এই মাত্র পাওয়া খবর
|
সর্বশেষ
ফেঞ্চুগঞ্জে কয়েস নয়, নৌকার পক্ষে প্রচারণা, এ নিয়ে এলাকায় তোলপাড়         ছকাপন যুব সমাজের উদ্দ্যোগে বিজয় দিবস উদযাপন         সিলেটের ফেঞ্চুগঞ্জে রুমন ও সোহেল স্মৃতি স্পোর্টিং ক্লাব এর ফাইনাল খেলা অনুষ্টিত।         বিজয় দিবসে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার শ্রদ্ধাঞ্জলি         জামেয়া মোহাম্মদীয়া চিলারকান্দি মাদরাসায় বিজয় দিবস উদযাপন         দারুল উলূম সিলেট মাদ্রাসায় মহান বিজয় দিবস পালন         সিলেট ৩ আসনের ধানের শীষের প্রার্থী শফি চৌধুরীর গণসংযোগ।         নারীদের অবদানে রাজশাহী আরও এগিয়ে যাবে : মেয়র লিটন         ২৪ থেকে ২৬ ডিসেম্বরের মধ্যে সশস্ত্র বাহিনী মোতায়েন         বাংলাদেশ জিজ্ঞাসা || কে পাচ্ছেন কোটি টাকা?         ড. কামালের ওপর হামলা ফৌজদারি অপরাধ, গ্রেফতারের ক্ষমতা আছে সেনাবাহিনীর-কে এম নূরুল হুদা         ভোট চাইলেন চরমোনাই পীর         আ.লীগের ইশতেহার ঘোষণা ১৮ তারিখ         ওয়ানডেতে সাফল্য : বিশ্বে তৃতীয় বাংলাদেশ         ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ, থমথমে নোয়াখালী        

ফেঞ্চুগঞ্জ হাসপাতালের একমাত্র এম্বুলেন্স বিকল, দুর্ভোগে জনসাধারণ

প্রকাশিত হয়েছে : ৮:৪২:১৪,অপরাহ্ন ০৬ ডিসেম্বর ২০১৮ | সংবাদটি ৬১ বার পঠিত

ফেঞ্চুগঞ্জ  প্রতিনিধি: সিলেটের ফেঞ্চুগঞ্জের ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের একমাত্র এম্বুলেন্সটি ( সিলেট – ছ ৭১-০০৬৭) প্রায় দুই মাস যাবত বিকল অবস্থায় গ্যারেজে পড়ে আছে। এতে করে চরম অবর্ণনীয় দুর্ভোগ পোহাচ্ছেন ফেঞ্চুগঞ্জের জনসাধারণ।

ফেঞ্চুগঞ্জ হাসপাতাল সূত্রে জানা যায়, ২০০৯ সালে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জন্য এম্বুলেন্সটি প্রদান করেন। তারপর থেকে এটি ব্যবহার করে উপজেলার প্রত্যন্ত অঞ্চলের অনেক গুরুতর অসুস্থ রোগী সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে গিয়ে দ্রুত চিকিৎসা নিয়েছেন। আরও জটিল রোগে আক্রান্ত রোগীরা এটি ব্যবহার করে বিভিন্ন প্রাইভেট হাসপাতালে গিয়ে উন্নত চিকিৎসা নিয়ে বর্তমানে সুস্থ জীবনযাপন করছেন। কিন্তু গত অক্টোবরের ২২ তারিখ রোগী নিয়ে সিলেটে যাওয়ার পথে খালরমুখ নামক স্থানে গাড়ি হঠাৎ করে নষ্ট হয়ে যায়। এম্বুলেন্স বিকল হওয়ার পরের দিন বিআরটিএ বরাবর লিখিত আবেদন করে ফেঞ্চুগঞ্জে হাসপাতাল কর্তৃপক্ষ। পরে বিআরটিএ এম্বুলেন্স কাজ করানো নির্দেশও দেয়। তবে এম্বুলেন্স মেরামতের বরাদ্দ আসতে বিলম্বিত হচ্ছে।

এদিকে, প্রায় ২মাস যাবত এটি বিকল থাকায় উপজেলার জনসাধারণের অকল্পনীয় দুর্ভোগ পোহাচ্ছেন। এমনকি অসুস্থদের সঠিক চিকিৎসা প্রদানের জন্যে দ্রুত সময়ে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়াও সম্ভব হচ্ছে না।

ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এম্বুলেন্স চালক মো. লিটন জানান, দুইমাস ধরে গাড়িটি নষ্ট অবস্থায় সিলেটের একটি গ্যারেজে পড়ে আছে। গাড়ির ইঞ্জিন সিস হয়ে গেছে। এটি মেরামত করতে ১লক্ষ ৭০ হাজার টাকা খরচ হবে। এম্বুলেন্সের জন্য প্রতিদিন বিভিন্ন রোগীর স্বজনরা আমাকে কল দেন কিন্তু এম্বুলেন্স পান না।

এ বিষয়ে ফেঞ্চুগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. শফিকুল আলম বলেন, এম্বুলেন্স মেরামতের জন্য সংক্লিষ্ট কর্তৃপক্ষের বরাবর আবেদন করা হয়েছে। বরাদ্দ আসলেই এম্বুলেন্স মেরামত করা হবে।

About amran ahmod