Main Menu

ব‌রিশালে চোরাই মালামালসহ চক্রের ৮ সদস্য গ্রেফতার

‌হলিবিডি ডেস্কঃ ব‌রিশালে বিপুল প‌রিমাণ চোরাই মালামালসহ চোরচক্রের আট সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ।
তারা ব‌রিশাল নগরের বি‌ভিন্ন বাসা-বা‌ড়িতে দীর্ঘ‌দিন ধরে নানা কৌশলে রাতের পাশাপা‌শি দিনের বেলায় চু‌রি করে আস‌ছিল বলে জানিয়েছে পুলিশ।

সোমবার (৫ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে নগরের চাঁদমা‌রি অ‌ফিসার্স মেসের সভাকক্ষে এক‌ সংবাদ সম্মেলনে ব‌রিশাল মহানগর পু‌লিশ এসব তথ্য জানায়।

সংবাদ সম্মেলনে পু‌লিশ ক‌মিশনার মো. শাহবু‌দ্দিন খান বলেন, হঠাৎ করেই ব‌রিশাল নগরে দিনের বেলায় চু‌রির ঘটনা বেড়ে যায়। যার সূত্র ধরে মহানগর পুলিশের দ‌ক্ষিণ বিভাগ ও মডেল থানা পু‌লিশ বিশেষ অ‌ভিযানে নামে। যার ধারাবা‌হিকতায় সংঘবদ্ধ চোরদের মূল হোতাসহ আটজনকে গ্রেফতার করা হয়।

এরা হলেন- নগরের নিউ ভা‌টিখানা এলাকার বা‌সিন্দা ও চোরচক্রের অন্যতম সদস্য আনোয়ার হোসেন (২৭), একই এলাকার বা‌সিন্দা মো. রিয়াদ (২৫), আমানতগঞ্জ এলাকার জিতু আহম্মেদ (৪০), পলাশপুর এলাকার ত‌হিদুল ইসলাম (২৮), আজগর আলী সড়কের ক‌বির গাজী (২৫), ভা‌টিখানা এলাকার র‌নি (১৯), কাটপ‌ট্টি এলাকার বা‌সিন্দা ও স্বর্ণ ব্যবসায়ী শ্যামল দে (৫৮) এবং ব‌রিশাল সদর উপজেলার চরমোনাই এলাকার আ‌লিফ (২৪)।

‌পু‌লিশ ক‌মিশনার বলেন, অ‌তি‌রিক্ত উপ-পুলিশ ক‌মিশনার (দ‌ক্ষিণ) মো. আকরামুল হাসানের নেতৃত্বে গত ৪ আগস্ট দিন ও রাত মি‌লিয়ে চলমান অ‌ভিযানে ‌চোরদে‌র গ্রেফতারের পাশাপা‌শি‌ বিপুল পরিমাণ চোরাই মালামাল জব্দ করা হয়। এগু‌লোর মধ্যে ১৫টি মোবাইল ফোন, চারটি ল্যাপটপ, একটি ট্যাব, একটি ডিএসএলআর ক্যামেরা, একটি হ্যা‌ন্ডি ক্যামেরা, দুই জোড়া স্বর্ণের বালা, একটি স্বর্ণের চেইন, পাঁচটি ছোট স্বর্ণের আং‌টি, সাতটি স্বর্ণের নাকফুল, নগদ এক লাখ চার হাজার টাকা, একটি ক‌ম্পিউটারের কি-বোর্ড, একটি কডলেস মাউথ স্পিকার, তিনটি তালা ভাঙার সরঞ্জাম রয়েছে।

তি‌নি আরও বলেন, এরা মূলত দিনের বেলা ও সন্ধ্যায় বি‌ভিন্ন বহুতল ভবনে চু‌রি করে। কখনো টি‌ভি, ফ্রিজ, এ‌সির মেকার আবার কখনো ইলেকট্রিশিয়ান বা কাপড় ব্যবসা‌য়ী সেজে ভবনগু‌লোর ভেতরে যায়। এরপর তারা তালাবদ্ধ ফ্ল্যাট বা বাসায় চু‌রি করে নগদ টাকা, স্বর্ণালংকার, ক্যামেরা, ল্যাপটপসহ মূল্যবান মালামাল লুটে নিতো। এরা তালা ভাঙতে খুবই পারদর্শী বলে নি‌শ্চিত হওয়া গেছে।

সম্প্র‌তি ব‌রিশাল মহানগরের কোতোয়া‌লি মডেল থানার আওতাধীন এলাকায় আটটি চু‌রির ঘটনা ঘটেছে। যে ঘটনায় থানায় ভুক্তভোগীরা লি‌খিত অ‌ভিযোগ দেয়।






Related News

Comments are Closed