1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ০৯:০১ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু কুষ্টিয়ায় ৩ জন ভুয়া ডিবি/র‍্যাব আটক : মূলত তারা ডাকাত দলের সদস্য আপিল বিভাগের চূড়ান্ত রায় যাবজ্জীবন মানে আমৃত্যু কারাবাস করোনা মহমারীর মধ্যে মাতৃভূমির টানে দেশে ফিরলেন যুক্তরাষ্ট্র প্রবাসী হারুন আহমেদ চৌধুরী চাঁদা না দেয়ায় বীর মুক্তিযোদ্ধাকে কুপিয়ে জখম মূর্তি ও ভাস্কর্যের বিরোধে কথা বলায় মসজিদের  ইমাম সহ পাচজনের উপর ছাত্রলীগ নেতার মামলা দৈনিক একাত্তরের কথা’র মিথ্যাচারে সিলেটে বইছে নিন্দার ঝড় ধোঁয়াশা কি হচ্ছে এটা, অটোমেটিক! তাহিরপুরে ৪২ তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২০ উদযাপন সুনামগঞ্জে ২৮ লাখ টাকা ব্যয়ে আরসিসি ঢালাই কাজের উদ্বোধন করলেন মেয়র নাদের বখত খালিয়াজুরীতে কৃষকের কান্না দীর্ঘশ্বাসে ভারী হচ্ছে আকাশ-বাতাস

সিলেট এম.এ.জি. ওসমানী অনিয়ম ও দুর্নীতি বন্ধে তদন্ত সাপেক্ষে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে দুদক চেয়ারম্যান বরাবরে স্মারকলিপি

সিলেট প্রতিনিধিঃ সিলেট কল্যাণ সংস্থা ও সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার আয়োজনে ২০ ফেব্র“য়ারী ২০২০ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ে সিলেট এম.এ.জি. ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে অনিয়ম ও দুর্নীতি বন্ধে তদন্ত সাপেক্ষে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে মাননীয় চেয়ারম্যান, দুর্নীতি দমন কমিশন (মাধ্যম ঃ জেলা প্রশাসক, সিলেট) বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০-এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত, দক্ষ, কর্মমূখী, গতিশীল যুব সমাজের স্বপ্নদ্রষ্টা ও ব্যতিক্রমধর্মী কর্মসূচীর উদ্ভাবক সিলেট বিভাগের সামাজিক যুব কার্যক্রমের কর্ণধার সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন সিবিযুকস’র প্রতিষ্ঠাতা সদস্য ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী, সহ-সাধারণ সম্পাদক নুর মোহাম্মদ সাজু, অর্থ সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, সিলেট মহানগর প্রতিনিধি সম্পাদক সৈয়দ ইব্রাহীম, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবাদ উল­াহ, সিনিয়র সহ-সমাজসেবা সম্পাদক পিযোষ মোদক, সিনিয়র সহ-ধর্ম সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সিনিয়র সহ-যোগাযোগ সম্পাদক মোঃ জমশের উদ্দিন, সিলেটপ্রেমী সচেতন যুবদের পক্ষ থেকে যুবনেতা হাফিজ রফিকুল ইসলাম, অরুনজ্যোতি পাল ঝিনুক ও সানোয়ার আহমদ।
স্মারকলিপির বিষয়বস্তঃ সিলেট বিভাগে চিকিৎসাক্ষেত্রে একমাত্র ভরসার নাম সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। পুরো দেশজুড়ে সিলেট অঞ্চলের ঐতিহ্যবাহী এই চিকিৎসা কেন্দ্রটির সুনাম ছড়িয়ে-ছিটিয়ে আছে। তবে এখন পুরো ভিন্ন পথে চলছে দেশের অন্যতম ও সিলেট বিভাগের সর্বসাধারণের একমাত্র ভরসার চিকিৎসাকেন্দ্র সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল। সর্বস্তরের নাগরিকদের প্রধান চিকিৎসা কেন্দ্র ওসমানী হাসপাতালে চিকিৎসার নামে চলছে ব্যবসা। অসহায় ও সর্বসাধারণ রোগীদের সরকারী ভাবে চিকিৎসাসেবা সহ ফ্রি ওষুধ পাওয়ার কথা থাকলেও বর্তমানে তা পাচ্ছেন না। বিভিন্ন ওয়ার্ড ও কেবিনে সিট খালি থাকার পরও রোগীদের নিচে রাখা হচ্ছে। রোগীদের পরীক্ষা-নিরীক্ষার জন্য ওসমানী হাসপাতালের ল্যাব ব্যবহার করা হয় না। রোগীরা বাধ্য হয়ে বাহির থেকে পরীক্ষা-নিরীক্ষা করে আনতে হয়। ল্যাবে চরম অব্যবস্থাপনা, টেস্টের জন্য দায়িত্বশীল ব্যক্তিদের উদাসীনতা ও অবহেলা চরম আকার ধারণ করেছে। অপ্রয়োজনীয়ভাবে ডেলিভারী সহ বিভিন্ন রোগীদের রক্ত সংগ্রহের চাপ সৃষ্টি করা হয়। পাশাপাশি গেইটে আনসার-দারোয়ানদের রমরমা চাঁদা আদায় বাণিজ্য, রোগীদের সরকারী ঔষধ না দিয়ে বাহির থেকে ক্রয় করতে বাধ্য করা, যথাসময়ে কর্তব্যরত চিকিৎসক না পাওয়ায় দূর-দূরান্ত থেকে আগত রোগীদের মারাত্মক ভূগান্তিতে পড়তে হয়। তদন্ত সাপেক্ষে দুর্নীতির প্রমাণ পাওয়া যাবে। এ ব্যাপারে সুষ্ঠ তদন্ত করে সিলেট এম.এ.জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের গুটিকয়েক কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জোর দাবি জানাচ্ছি। অতএব, বিনীত নিবেদন এই যে, সিলেট এম.এ.জি. ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের অনিয়ম, দুর্নীতি বন্ধে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ ও সর্বস্তরের নাগরিকদের স্বাস্থ্যসেবা নিশ্চিতের দাবী বাস্তবায়ন করতে আপনার সদয় মর্জি হয়।
উলে­খ্য, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে আগামী ২১ ফেব্র“য়ারী শুক্রবার বিকাল ৩টায় সংস্থার কার্যালয়ে আলোচনা সভা ও সাড়ে ৪টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলী নিবেদনের কর্মসূচীতে সংস্থাদ্বয়ের প্রত্যেক সদস্যদেরকে উপস্থিত থাকার জন্য সিবিযুকস’র প্রতিষ্ঠাতা সদস্য ও বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরী, অর্থ সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ এবং প্রচার ও প্রকাশনা সম্পাদক এবাদুল্লাহ পক্ষ থেকে বিশেষভাবে অনুরোধ জানানো হয়।

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com