Main Menu

সিলেট জেলা হাসপাতাল হবে ।।পররাষ্ট্র মন্ত্রী

হলিবিডি ডেস্কঃ সিলেট নগরীর চৌহাট্টা এলাকায় আবু সিনা ছাত্রাবাসের জায়গায় সিলেট জেলা হাসপাতাল নির্মাণ কাজ চলছে। তবে একটি পক্ষ এ স্থাপনাকে ঐতিহ্যের অংশ দাবি করে সংরক্ষণের আহবান জানাচ্ছেন। এরকম অবস্থায় পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সাংসদ ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, আবু সিনা ছাত্রাবাসের একটি অংশ ঐতিহ্য হিসেবে সংরক্ষণ করে বাকি অংশে জেলা হাসপাতাল নির্মাণ করা হবে।

পররাষ্ট্রমন্ত্রী বুধবার দুপুরে সিলেট সফরে আসেন। ঢাকা থেকে হেলিকপ্টারযোগে আবুল মাল আব্দুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে এসে অবতরণ করেন তিনি। সেখানে তাঁর সাথে সাক্ষাৎ করেন ‘সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদ’র নেতৃবৃন্দ। তারা সিলেটের উন্নয়ন ও সাধারণ মানুষের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সিলেট জেলা হাসপাতাল নির্মাণ দ্রুত সম্পন্ন করার দাবি জানান।
জবাবে আব্দুল মোমেন বলেন, আবু সিনা ছাত্রাবাসের ভবনের একটি অংশ ঐতিহ্যের স্মারক হিসেবে সংরক্ষণ করা হবে। বাকি জায়গায় হাসপাতাল নির্মাণ করা হবে। সিলেটে সরকারিভাবে চিকিৎসার পর্যাপ্ত হাসপাতাল নেই। মানুষেরও দীর্ঘদিনের দাবি নতুন হাসপাতালের। সাধারণ মানুষের প্রয়োজনীয়তার কথা বিবেচনা করে হাসপাতালের কাজ দ্রুত সম্পন্ন করার উদ্যোগ নেয়া হবে।

তিনি বলেন, যদি এই হাসপাতালের কাজ কোনো কারণে বাধাগ্রস্থ হয়, তাহলে বরাদ্দ ফেরত যাবে। খুব সহজে এই বরাদ্দ ফেরত পাওয়া কিংবা নতুন করে বরাদ্দ পাওয়ার সম্ভাবনা খুবই কম।

এ সময় সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, ‘সিলেট উন্নয়ন ও ঐতিহ্যের স্মারক সংরক্ষণ পরিষদের আহবায়ক জ্যেষ্ঠ সাংবাদিক আল আজাদ, সদস্য সচিব শামসুল আলম সেলিম, সংগঠনের সদস্য সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাশ পুরকায়স্থ, নারীনেত্রী নাজনিন হোসেন, রাজনীতিবিদ রুহুল কুদ্দুস বাবুল,মহানগর আওয়ামী লীগের নেতা কাউন্সিলর এডভোকেট ছালেহ আহমদ সেলিম প্রমুখ উপস্থিত ছিলেন






Related News

Comments are Closed