Main Menu

(Untitled)

শেখ ফারুকঃআগামী ৭ অক্টোবরের মধ্যে জেলার সব নদ-নদী ও খালের অবৈধ নেট-পাটা ও বাধ অপসারণের নির্দেশ দিয়েছেন সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল।

রোববার বেলা ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা রাজস্ব সম্মেলনে উপজেলা নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তাদের তিনি এই নির্দেশ দেন।

জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল এসময় ৭ অক্টোবরের মধ্যে জলাবদ্ধতা নিরসনে সকল বাধা অপসারণ পূর্বক তার দপ্তরে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন।

তিনি বলেন, নেট-পাটা অপসারণে কেউ গাফিলতি করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। একই সাথে কেউ যদি এই কাজে বাধা দেয় তবে তার বিরুদ্ধেও সর্বোচ্চ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেন, পরিষ্কার পরিচ্ছন্নতার পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে সবার আগে জলাবদ্ধতা নিরসন দরকার।
আর এর মাধ্যমে সামাজিক আন্দোলন ‘ক্লিন সাতক্ষীরা, গ্রিন সাতক্ষীরা’ বাস্তবায়ন করতে ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তাদের কার্যকর ভূমিকা রাখার নির্দেশ দেন তিনি।

সভায় জেলা প্রশাসক সরকারি হাট-বাজারে বিনা অনুমতিতে বে-আইনীভাবে যারা দোকান করেছে- তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
একই সাথে তিনি এখন থেকে জমির খতিয়ান ও পর্চা তোলার সকল আবেদন ইউনিয়ন ডিজিটাল সেন্টারের মাধ্যমে গ্রহণ ও সরকারি সম্পত্তি রক্ষায় সকলকে সজাগ থাকার নির্দেশ দেন।

সভায় জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা ছাদেকুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মাহমুদুর রহমানসহ সকল উপজেলা নির্বাহী কর্মকর্তা, সকল সহকারী কশিনার (ভূমি) ও ইউনিয়ন উপ-সহকারী ভূমি কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।






Related News

Comments are Closed