Main Menu

সিকৃবির পাঁচ শিক্ষার্থী পাচ্ছেন প্রধানমন্ত্রী স্বর্ণপদক

শিক্ষাঙ্গন ডেস্ক : কৃত্বিত্বপূর্ণ ফলাফলের স্বীকৃতি হিসেবে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৮ এর জন্য মনোনীত হয়েছেন সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের পাঁচ শিক্ষার্থী। বৃহস্পতিবার (১ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কৃত্বিত্বপূর্ণ ফলাফলের জন্য প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য একাডেমিক কাউন্সিল কর্তৃক মনোনীত হয়েছেন বিভিন্ন অনুষদের পাঁচ শিক্ষার্থী। অনুষদভিত্তিক সর্বোচ্চ ফলাফল (সিজিপিএ) এর ভিত্তিতে ছয় অনুষদের পাঁচ শিক্ষার্থীকে এ বছর মনোনীত করা হয়েছে।

২০১৮ সালের স্বর্ণপদকের জন্য মনোনীত শিক্ষার্থীরা হলেন- কৃষি অনুষদের শিক্ষার্থী ইসরাত জাহান ইমা, কৃষি প্রকৌশল ও কারিগরি অনুষদের শিক্ষার্থী শামিমা শাম্মী, বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং অনুষদের শিক্ষার্থী কাজী ফাইজুল আজিম, মাৎসবিজ্ঞান অনুষদের শিক্ষার্থী খুশনুদ তাবাচ্ছুম, কৃষি অর্থনীতি ও ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থী দেবাশীষ শর্মা।

জানা যায়, প্রধানমন্ত্রী স্বর্ণপদক’১৮ এর জন্য মনোনীত শিক্ষার্থীরা সবাই বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের অধীনে ২০১৩-১৪ শিক্ষাবর্ষের শিক্ষার্থী। এদিকে নিজ নিজ অনুষদে সর্বোচ্চ ও কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্যই তারা এ পুরষ্কারের জন্য মনোনীত হয়েছেন।






Related News

Comments are Closed