1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ০২:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু বাল্যবিয়ের শিকার স্কুলছাত্রীর আত্মহত্যা বৃষ্টি ও উজানের ঢলে নদ-নদীর পানি বৃদ্ধি ডক্টর জাফরুল্লাহ চৌধুরীর দ্রুত আরগ্য কামনা তাহিরপুরে স্যানক্রেডের দুর্যোগের ঝুঁকি হ্রাস ও পারিবারিক পর্যায়ে পরিকল্পনা প্রস্তুতকরণ কর্মশালা অনুষ্ঠিত সিলেটের বিশ্বনাথে প্রবাসীর স্ত্রী নিখোঁজ সুন্দরবন পর্যটকদের জন্য খুলে দেওয়ার দাবিতে বন ভবন ঘেরাও প্রশাসনের সর্বস্তরে জবাবদিহির তাগিদ প্রধানমন্ত্রীর কেএমপি’র নতুন কমিশনার মোঃ মাসুদুর রহমান ভূঞা ব্যাংকে বোমা নিয়ে প্রবেশের ঘটনায় মামলা পেঁয়াজের মূল্য তালিকায় লেখা ৮৫, বিক্রি ৯৫ টাকায়

২০ বছর পর ঢাকায় আটটি ইসলামিক রাষ্ট্রের সম্মেলন; থাকবেন এরদোগান

আন্তর্জাতিক ডেস্কঃ আটটি ইসলামিক রাষ্ট্রের সংগঠন ‘ডি-৮’-এর শীর্ষ সম্মেলন ঢাকায় অনুষ্ঠিত হবে ৩০-৩১ মে। ২০ বছর পরে এই শীর্ষ সম্মেলনের আয়োজন করছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (১৩ ফেব্রুয়ারি) পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা এই তথ্য জানিয়েছেন।

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান, মালয়েশিয়ার প্রধানমন্ত্রী মাহাথির মুহাম্মাদসহ অন্যান্য রাষ্ট্রপ্রধান ও প্রধানমন্ত্রীদেরে এই অনুষ্ঠানে অংশ নেওয়ার কথা রয়েছে।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, ‘মে মাসে শীর্ষ সম্মেলন অনুষ্ঠানের বিষয়ে সব দেশ একমত হয়েছে। আমরা সর্ব্বোচ্চ পর্যায়ের অংশগ্রহণ আশা করছি।’ প্রতিবারের মতো এবারও কৃষি ও খাদ্য নিরাপত্তা, বাণিজ্য, শিল্প, জ্বালানিসহ অন্যান্য অর্থনৈতিক বিষয় নিয়ে আলোচনা হবে বলেও তিনি জানান।

আরেকজন কর্মকর্তা বলেন, ‘এবারে ১০ বছর মেয়াদি ডি-৮ কর্মপরিকল্পনা গ্রহণ করা হবে। এই পরিকল্পনা তৈরির কাজ চলছে।’ এছাড়া, মূল অনুষ্ঠানের আগে কয়েকটি সাইড ইভেন্ট অনুষ্ঠিত হবে বলেও তিনি জানান।

উল্লেখ্য, ১৯৯৭ সালে ডি-৮ শুরুর সময়ে যেসব নেতারা ছিলেন, তাদের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও মালয়েশিয়ার মাহাথির মুহাম্মাদ এখনও ক্ষমতায় আছেন

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com