এই মাত্র পাওয়া খবর
|
সর্বশেষ
ফেঞ্চুগঞ্জে কয়েস নয়, নৌকার পক্ষে প্রচারণা, এ নিয়ে এলাকায় তোলপাড়         ছকাপন যুব সমাজের উদ্দ্যোগে বিজয় দিবস উদযাপন         সিলেটের ফেঞ্চুগঞ্জে রুমন ও সোহেল স্মৃতি স্পোর্টিং ক্লাব এর ফাইনাল খেলা অনুষ্টিত।         বিজয় দিবসে বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম সিলেট জেলা শাখার শ্রদ্ধাঞ্জলি         জামেয়া মোহাম্মদীয়া চিলারকান্দি মাদরাসায় বিজয় দিবস উদযাপন         দারুল উলূম সিলেট মাদ্রাসায় মহান বিজয় দিবস পালন         সিলেট ৩ আসনের ধানের শীষের প্রার্থী শফি চৌধুরীর গণসংযোগ।         নারীদের অবদানে রাজশাহী আরও এগিয়ে যাবে : মেয়র লিটন         ২৪ থেকে ২৬ ডিসেম্বরের মধ্যে সশস্ত্র বাহিনী মোতায়েন         বাংলাদেশ জিজ্ঞাসা || কে পাচ্ছেন কোটি টাকা?         ড. কামালের ওপর হামলা ফৌজদারি অপরাধ, গ্রেফতারের ক্ষমতা আছে সেনাবাহিনীর-কে এম নূরুল হুদা         ভোট চাইলেন চরমোনাই পীর         আ.লীগের ইশতেহার ঘোষণা ১৮ তারিখ         ওয়ানডেতে সাফল্য : বিশ্বে তৃতীয় বাংলাদেশ         ব্যারিস্টার মাহাবুব উদ্দিন খোকন গুলিবিদ্ধ, থমথমে নোয়াখালী        

দুই টাইগারের বিধ্বংসী শতকে উইন্ডিজদের হারাল বাংলাদেশ

প্রকাশিত হয়েছে : ২:২০:৫২,অপরাহ্ন ০৬ ডিসেম্বর ২০১৮ | সংবাদটি ১৪ বার পঠিত

স্পোর্টস ডেস্ক: দুই টাইগারের বিধ্বংসী শতকে উইন্ডিজদের হারাল বাংলাদেশ। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে মাঠে নামার আগে আজ একমাত্র প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছে বাংলাদেশ। টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় উইন্ডিজরা। ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে ৩৩১ রান করে ওয়েস্ট ইন্ডিজ।

৩৩২ রানের জবাবে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে ওপেনার ইমরুল কায়েস ও তামিম ইকবাল। তবে ব্যক্তিগত ২৭ রানে হেটমায়ারের ক্যাচে চেজের বলে সাঝঘরে ফেরেন ইমরুল। এরপর তামিমের সঙ্গে দলকে এগিয়ে নিয়ে যান সৌম্য সরকার।
দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকান তামিম। তবে ৭৩ বলে ১৩ চার ও ৬ ছয়ে ১০৭ রান করে সাঝঘরে ফিরেন তামিম। এদিকে মাত্র ৫ রানেই ফিরেছেন মোহাম্মদ মিঠুন। এরপর ২১ রান করে ফিরেন আরিফুল। এরপর রানের খাতা না খুলেই ফিরেন তৌহিদ হৃদয়।

এরপর ৯ রান করে ফেরেন শামিম পাটোয়ারি। তবে এরপর দুর্দান্ত এক শতক হাঁকিয়েছেন সৌম্য। ৭ চার ও ৬ ছয়ে শতক পূর্ণ করেন তিনি। তামিম-সৌম্যের ঝড়ো ব্যাটিংয়েই মূলত ৩৩২ রানের লক্ষ্যে খেলতে নেমে মাত্র ৪১ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩১৪ রান করে ফেলে বিসিবি একাদশ।

কিন্তু শেষ দিকে আলো কমে আসায় আর বাকি থাকা ১৮ রান করা হয়নি বিসিবি একাদশের। তবে ৪১ ওভারের বিচারে ডাকওয়ার্থ লুইস পদ্ধতি অনুসারে ওয়েস্ট ইন্ডিজের চেয়ে ৫১ রানে এগিয়ে থাকায় বিসিবি একাদশকেই জয়ী ঘোষণা করা হয়। সৌম্য ৮৩ বলে ৭ চার ও ৬ ছয়ে ১০৩ রানে অপরাজিত ছিলেন এবং মাশরাফি ১৮ বলে ২ চার ও ১ জয়ে ২২ রানে অপরাজিত ছিলেন। প্রস্তুতি ম্যাচে নিজেদের বেশ ভালোভাবেই ঝালিয়ে নিয়েছে টাইগাররা।

বাংলাদেশ স্কোয়াডঃ
মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, তৌহিদ হৃদয়, আরিফুল হক, আকবর আলি, রুবেল হোসেন, মিথুন রায়, শাহীন আলম, মেহেদি হাসান রানা ও নাজমুল ইসলাম অপু।

উইন্ডিজ স্কোয়াডঃ
রোভম্যান পাওয়েল (অধিনায়ক), মারলন স্যামুয়েলস, দেবেন্দ্র বিশু, রোস্টন চেজ, চন্দ্রপল হেমরাজ, শিমরণ হ্যাটমিয়ার, ড্যারেন ব্রাভো, শাই হোপ, কার্লোস ব্র্যাথওয়েট, কিমো পল, কিরণ পাওয়েল, ফ্যাবিয়ান অ্যালেন, কেমার রোচ, সুনিল আমব্রিস ও ওশান থমাস।

About loskor @loskor