Main Menu

সাংবাদিক এটিএম রফিকের জমি জবর দখলের চেষ্টা

হলিবিডি ডেস্কঃ
সাংবাদিক এটিএম রফিকের জমি জবর দখলের চেষ্টা
বটিয়াঘাটা উপজেলার মাথাভাঙ্গা মৌজার পুটিমারীতে মরহুম সাংবাদিক এটিএম রফিকের ক্রয়কৃত জমি দখলের চেষ্টা করছে দুর্বৃত্তরা। এরই অংশ হিসেবে ১০ লক্ষাধিক টাকার মূল্যবান গাছ কেটে পুকুর লুট করেছে তারা। এমনকি প্রতিবাদ করায় জমির কেয়ারটেকারকেও ওই জমি থেকে চলে যেতে হুমকি দেয়া হয়েছে। এঘটনায় জড়িত পাঁচ দুর্বৃত্তের বিরুদ্ধে লবণচরা থানায় জিডি করেছে মরহুম সাংবাদিক এটিএম রফিকের ছেলে মোঃ আলমগীর কবির রুবেল।
লিখিত অভিযোগে তিনি উল্লেখ করেন, পুটিমারী গ্রামে তার পিতার ক্রয়কৃত জমি রয়েছে। সম্প্রতি তিনি পবিত্র হ্জব্রত পালন করতে যাওয়ার সুযোগে স্থানীয় কতিপয় দুর্বৃত্ত ওই জমি দখলের চেষ্টা করে। এরই অংশ হিসেবে তারা ওই জমি থেকে মেহগুনি ও সিরিজসহ বড় সাইজের বেশ কয়েকটি গাছ কেটে নিয়ে যায়। এছাড়া আমাদের ধান রাখার একটি বড় গোলাও তারা ভেঙ্গে নিয়ে যায়। যার ক্ষতির পরিমান ১০ লক্ষাধিক টাকা। এরপরও ক্ষ্যান্ত হয়নি দুর্বৃত্তরা। সর্বশেষ ৪ অক্টোবর জমির কেয়ারটেকার বৃদ্ধ মোঃ নিজামকেও (৭০) তারা ওই জমি ছেড়ে চলে যাওয়ার জন্য হুমকি দিয়েছে। অন্যথায় তাকে বিভিন্ন মামলায় ফাঁসানো হবে বলে শাসিয়েছে। এঘটনায় সাংবাদিক পুত্র আলমগীর কবির রুবেল পুটিমারী এলাকার মৃত নেপাল রায়ের পুত্র উত্তম কুমার খোকন, মৃত বেলায়েত হোসেনের ছেলে মোঃ নাসির শেখ, ফজলু খাঁ’র ছেলে মোঃ সোহেল খাঁ, মৃত রুহুল আমিনের ছেলে মোঃ মহাসিন মোল্লা ও কাঠ বিক্রেতা মোঃ নূরু’র নাম উল্লেখ করে ৫ অক্টোবর লবণচরা থানায় লিখিত অভিযোগ করেন।
এ বিষয়ে লবণচরা থানার সেকেন্ড অফিসার এসআই রতেœশ্বর কুমার মন্ডল বলেন, বাদীর লিখিত অভিযোগ পেয়েছি। কিন্তু দুর্গা পূঁজার কারণে ব্যস্ত থাকায় অভিযোগের তদন্ত করা সম্ভব হয়নি। দ্রুততম সময়ের মধ্যেই তদন্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।






Related News

Comments are Closed