Main Menu

সোনার লড়াইয়ে হ্যারি কেন-লুকাকু

স্পোর্টস ডেস্ক::আজ, শনিবার সেন্ট পিটার্সবার্গে বিশ্বকাপের তৃতীয় ও চতুর্থ স্থান নির্ধারণের ম্যাচে আকর্ষণের কেন্দ্রে দুই স্ট্রাইকারের সোনার বুট দখলের লড়াই। প্রথম জন ইংল্যান্ডের হ্যারি কেন। দ্বিতীয় জন বেলজিয়ামের রোমেলু লুকাকু।

অথচ কয়েক দিন আগেও ছবিটা ছিল সম্পূর্ণ উল্টো। মনে করা হচ্ছিল, বেলজিয়াম ও ইংল্যান্ডের মধ্যে কেউ বিশ্বকাপ জিতবে। কিন্তু সেমিফাইনালে বেলজিয়ামকে হারায় ফ্রান্স। ইংল্যান্ডের স্বপ্নভঙ্গ করে লুকা মদ্রিচদের ক্রোয়েশিয়া। তৃতীয় ও চতুর্থ স্থান দখলের ম্যাচ নিয়ে দুই শিবিরেই যে খুব একটা আগ্রহ নেই, অনুশীলনেই স্পষ্ট।

শুক্রবার ছিল বেলজিয়াম কোচ রবের্তো মার্তিনেসের জন্মদিন। অনুশীলন শুরুর আগে কোচকে শুভেচ্ছা জানান ফুটবলারেরা। ফ্রান্সের বিরুদ্ধে হারের যন্ত্রণা ভুলে ফের চনমনে মেজাজে এডেন অ্যাজারেরা।

যদিও সাংবাদিক বৈঠকে বেলজিয়াম কোচ দাবি করেছেন, যে কোনও মূল্যে বিশ্বকাপের তৃতীয় স্থান দখল করতে চান। মার্তিনেস বলেছেন, বিশ্বকাপে তৃতীয় স্থান নিশ্চিত করাই এই মুহূর্তে আমাদের একমাত্র লক্ষ্য।তবে তাঁর পাখির চোখ যে ২০২০ সালের ইউরো কাপ, স্পষ্ট করে দিয়েছেন।

মার্তিনেস বলেছেন, বেলজিয়ামে প্রতিশ্রুতিমান ফুটবলারের অভাব নেই। তাই এখন থেকে ইউরো কাপকেই আমি পাখির চোখ করেছি।

কার্ড সমস্যায় ফ্রান্সের বিরুদ্ধে সেমিফাইনালে খেলতে পারেননি থোমাস মুনিয়ের। শনিবার তিনি ফিরছেন। ইংল্যান্ড শিবিরে অবশ্য অস্বস্তি বাড়ছে জর্ডান হেন্ডারসন ও অ্যাশলে ইয়ংকে নিয়ে।

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে আগের ম্যাচে ফ্রি-কিক থেকে দুর্দান্ত গোল করা কিয়েরান ট্রিপিয়ারের কুঁচকিতে চোট পেয়েছিলেন। ইংল্যান্ড শিবিরের খবর বেলজিয়ামের বিরুদ্ধে খেলবেন টটেনহ্যাম হটস্পার ডিফেন্ডার।

ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউথগেট অবশ্য বেলজিয়ামের বিরুদ্ধে প্রথম একাদশে বেশ কয়েকটা পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন। গোলকিপার জর্ডান পিকফোর্ডের জায়গায় খেলাতে পারেন
জাক বাটল্যান্ডকে।






Related News

Leave a Reply

Your email address will not be published.