Main Menu

ঢাকায় আমিরাতের জাতীয় দিবস পালিত

হলিবিডি প্রতিনিধিঃ উৎসাহ ও উদ্দীপনার মধ্য দিয়ে ঢাকায় সংযুক্ত আরব আমিরাত (এইউই) দূতাবাস দেশটির ৪৮তম জাতীয় দিবস পালন করেছে। দিবসটির স্লোগান ছিল ‘ইয়ার অব টলারেন্স’।

এ উপলক্ষে আজ বৃহস্পতিবার দূতাবাস নগরীর এক হোটেলে আনুষ্ঠানিক অভ্যর্থনার আয়োজন করে। অর্থমন্ত্রী আ হ ম মুস্তাফা কামাল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
মন্ত্রীবর্গ, সংসদ সদস্য, কুটনীতিক প্রধান, উচ্চ পর্যায়ের সরকারি কর্মকর্তা, গণমাধ্যম ব্যক্তিত্ব, শিক্ষা এবং সামাজিক প্রতিষ্ঠান সমূহের বিশিষ্ট ব্যক্তিবর্গ অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আমিরাতের রাষ্ট্রদুত আব্দুল্লাহ আলি আল হোমদি তার স্বাগত বক্তব্যে আমিরাত ও বাংলাদেশের সঙ্গে চার দশকের বেশি সময় ধরে বজায় থাকা সৌহার্দের সম্পর্কের কথা ও বিগত ৪৭ বছর যাবত দেশটির গুরুত্বপূর্ণ অর্জনের কথা তুলে ধরেন।

তিনি বলেন,‘ ইউএই এবং বাংলাদেশের মধ্যে কয়েক দশক ধরে সৌহার্দ্যরে সম্পর্ক রয়েছে, সাম্প্রতিক বছরগুলোয় সে সম্পর্ক নতুন উচ্চতায় আরোহণ করছে।’
দুই দেশের নেতৃবৃন্দ ও কর্মকর্তাদের পারস্পরিক সাক্ষাৎ এবং বিভিন্ন সময়ে বাণিজ্য, অর্থনীতি ও সাংস্কৃতিক আদান প্রদান বৃদ্ধি সেই সঙ্গে বিভিন্ন খাতে বিনিয়োগ ও অন্যান্য ক্ষেত্রে দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদারের প্রকৃষ্ট উদাহরণ পরিলক্ষিত হয়েছে বলে উল্লেখ করেন তিনি।

বর্তমানের বজায় থাকা অনন্য সম্পর্ক আগামীতে আরো গভীর ও ভিন্ন মাত্রা লাভ করবে বলে রাষ্ট্রদুত আশা প্রকাশ করেন।
আল হোমোদি আরো জানান আগামীতে অনুষ্ঠেয় এক্সপো ২০২০-এ ১৯০ টি দেশ অংশগ্রহণ করবে এবং সমগ্র বিশ্বের বিপূল জনগোষ্ঠি তা পরিদর্শন করবে।
তিনি বলেন, এক্সপো ২০২০ যোগ্য উত্তরসুরি সৃষ্টি ও বৈশ্বিকভাবে আগামী প্রজন্মকে লাভবান করবে।






Related News

Comments are Closed