1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
শুক্রবার, ১৮ সেপ্টেম্বর ২০২০, ১১:৩১ অপরাহ্ন
শিরোনাম :

র‌্যাগিংয়ের অপরাধে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার।।

সিলেট প্রতিনিধিঃ নবীন এক শিক্ষার্থীকে মানসিক নির্যাতন ও র‌্যাগিংয়ের অপরাধে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের তিন শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃতরা হলো, ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী সোহেল রানা ও ২০১৭-১৮ শিক্ষাবর্ষের নাফি আনোয়ার সাদি ও নূর-ই-আলম সিদ্দিকি। শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।

এবিষয়ে উপাচার্য বলেন, ‘এক শিক্ষার্থী র‌্যাগিং এর বিষয়ে প্রক্টর বরাবর অভিযোগ করে। এ অভিযোগের প্রেক্ষিতে একটি তদন্ত কমিটি করা হয়। তদন্ত কমিটি অভিযুক্তদের জড়িত থাকার প্রমাণ পায়। পরে তদন্ত কমিটির সুপারিশে বৃহস্পতিবার বিকালে তাদেরকে সাময়িক বহিষ্কার করা হয়। তবে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি থাকায় রবিবার বহিষ্কারের বিষয়টি প্রজ্ঞাপনের মাধ্যমে জানানো হবে।

ভারপ্রাপ্ত প্রক্টর ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম বলেন, ‘১৩ ফেব্রুয়ারি মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক শিক্ষার্থী প্রক্টরিয়াল বডির কাছে তার বিভাগের তিন সিনিয়রের বিরুদ্ধে র‌্যাগিং ও মানসিক নির্যাতন করার অভিযোগ দেন। পরে তদন্ত কমিটি বিষয়টি তদন্ত করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন জমা দেন। এরপরই বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদেরকে শাস্তি দেয়।’

প্রসঙ্গত, তদন্ত কমিটির প্রধান ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর ও সহযোগী অধ্যাপক মোহাম্মদ সামিউল ইসলাম। কমিটির অন্য সদস্যরা হলেন, সহকারী প্রক্টর মোহাম্মদ শাহাদত হোসেন ও আহসানুল ইসলাম।

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com