Main Menu

সাম্প্রদায়িক শক্তির উত্থান হতে দেয়া হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী

হলিবিডি ডেস্কঃ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ পরিচালিত হচ্ছে। দেশে কোনো সাম্প্রদায়িক শক্তির উত্থান হতে দেয়া হবে না।

শুক্রবার সন্ধ্যায় জাতীয় জাদুঘরের কবি সুফিয়া কামাল মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘বাংলাদেশের জঙ্গি মৌলবাদ ও সাম্প্রদায়িক সন্ত্রাস দমনে সরকার ও নাগরিক সমাজের করণীয়’- শীর্ষক এই সভার আয়োজন করে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি।

কমিটির সহ-সভাপতি শ্যামলী নাসরিন চৌধুরীর সভাপতিত্বে সভায় বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রানা দাশগুপ্ত, প্রাক্তন আইজিপি মোহাম্মদ নুরুল আনোয়ার, সামসদ আরমা দত্ত, মেজর জেনারেল মেহাম্মদ আবদুর রশীদ (অব.) প্রমুখ বক্তব্য দেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির।

অনুষ্ঠানে হিন্দুদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘ইন্ডিয়ান নেতারা আমাকে বারবার জিজ্ঞেস করতেন তোমাদের দেশে হিন্দুদের পার্সেন্টেজ কত। আমি তখনই বলতাম এটা দশের কাছাকাছি। তারা বলত আট। ২০০৪-এ এরকমই ছিল, কিন্তু আজকে বারোর কাছাকাছি।’

প্রিয়া সাহার ব্যাপারে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমেরিকার প্রেসিডেন্টের কাছে কীভাবে তিনি গেলেন। কারা তার ব্যবস্থা করে দিলেন সেগুলো কিন্তু আস্তে আস্তে আমাদের কাছে পরিষ্কার হয়ে যাবে। এই ব্যাপারে আমাদের কোনো ইন্টারেস্ট নেই। তিনি যেটা বলেছেন দেশের মানুষ সেটা বিশ্বাস করে না।

রোহিঙ্গা প্রসঙ্গে মন্ত্রী বলেন, ‘ওদের হারানোর কিছু নেই। ওরা যে কোনো চ্যালেঞ্জে সম্পৃক্ত হতে পারে। কাজেই যত তাড়াতাড়ি সম্ভব এ সমস্যার সমাধান করতে হবে।’

মূল প্রবন্ধে শাহরিয়ার কবির বলেন, ‘বাংলাদেশের বিরুদ্ধে বহুমুখী চক্রান্ত চলছে। সারা দেশে ওয়াজ মাহফিল কিংবা সমাবেশের মাধ্যমে ভিন্নধর্ম ও ভিন্নমতের লোকদের বিরুদ্ধে ঘৃণা ও বিদ্বেষমূলক বক্তব্য ছড়ানো হচ্ছে, যা বাংলাদেশে জঙ্গি ও মৌলবাদের ক্ষেত্র উর্বর করছে।’

প্রিয়া সাহার বিষয়ে তিনি বলেন, প্রিয়া সাহা বাংলাদেশে সংখ্যালঘুর গুম হওয়া নিয়ে যে পরিসংখ্যান দিয়েছেন, তা ভিত্তিহীন। ওই বক্তব্যটি প্রথমে জামায়াত তাদের বাঁশেরকেল্লা পেজ দিয়ে অপপ্রচার করেছে। ষড়যন্ত্রে ব্যর্থ হয়ে জামায়াত সামাজিক যোগাযোগ মাধ্যমে বলছে ভারতের হুমকির কারণে নাকি প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হচ্ছে না। কিন্তু আসল কথা হল- জামায়াতের ভারতীয় ও ইসরাইলি বন্ধুরা প্রিয়া সাহার পক্ষে দাঁড়িয়েছে।






Related News

Comments are Closed