Main Menu

সিলেটে স্বেচ্ছাসেবক লীগ সভাপতির বিরুদ্ধে মসজিদের জমি দখলের অভিযোগ

প্রেস-বিজ্ঞপ্তি : সিলেট সিটি কর্পোরেশনের ১০নং ওয়ার্ডের ঘাসিটুলা বড় জামে মসজিদ প্রাঙ্গণে মসজিদ কমিটি ও মুসল্লিদের আয়োজনে ঘাসিটুলা জামে মসজিদের ভূমি রক্ষায় প্রধানমন্ত্রীর সাহায্য কামনায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (১১ অক্টোবর) বাদ জুম’আ অনুষ্ঠিত এ মানববন্ধনে হাজারো মুসল্লি অংশগ্রহণ করেন।মসজিদের মোতোয়াল্লি হাজী মো. সামসুজ্জামানের সভাপতিত্বে ও সেক্রেটারি জিলাল উদ্দিনের পরিচালনায় মানববন্ধনে মুসল্লিরা বলেন- ঘাসিটুলা বড় জামে মসজিদের ৬২ বছরের দখলীয় ভূমি সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসর আজিজ গং কর্তৃক দখল করা হয়েছে। দখলবাজ আফসর আজিজ গং সরকার দলীয় রাজনৈতিক প্রভাব খাঁটিয়ে মসজিদের ভূমি দখল করে করায়ত্ত করার অপচেষ্টায় লিপ্ত রয়েছেন।

মুসল্লিরা আরও বলেন, ধর্মপ্রাণ মুসল্লিরা ইচ্ছে করলে যে কোন ত্যাগের বিনিময়ে যে কোন মুহূর্তে মসজিদের পবিত্র ভূমি উদ্ধার করতে পারে। কিন্তু আমরা কোন দাঙ্গা-হাঙ্গামা ও অশান্তির পরিবেশ চাই না। তাই সময় থাকতে সম্মান বাঁচিয়ে মসজিদের ভূমি অবিকল অবস্থায় মসজিদকে সমজিয়ে দেওয়ার জন্য বলছি, অন্যথায় যে কোন অনভিপ্রেত ঘটনার দায়ভার ভূমি খেকো ও দখলবাজদের বহন করতে হবে বলে হুঁশিয়ারি প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন মসজিদ বৃহত্তর ঘাসিটুলা এলাকার পঞ্চায়েত কমিটির সদস্যবৃন্দ, বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, মসজিদ কমিটির সহ-সেক্রেটারি মো. আব্দুল মতিন, ক্যাশিয়ার মো. মানিক মিয়া, সহ-ক্যাশিয়ার মো. হাবিবুর রহমান, সদস্য মো. জিলাল উদ্দিন, মো. এখলাছুর রহমান, মো. শাহজাহান, মো. সুহেল মাহমুদ, মো. সামছুদ্দীন, মো. জামাল উদ্দিন, মো. হেলাল মিয়া, মো. সিরাজ মিয়া, মো. আবুল কালাম, মো. আব্দুর সাত্তার, মঈন উদ্দিন প্রমুখ।

বক্তারা জানান, ১৯৫৭ সালে ঘাসিটুলার স্থানীয় বাসিন্দা রহিম বক্স ওয়াকফ দলিল মূলে ঘাসিটুলা মসজিদে ১৫ শতক ভূমি দান করে যান। দীর্ঘ ৬২ বছর ধরে এ ভূমির রক্ষণাবেক্ষণও মসজিদ করে আসছে। সম্প্রতি গত ১৪ সেপ্টেম্বর মরহুম আব্দুল গণির ওপর ভাই আব্দুল মনাফের বর্তমান তৃতীয় উত্তরাধিকারী জাকারিয়া জাকুর সহযোগী সিলেট জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি আফসর আজিজের নেতৃত্বে কয়েকজন এ ভূমির সীমানাপ্রাচীর ভেঙে জোরপূর্বক দখল করে নেয়। এব্যাপারে কথা বলতে জেলা স্বেচ্ছাসেবক লীগ সভাপতি আফসর আজিজের বক্তব্য নিতে তার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি।






Comments are Closed