1. abulkasem745@gmail.com : abulkasem745 :
  2. Amranahmod9852@gmail.com : Amranahmod Amranahmod : Amranahmod Amranahmod
  3. Arafathussain736@gmail.com : Arafathussain736 :
  4. didar.kulaura@gmail.com : didarkulaura :
  5. Press.loskor@gmail.com : Press loskor : Press loskor
  6. Rezwanfaruki@gmail.Com : HolyBd24.com :
  7. Sohelrana9019@gmail.com : M Sohel Rana : M Sohel Rana
  8. syedsumon22@yahoo.com : syed sumon : syed sumon
শনিবার, ১৯ সেপ্টেম্বর ২০২০, ০১:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :

মধ্যপ্রাচ্যে উত্তেজনা সৃষ্টির জন্য আমেরিকাকে দায়ী করল ইরাক”

আন্তর্জাতিক ডেস্কঃ মধ্যপ্রাচ্যের চলমান উত্তেজনাপূর্ণ অবস্থা সৃষ্টির জন্য আমেরিকাকে দায়ী করেছেন ইরাকের পররাষ্ট্রমন্ত্রী মুহাম্মদ আলী আল-হাকিম। শনিবার জর্দানের পররাষ্ট্রমন্ত্রী আইমান আস-সাফাদির সাথে বৈঠকের পর যৌথ সংবাদ সম্মেলনে তিনি উত্তেজনা সৃষ্টির জন্য আমেরিকাকে দোষারোপ করেন।

ইরাকি পররাষ্ট্রমন্ত্রী বলেন, ইরানের সাথে সই হওয়া ছয় জাতিগোষ্ঠীর পরমাণু সমঝোতা থেকে আমেরিকার সরে যাওয়াই হলো চলমান উত্তেজনার মূল কারণ। তিনি সুস্পষ্ট করে বলেন, পরমাণু সমঝোতায় আমেরিকা ফিরে এলেই কেবল এই সংকটের সমাধান হতে পারে।

আলী আল-হাকিম বলেন, ইরান এবং আমেরিকা- দুপক্ষকেই ইরাক সরকার জানিয়ে দিয়েছে যে, তাদের সংঘাতের ক্ষেত্র হবে না ইরাক। এই সমস্যা সমাধানের জন্য দু’পক্ষকে আলোচনার টেবিলে ফিরতে হবে। আলোচনা সবসময় ফলদায়ক হয় মন্তব্য করে ইরাকের পররাষ্ট্রমন্ত্রী আরো বলেন, চলমান উত্তেজনায় ইরাক জড়িয়ে যাওয়ার কারণে দেশের উন্নয়ন এবং নির্মাণ কর্মসূচি বাধাগ্রস্ত হয়েছে। শুধু তাই নয়, প্রতিবেশী দেশসহ ইউরোপ, চীন এবং রাশিয়ার সাথে ইরাক যেভাবে সম্পর্ক উন্নত করতে চেয়েছিল তাও বাধাগ্রস্ত হয়েছে।

জর্দানের সাথে বর্তমান সম্পর্ক নিয়ে সন্তোষ প্রকাশ করে আলী আল-হাকিম বলেন, দু’পক্ষের মধ্যে সম্পর্ক আরো ঘনিষ্ঠ করার সুযোগ রয়েছে এবং বাগদাদের পক্ষ থেকে সে প্রচেষ্টা অব্যাহত থাকবে।

© All rights reserved © 2020 Holybd24.com
Design & Developed BY Serverneed.com