Main Menu

সিলেটে হকার্স উচ্ছেদে ব্যার্থ মেয়র আরিফ

হলিবিডি ডেস্কঃ : সিলেট নগরীর ফুটপাত থেকে ভাসমান হকার্স উচ্ছেদে ব্যার্থ হয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের প্রভাবশালী ক্ষমতাধর মেয়র আরিফুল হক চৌধুরী। সিসিকের সামনের ফুটপাতও এখন ভাসমান হকার্সদের দখলে। অবশ্য মেয়র আরিফের গাড়ির কালো গ্লাসের ভিতর দিয়ে তা দেখা যায়না বলেই এমন হচ্ছে বলে অনেক পথচারী ক্ষোভ প্রকাশ করতে শুনা যায়।

সিলেট নগরীর বন্দরবাজার, জিন্দাবাজার, আম্বরখানা, সুবহানীঘাট, উপশহর পয়েন্টে হকারদের আধিপত্ব্য দেখে হতবাক পথচারীরা। অপর দিকে বিভিন্ন ব্যস্থতম রাস্তার পাশে ড্রেইন নির্মাণের নামে রাস্তার উপর মাটি ফেলে যানজটের ঝটলা মেয়র আরিফ কি চুখে দেখেন না, এমন কথা বলতে শুনা যায় অনেককে। সিটির সামনের বন্দরবাজার পয়েন্টে সকাল থেকে গভির রাত পর্যন্ত কয়েক হাজার সিএনজি, লেগুনা রেখে রাস্তা ব্লক করে রাখলেও এসব নিয়ে মেয়র আরিফুল হকের কোন মাথা ব্যাথা নেই। তাহলে কি যেই লঙ্কায় যায় সে রাবণ হয়ে যায়।

ঈদ আসার আগে তীব্র যানজটে নাকাল হয়ে পড়ছেন নগরবাসী। হকার্সরা দখল করে নিয়ে নিয়েছে রাস্তার চার ভাগের তিন অংশ। নগরীর রাস্তায়-রাস্তায়, পয়েন্টে-পয়েন্টে সারাদিন তীব্র যানজট লেগে থাকে। ফলে মারত্মক ভোগান্তীতে পড়ছেন পথচারীরা। কোটি-কোটি খরচ করে রাস্তার দুই পাশে ফুটপাতের আদলে ড্রেইন নির্মাণ কার স্বার্থে। যা দখল করে নিয়েছেন স্থায়ী-অস্থায়ী ব্যবসায়ীরা।

অভিযোগ রয়েছে, মেয়র আরিফুল হকের কাছের লোক পরিচয়ে সিসিকের কিছু অসাধু কর্মচারী আর কতিপয় পুলিশ সদস্যদের যোগসাজসে প্রতিনিয়ত দখল হচ্ছে ফুটপাত। কিন্তু এসব নিয়ে মেয়র আরিফের কোন মাথা ব্যাথা নেই। পুলিশের কাছে অভিযোগ করা হলে তারাও হকার্স উচ্ছেদে ব্যার্থ বলে পাশ কাঠিয়ে যাচ্ছে, ফলে সাধারণ মানুষের ভোগান্তি শেষ হচ্ছেনা। অনেকে ক্ষোভের সাথে বলেন, মেয়র আফিুল হক সব কিছুতে বাহাদুরী দেখালেও হকার্সদের কাছে তিনি ব্যার্থ হয়েছেন। সৌজন্যে অপরাধ বাণী






Related News

Comments are Closed