1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
সোমবার, ৩০ নভেম্বর ২০২০, ১২:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
কোরবানপুর যুব সমাজের উদ্যোগে দেশের এবং প্রবাসীদের অর্থায়নে অবহেলিত রাস্তার আংশিক মেরামতের কাজ শুরু বঙ্গবন্ধু রেলসেতুর ভিত্তি স্থাপন করলেন প্রধানমন্ত্রী তাহিরপুরে ছেলের হাতে বাবা খুন, ঘাতক আটক বীর মুক্তিযোদ্ধা আব্দুল জব্বারের নামে সড়কের নামকরণ মাওলানা মামুনুল হকের সাংবাদিক সম্মেলনের বক্তব্যের কিছু অংশ শ্যালিকাকে ধর্ষণের দায়ে দুলাভাই গ্রেপ্তার সুনামগঞ্জের তাহিরপুরে ছেলের হাতে বাবা খুন  টাংগুয়ার হাওরে গাছ কাটা ও পাখি শিকারের মহোৎসব বিশ্বম্ভরপুরে মাঠ দিবস ও রিভিউ ডিসকাশন অনুষ্ঠিত ২৫ পৌরসভা নির্বাচনে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ তাহিরপুরে বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্মবিরতি

মার্কিন সংসদ সদস্যরা পম্পেওকে রাশিয়ার আসাদকে চাপ দেওয়ার আহ্বান জানিয়েছেন

আন্তর্জাতিক ডেস্কঃ সিরিয়ার ইদলিব প্রদেশে এই হত্যাকাণ্ড নিয়ে বৃহস্পতিবার মার্কিন যুক্তরাষ্ট্রের দুই সংসদ সদস্য উদ্বেগ প্রকাশ করেছেন এবং সেক্রেটারি অফ স্টেট সেক্রেটারি মাইক পম্পেওকে সিরিয়ার সরকার ও রাশিয়ার বিরুদ্ধে কূটনৈতিক ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন।

পম্পেওকে দ্বিপক্ষীয় চিঠিতে টেক্সাসের রিপাবলিকান রেপ। মাইকেল ম্যাককুল এবং নিউইয়র্কের এলিয়ট এঙ্গেল শীর্ষ কূটনীতিককে ইদলিব আক্রমণাত্মক অপরাধীদের জন্য অর্থনৈতিক নিষেধাজ্ঞা আরোপের আহ্বান জানান।

এই প্রদেশটি রাশিয়ার সমর্থিত বাশার আল-আসাদ সরকারের বাহিনীর একটি চলমান আক্রমণাত্মক দৃশ্যে পরিণত হয়েছে, যা ডিসেম্বরের পর থেকে প্রায় 900,000 বেসামরিক লোককে বাস্তুচ্যুত করেছে।

ম্যাককুল এবং এঙ্গেল আসাদ ও রাশিয়াকে জবাবদিহি করার জন্য অব্যাহত কূটনৈতিক পদক্ষেপ নেওয়ারও আহ্বান জানান।

আইনজীবিরা বলেছেন, “রাশিয়া ও আসাদ যে মানবিক সংকট সৃষ্টি করেছে তাতে আন্তর্জাতিক প্রতিক্রিয়াটিকে আরও ক্ষুন্ন করতে না পারে তা নিশ্চিত করার জন্য আমরা আপনাকে কূটনৈতিক পদক্ষেপ বাড়ানোর আহ্বান জানাই।”

জাতিসংঘের মানবিক বিষয়ক প্রধান মার্ক লোকক বুধবার বলেছেন যে উত্তর-পশ্চিম সিরিয়ার সংঘাত মানুষকে “ভয়াবহ পরিস্থিতিতে” পালাতে বাধ্য করছে।

লোভক এই অঞ্চলে মানবিক পরিস্থিতি সম্পর্কে জাতিসংঘের সুরক্ষা কাউন্সিলকে এক ব্রিফিংয়ের সময় বলেছিলেন, অনেকেই নিচে জমে থাকা তাপমাত্রায় পায়ে বা ট্রাকের পিঠে রয়েছেন।

“তারা ক্রমবর্ধমান জনাকীর্ণ অঞ্চলে চলেছে যা তারা মনে করে নিরাপদ হবে তবে ইদলিবে আর কোথাও নিরাপদ নেই।”

তিনি বলেন, প্রায় ৫০,০০০ মানুষ গাছের নিচে বা অন্যান্য খোলা জায়গায় আশ্রয় নিচ্ছেন।

“আমি প্রতিদিন বাচ্চা এবং অন্যান্য অল্প বয়স্ক শিশুদের শীতে মারা যাওয়ার খবর পেয়ে যাচ্ছি। এমন এক বাবা-মায়ের দুঃখের কথা কল্পনা করুন যিনি তাদের সন্তানের সাথে ওয়ার্জোন থেকে পালিয়ে এসেছিলেন, কেবল সেই শিশুটিকে মৃত্যুর দিকে ঠাণ্ডা করার জন্য।”

২০১৮ এর সেপ্টেম্বরে, তুরস্ক ও রাশিয়া ইদলিবকে একটি ডি-এসকেলেশন জোনে পরিণত করতে সম্মত হয়েছিল যাতে আগ্রাসনের কাজগুলি স্পষ্টভাবে নিষিদ্ধ।

তবে এর পর থেকে, সরকার এবং রাশিয়ান বাহিনীর হামলায় ১,৮০০ এরও বেশি বেসামরিক মানুষ নিহত হয়েছে, ২০১৩ সালের যুদ্ধবিরতি এবং ১২জানুয়ারি থেকে শুরু হওয়া একটি নতুন মানুষকে আঘাত করেছে।

সিরিয়ার সরকারের অগ্রযাত্রা তুরস্কের সীমান্তের দিকে পালিয়ে আসা লক্ষ লক্ষ নাগরিককে প্রেরণ করেছে, যা ইতিমধ্যে ৩.৮ মিলিয়নেরও বেশি শরণার্থী রয়েছে।

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com