1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১১:১৬ অপরাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু সিলেটে সারাদিন থেকে থেমে থেমে বৃষ্টিপাত অব্যাহত ফেঞ্চুগঞ্জ কল্যাণ সমিতি কুয়েতের উদ্যোগে দারুল উলুম মাদ্রাসা রান্না করা খাবার বিতরণ মতলব দক্ষিন উপজেলা পরিষদের উপ নির্বাচনে মনোনীত হলেন দুই দলের দুই প্রিয় নেতা প্রিয় মুখ ফকিরহাটে সার্বিক স্বাক্ষরতা আন্দোলন,শিক্ষার মানোন্নয়ন,দুর্যোগ ব্যবস্থাপনা সিস্টেম ও ভার্চুয়াল ব্লাডব্যাংক স্থাপন শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত এবার ভিপি নুরের বি’রুদ্ধে ঢাবি ছা’ত্রীর ধ’র্ষণ মা’মলা শেখ হাসিনা মেডিকেল বিশ্ববিদ্যালয়, খুলনা আইনের খসড়া মন্ত্রীসভায় অনুমোদন বন্ধুদের সঙ্গে কথা বলায় প্রেমিকাকে হত্যা, দেখে ফেলায় বোনকেও হত্যা খুলনায় সওজ প্রকৌশলীর বিরুদ্ধে ইমারত নির্মাণ আইন ভঙ্গের অভিযোগ নটরডেম কলেজে পড়ায় খ্রিস্টান অপবাদ দিয়ে চার মাস ধরে সমাজচ্যুত ধর্ষণের শিকার সেই ঢাবি শিক্ষার্থীর সাক্ষ্যগ্রহণ

সমুদ্রপথে মালয়েশিয়ায় পাচারের চেষ্টা, ২৩ রোহিঙ্গা উদ্ধার

হলিবিডি প্রতিনিধিঃ
সমুদ্রপথে মালয়েশিয়ায় পাচারের চেষ্টাকালে ২৩ রোহিঙ্গা নাগরিককে উদ্ধার করেছে পুলিশ। তাদের মধ্যে নারী, পুরুষ ও শিশু রয়েছে।

সোমবার রাত ৯টার দিকে টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের নোয়াখালীয়াপাড়া সমুদ্র সৈকত এলাকা থেকে তাদের উদ্ধার করা হয়।

বাহারছড়া পুলিশ ফাঁড়ির পরিদর্শক মোহাম্মদ লিয়াকত আলী গণমাধ্যমকে জানান, সমুদ্রপথে মালয়েশিয়া পাঠানোর কথা বলে উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী শিবির থেকে রোহিঙ্গা নাগরিকদের নিয়ে আসে দালাল চক্রের সদস্যরা। রাতে গোপন তথ্যের ভিত্তিতে বাহারছড়ার নোয়াখালীয়াপাড়া এলাকায় অভিযান চালিয়ে ২৩ জনকে উদ্ধার করা হয়।

উদ্ধার রোহিঙ্গা নাগরিকদের মধ্যে ১৮ নারী, এক শিশু এবং তিন পুরুষ রয়েছে বলে জানান ওই পুলিশ কর্মকর্তা। তারা গণহত্যা ও নির্যাতনের মুখে মিয়ানমার থেকে এসে উখিয়ার বিভিন্ন রোহিঙ্গা শরণার্থী শিবিরে আশ্রয় নিয়েছেন।

পুলিশ পরিদর্শক বলেন, উদ্ধার করা রোহিঙ্গা নাগরিকদের যাচাই-বাছাই করা হচ্ছে। এ কাজে কারা জড়িত ছিলেন সেই তথ্য বের করার চেষ্টা চলছে।

লিয়াকত আলী জানান, মঙ্গলবার উদ্ধার রোহিঙ্গাদের স্ব স্ব শরণার্থী শিবিরে ফেরত পাঠানো হবে।

প্রসঙ্গত, গণহত্যা ও নির্যাতনের মুখে ২০১৭ সালের আগস্ট মাস থেকে পরবর্তী কয়েক মাসে লাখ লাখ রোহিঙ্গা নাগরিক বাংলাদেশে এসে আশ্রয় নেয়। সবমিলিয়ে ১১ লাখের বেশি রোহিঙ্গা এখন বাংলাদেশে রয়েছে। তাদেরকে নিজ দেশ মিয়ানমারে ফেরত পাঠানোর চেষ্টা অব্যাহত রয়েছে। তবে দেশটির অসহযোগিতার কারণে তা সম্ভব হচ্ছে না।

এদিকে শিবিরে আটকে থাকা রোহিঙ্গাদের এক শ্রেণির দালাল চক্র বিভিন্ন প্রলোভনে মালয়েশিয়াসহ বিভিন্ন দেশে পাচারের চেষ্টা করে আসছে।

গত বছর সমুদ্রপথে মালয়েশিয়া যাওয়ার চেষ্টাকালে ২৮ দফায় ৭৯৬ জন রোহিঙ্গা ও দুজন বাংলাদেশিকে উদ্ধার করা হয়েছে। গ্রেপ্তার করা হয়েছে ২৯ জন দালালের সহযোগীকে।

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com