সিলেট বিয়ানীবাজারের দেউলগ্রাম মাদ্রাসায় (তাকমিল ফিল হাদিস) সহ সকল শ্রেণীর শিক্ষার্থী ভর্তি শুরু

প্রকাশিত হয়েছে : ২:৫৯:০৭,অপরাহ্ন ১১ জুন ২০১৯ | সংবাদটি ১১৩ বার পঠিত

রেজওয়ান আহমদঃ নতুন বছরের শুরুতে বাংলাদেশের কওমি মাদরাসায়গুলোতে নতুন শিক্ষাবর্ষের ভর্তির কার্যক্রম শুরু হয়েছে। সাধারণত বাংলাদেশে কওমি মাদরাসাগুলোতে শাওয়াল মাসের প্রথম সপ্তাহে ভর্তি কার্যক্রম শুরু হয়ে থাকে।

সকল কওমি মাদরাসার শিক্ষাবর্ষ আরবি মাস অনুযায়ী নির্ধারিত হয়। সে হিসেবে প্রতি আরবি বছরের শাওয়াল মাস থেকে শাবান মাস পর্যন্ত কওমি মাদরাসার একটি শিক্ষাবর্ষ ধরা হয়।

মাদরাসায় ভর্তিকে কেন্দ্র করে এক মাস আগ থেকেই শুরু হয়ে যায় ছাত্রদের ভর্তি প্রস্তুতি। এসময় দূর দূরান্তের মাদরাসাগুলো থেকে অনেক ছাত্র বড় বড় শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ালেখার জন্য শিক্ষার্থীরা বিভিন্ন জায়গায় গিয়ে থাকেন। এ ব্যাপারে সিলেটের ঐতিহ্যবাহী প্রাচীনতম ইলমে ওহীর বিদ্যানিকেতন সিলেটের বিয়ানীবাজার থানার কুডার বাজার ইউনিয়ন দেউল গ্রামের আল জামিয়া ইসলামীয়া দারুল উলুম দেউল গ্রাম মাদ্রাসা এবারের বেফাক আযাদ দ্বীনী ও তানযীম ও সকল বোর্ড অত্যন্ত ভাল রেজাল্ট করেছে মোমতাজ সহ শতভাগ রেজাল্ট যা সিলেট তথা বাংলাদেশে সুনাম অর্জন করেছে।

ভালো ভালো মাদরাসায় পড়ালেখার জন্যে পূর্ব প্রস্তুতির পাশাপাশি অনেক শিক্ষার্থীকে দোয়া-কান্নাকাটি এমন কি রোযা রাখতেও দেখা যায়। এখন থেকে অনেক ছাত্র ও যোগাযোগ করতেছে ভর্তির জন্য মোমতাজদের জন্য মাসিক বৃত্তি প্রদান করা হয় প্রতি মাসে। জামেয়া গতবছর ন্যায় এই বছর অনেক ছাত্র ভর্তি পরীক্ষা আগামী বুধবার থেকে আনুষ্টানিকভাবে অনুষ্ঠিত হতে যাচ্ছে।
তাই সকল মেধাবী শিক্ষার্থীদের জন্য মাসিক বৃত্তিসহ পুরস্কৃত করা হয়। আল জামেয়া সুনামধন্য পীর কামেল সিলেট বিভাগে আলেম সমাজের গর্ব শেখ হযরত মাওলানা আব্দুল মুছাব্বীর (দা:বা:) তত্ত্বাবধানে বিগত ষাট বছর থেকে সুনামের সাথে পরিচালিত হচ্ছে।

About rezwan rezwan

https://gnogle.ru/project/edit/102
WP Facebook Auto Publish Powered By : XYZScripts.com