1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :

হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সেমিনার

হলিবিডি প্রতিনিধিঃ হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সেমিনার এবং বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর প্রশিক্ষণোত্তর সহায়তা প্রদান অনুষ্ঠান আজ (সোমবার) বিকালে খুলনা সার্কিট হাউস সম্মেলনকক্ষে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

সেমিনারে প্রধান অতিথি বলেন, হিজড়া জনগোষ্ঠী সমাজের মূলধারায় আসতে চাইলে তাদের পছন্দ মতো ট্রেডে পেশাভিত্তিক প্রশিক্ষণ ও প্রয়োজনীয় মূলধন প্রদান করা যেতে পারে।

অনুষ্ঠানে জানানো হয়, ২০১২-১৩ অর্থবছর হতে চালু হওয়া হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় হিজড়া শিক্ষার্থীদের জন্য উপবৃত্তি, ৫০ বা তদুর্ধ বয়সের অক্ষম ও অসচ্ছল হিজড়াদের বিশেষ ভাতা, বৃত্তিমূলক প্রশিক্ষণ ও প্রশিক্ষনোত্তর আর্থিক সহায়তা প্রদান করা হয়। খুলনা জেলায় এপর্যন্ত দুইশত ৩০ জন হিজড়া ব্যক্তিকে জীবনমান উন্নয়নে ৫০ দিনব্যাপী ট্রেডভিত্তিক প্রশিক্ষণ ও ১৩ জনকে ভাতা প্রদান করা হয়েছে।

খুলনা বিভাগীয় সমাজসেবা কার্যালয়ের পরিচালক মোঃ আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে সেমিনার পেপার উপস্থাপন করেন জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আইনাল হক। বিশেষ অতিথি ছিলেন খুলনা জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক খান মোতাহার হোসেন, যুব উন্নয়ন অধিদপ্তরের উপপরিচালক মোঃ মতিয়ার রহমান ও জেলা বাজার কর্মকর্তা মোঃ আব্দুস সালাম তরফদার। সেমিনার শেষে বেদে ও অনগ্রসর জনগোষ্ঠীর ৫০ জন সদস্যের মাঝে প্রশিক্ষণোত্তর সহায়তার চেক হস্তান্তর করা হয়।

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com