Main Menu

সাইফুর রহমান তাঁর কর্মের জন্য মানুষের অন্তরে বেঁচে থাকবেন অনন্তকাল নিউইয়র্কে বক্তারা

আন্তর্জাতিক ডেস্কঃ : নিউইয়র্কে এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ কর্তৃক আয়োজিত এক স্মরণ সভায় বক্তাগন বলেছেন মরহুম এম সাইফুর রহমান তাঁর ভালো কর্মের জন্য মানুষের অন্তরে বেঁচে থাকবেন অনন্তকাল। জাতীয় নেতা সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য মরহুম এম সাইফুর রহমানের দশম মৃত্যু বার্ষিকি উপলক্ষে নিউইয়র্কের জ্যাকসন হাইডসে গত রবিবার ১৫ই সেপ্টেম্বর এই স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

মৌলভীবাজারের বিশিষ্ট সমাজকর্মী চৌধুরী সালেহ আহমেদের সভাপতিত্বে ও সংগঠনের সাধারণ সম্পাদক আহবাব হোসেন চৌধুরী খোকনের পরিচালনায় অনুষ্টিত এই অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক জনপ্রিয় সঙ্গীত শিল্পী বেবী নাজনিন, জাতীয়তাবাদী মহিলাদলের কেন্দ্রীয় নেত্রী ঢাকা সিটি কর্পোরেশনের প্রাক্তন কমিশনার মিসেস ফাতেমা সালাম, যুক্তরাষ্ট্র বিএনপির প্রাক্তন সভাপতি আব্দুল লতিফ সম্রাট, প্রাক্তন সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লু, প্রাক্তন সিনিয়ার সহ সভাপতি গিয়াস আহমদ, প্রাক্তন সহ সভাপতি মনজুর আহমদ চৌধুরী , বাংলা পত্রিকার সম্পাদক ও টাইম টেলিভিশনের সিইও আবু তাহের, মূলধারার রাজনীতিবিদ ও জালালাবাদ এসোসিয়েশন এর প্রাক্তন সভাপতি বদরুন নাহার খান মিতা, রাজনীতিবিদ আলী ইমাম শিকদার ,মৌলভীবাজার সমিতির প্রাক্তন সভাপতি ফজলু মিয়া, ঢাকা সিটি যুবদলের সিনিয়ার সহ সভাপতি মাকসুদ আহমদ মিলন ,যুক্তরাষ্ট্র যুবদলের সাধারণ সম্পাদক আবু সাইদ আহমদ, বিএনপি নেতা মাহমুদ চৌধুরী,এবাদ চৌধুরী , বাসেত রহমান, বিএনপি নেতা গিয়াস উদ্দীন। বক্তব্য রাখেন আব্দুর রহিম, মাওলানা রশিদ আহমদ, আমানত হোসেন আমান, জাবেদ উদ্দীন, এমদাদ চৌধুরী দিপু, ওবায়দুল হক শিবলু, জাবের আহমদ এমদাদ রহমান তরফদার ,রিপন মিয়া, সৈয়দ গৌসুল হোসেন,খলিলুর রহমান ,সোহরাব হোসেন, কাজী আমিনুল হক স্বপন, রেজাউল আজাদ ভূইয়া, মাসুক মিযা, শাহ রকিব উদ্দীন , শাহবাজ আহমদ, চৌধুরী মোমিত তানিম প্রমুখ। অনুষ্ঠানে জালালাবাদ এসোসিয়েশন এর প্রাক্তন সহ সভপতি আব্দুল মছব্বির, মৌলভীবাজার ফাউন্ডেশনের সভাপতি সৈয়দ মামুন, সৈয়দ নজরুল, মনজুর চৌধুরী জগলু, কয়েছ আহমদ চৌধুরী, বোরহান উদ্দীন ,শাহ মামুন আহমদ,রাজু আহমদ, মিয়া মোহাম্মদ দুলালসহ মৌলভীবাজারের বিপুল সংখ্যক লোক উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে দেশ থেকে টেলি কনফারেন্সের মাধ্যমে বক্তব্য রাখেন সাইফুর রহমানের জৈষ্ঠ পুত্র ও মৌলভীবাজার বিএনপি সভাপতি এম নাসের রহমান। তিনি নিউইয়র্কের মতো ব্যস্ত জায়গায় তার পিতার স্মরণে এই আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানান এবং তাঁর পিতার জন্য সকলের নিকট দোয়া চান।

সভায় প্রধান অতিথির বক্তব্যে আব্দুস সালাম বলেন সাইফুর রহমান দেশের এক দূর্যোগময় মুহুর্তে দেশের অর্থনীতির হাল ধরেছিলেন এবং তাঁর দক্ষ ব্যবস্থাপনায় বাংলাদেশ একটি সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হয়েছিলো ।

বিশেষ অতিথির বক্তব্যে বিএনপি সহ আন্তর্জাতিক সম্পাদক বেবী নাজনিন বলেন সাইফুর রহমান সত্যিকার অর্থে একজন দেশপ্রেমিক ছিলেন তাই আজ তাঁর মৃত্যুর দশ বছর পরও আমরা যুক্তরাষ্ট্রের মত এত ব্যস্ততম দেশে দেখতে পাচ্ছি বিভিন্ন জায়গা থেকে দলে দলে মানুষ এখানে সমবেত হয়েছে সাইফুর রহমানের জন্য দোয়া করতে।

মিসেস ফাতেমা সালাম বলেন সাইফুর রহমান রাজনীতি করতেন না একজন পেশাজীবি হিসাবে শহীদ জিয়াউর রহমান সাইফুর রহমানকে রাজনীতিতে নিয়ে এসেছিলেন। তিনি যতদিন দেশের অর্থমন্ত্রী ছিলেন আমরা দেখিনি কখনো তাঁকে দলীয় স্বার্থ বিবেচনা করতে। তিনি দেশের রাজস্ব ব্যবস্থায় যে সংস্কার এনেছিলেন তা দেশের অর্থনীতিকে শক্তিশালী করতে যুকান্তকারী ভুমিকা পালন করেছে।

আব্দুল লতিফ সম্রাট মরহুম জননেতা সাইফুর রহমানের সাথে তাঁর ব্যক্তিগত সম্পর্কের স্মৃতিচারণ করে বলেন এমন সৎ এবং মেধাবী রাজনীতিবিদ সচরাচর দেখা যায় না।

জিল্লুর রহমান জিল্লু বলেন এক সময় আমরা যুক্তরাষ্ট্র থেকে বৈধ উপায়ে দেশে ঠাকা পাঠাতে পারতাম না। সাইফুর রহমান এখানে সোনালী এক্সচেঞ্জের সূচনা করেছিলেন। তিনি বলেন সাইফুর রহমান দেশে মাধ্যমিক শ্রেনী পর্যন্ত নারী শিক্ষাকে অবৈতনিক ঘোষনা করেছিলেন, দরিদ্র ছাত্রছাত্রীদের স্কুলে নিয়ে আসতে শিক্ষা বৃত্তি চালু করেছিলেন। এটা তাঁর মন্ত্রীত্বকালের সেরা সিন্ধান্ত ছিলো।

অনুষ্ঠানে মরহুম এম সাইফুর রহমানের বিদেহী আত্নার মাঘফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন মাওলানা রশিদ আহমদ।






Related News

Comments are Closed