ওই বৈঠকেই ভারতে হামলা চালানোর বিষয়ে আলোচনা এবং টাওয়ার ও ক্যামেরা বসানোর সিদ্ধান্ত হয়। তার পর থেকে তার কাজও শুরু হয়েছে।

গোয়েন্দাদের একাধিক সূত্রে দাবি, উন্নত প্রযুক্তির এই ক্যামেরা এবং সিগন্যাল টাওয়ারগুলির সাহায্যে ভারতের দিকে নজরদারি চালানো আরও সুবিধাজনক হবে পাক সেনার। ফলে ভারতের দিক থেকে লঞ্চ প্যাডগুলিতে জঙ্গি দমনে কোনও অভিযান হলে, আগেভাগে তা আঁচ করতে পারবে এবং সেই মতো জঙ্গিদের প্রয়োজনে সরিয়ে নিয়ে যেতে পারবে।

নিউজ টি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই বিভাগের আরও খবর

উপদেষ্টা মন্ডলী

কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম,
এডভোকেট গিয়াস উদ্দিন আহমদ,
প্রভাষক ডাঃ আক্তার হোসেন,
প্রকাশনা ও সম্পাদক রেজওয়ান আহমদ,
প্রধান সম্পাদক কবি এম এইচ ইসলাম,
বার্তা সম্পাদক এমরান আহমদ,
ব্যবস্হাপনা সম্পাদক আব্দুল আলী দেওয়ান আব্দুল্লাহ,
সহ ব্যবস্হাপনা সম্পাদক আমির হোসেন,
সাহিত্য সম্পাদক কবি সোহেল রানা,
বিভাগীয় সম্পাদক আমিনুর ইসলাম দিদার

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com