1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ১২:১১ অপরাহ্ন
শিরোনাম :

সিলেট এম.এ.জি. ওসমানী অনিয়ম ও দুর্নীতি বন্ধে তদন্ত সাপেক্ষে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে দুদক চেয়ারম্যান বরাবরে স্মারকলিপি

সিলেট প্রতিনিধিঃ সিলেট কল্যাণ সংস্থা ও সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার আয়োজনে ২০ ফেব্র“য়ারী ২০২০ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সিলেট এম.এ.জি. ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়ম ও দুর্নীতি বন্ধে তদন্ত সাপেক্ষে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে মাননীয় চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশন (মাধ্যম ঃ জেলা প্রশাসক, সিলেট) বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সিবিযুকস’র প্রতিষ্ঠাতা সদস্য ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ সাজু, অর্থ সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, সিলেট মহানগর প্রতিনিধি সম্পাদক সৈয়দ ইব্রাহীম, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবাদ উল­াহ, সিনিয়র সহ-সমাজসেবা সম্পাদক পিযোষ মোদক, সিনিয়র সহ-ধর্ম সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সিনিয়র সহ-যোগাযোগ সম্পাদক মোঃ জমশের উদ্দিন, সিলেটপ্রেমী সচেতন যুবদের পক্ষ থেকে যুবনেতা হাফিজ রফিকুল ইসলাম, অরুনজ্যোতি পাল ঝিনুক ও সানোয়ার আহমদ।
স্মারকলিপির বিষয়বস্তঃ সিলেট বিভাগে চিকিৎসাক্ষেত্রে একমাত্র ভরসার নাম সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। পুরো দেশজুড়ে সিলেট অঞ্চলের ঐতিহ্যবাহী এই চিকিৎসা কেন্দ্রটির সুনাম ছড়িয়ে-ছিটিয়ে আছে। তবে এখন পুরো ভিন্ন পথে চলছে দেশের অন্যতম ও সিলেট বিভাগের সর্বসাধারণের একমাত্র ভরসার চিকিৎসাকেন্দ্র সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। সর্বস্তরের নাগরিকদের প্রধান চিকিৎসা কেন্দ্র ওসমানী হাসপাতালে চিকিৎসার নামে চলছে ব্যবসা। অসহায় ও সর্বসাধারণ রোগীদের সরকারী ভাবে চিকিৎসাসেবা সহ ফ্রি ওষুধ পাওয়ার কথা থাকলেও বর্তমানে তা পাচ্ছেন না। বিভিন্ন ওয়ার্ড ও কেবিনে সিট খালি থাকার পরও রোগীদের নিচে রাখা হচ্ছে। রোগীদের পরীক্ষা-নিরীক্ষার জন্য ওসমানী হাসপাতালের ল্যাব ব্যবহার করা হয় না। রোগীরা বাধ্য হয়ে বাহির থেকে পরীক্ষা-নিরীক্ষা করে আনতে হয়। ল্যাবে চরম অব্যবস্থাপনা, টেস্টের জন্য দায়িত্বশীল ব্যক্তিদের উদাসীনতা ও অবহেলা চরম আকার ধারণ করেছে। অপ্রয়োজনীয়ভাবে ডেলিভারী সহ বিভিন্ন রোগীদের রক্ত সংগ্রহের চাপ সৃষ্টি করা হয়। পাশাপাশি গেইটে আনসার-দারোয়ানদের রমরমা চাঁদা আদায় বাণিজ্য, রোগীদের সরকারী ঔষধ না দিয়ে বাহির থেকে ক্রয় করতে বাধ্য করা, যথাসময়ে কর্তব্যরত চিকিৎসক না পাওয়ায় দূর-দূরান্ত থেকে আগত রোগীদের মারাত্মক ভূগান্তিতে পড়তে হয়। তদন্ত সাপেক্ষে দুর্নীতির প্রমাণ পাওয়া যাবে। এ ব্যাপারে সুষ্ঠ তদন্ত করে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের গুটিকয়েক কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি। অতএব, বিনীত নিবেদন এই যে, সিলেট এম.এ.জি. ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম, দুর্নীতি বন্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ ও সর্বস্তরের নাগরিকদের স্বাস্থ্যসেবা নিশ্চিতের দাবী বাস্তবায়ন করতে আপনার সদয় মর্জি হয়।
উলে­খ্য, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে আগামী ২১ ফেব্র“য়ারী শুক্রবার বিকাল ৩টায় সংস্থার কার্যালয়ে আলোচনা সভা ও সাড়ে ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নিবেদনের কর্মসূচীতে সংস্থাদ্বয়ের প্রত্যেক সদস্যদেরকে উপস্থিত থাকার জন্য সিবিযুকস’র প্রতিষ্ঠাতা সদস্য ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী, অর্থ সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক এবাদুল্লাহ পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়।

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com